সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Recipe: হাউসপার্টি জমে উঠুক মটন শিক কাবাবে! কীভাবে বানাবেন, রইল রেসিপি!

নিজস্ব সংবাদদাতা | ০২ মার্চ ২০২৪ ২০ : ০৪


আজকাল ওয়েবডেস্ক: মুখে দিলেই উবে যাবে- রেখে যাবে এক নবাবী আমেজ। মাটন শিক কাবাবের স্বভাবই তাই! হাউসপার্টিতে কীভাবে এই কাবাব বানিয়ে তাক লাগিয়ে দেবেন বন্ধুদের? রইল রেসিপি।
মোঘলদের এক অসাধারণ সৃষ্টি এই কাবাব। যা মাটন, পেঁয়াজ এবং মশলার মিশ্রণে তৈরি। এটি একটি সুস্বাদু এবং হালকা মশলাদার খাবার। এই রসালো কাবাব কিটিপার্টির গেমচেঞ্জার হয়ে উঠতে পারে অনায়াসেই। চা কফির সঙ্গেও এই কাবাবের জুড়ি মেলা ভার।
তৈরি করতে লাগবে ৪০০ গ্রাম মাটন কিমা, ২টি স্লাইস করে কাটা পেঁয়াজ, ১/২ টেবিল চামচ রসুন বাটা, ১/২ চা চামচ জিরেগুঁড়ো, ১/৩ চা চামচ গরমমশলা গুঁড়ো, ২ টেবিল চামচ লেবুর রস, স্বাদ অনুযায়ী নুন, ৪ টি কাঁচালঙ্কা, ১/২ চা চামচ আদা বাটা, ১ টেবিল চামচ ধনেপাতা, ১/২ চা চামচ লাল লঙ্কাগুঁড়ো, ১ টেবিল চামচ চাট মশলা ও ১০০ গ্রাম মাখন।
এই মন ভাল করা রেসিপিটি তৈরি করতে প্রথমে মটন কিমা ভাল করে ধুয়ে ফেলুন। চপিং বোর্ড নিয়ে পেঁয়াজ, লঙ্কা এবং ধনেপাতা মিহি করে কুঁচিয়ে নিন। এগুলি আলাদা পাত্রে রাখুন। অন্যদিকে ওভেনটি ২৩০ ডিগ্রি সেলসিয়াসে প্রিহিট করুন।
মিক্সারে কিমা মাটন, পেঁয়াজ, লঙ্কা, ধনেপাতা , নুন, লঙ্কাগুঁড়ো, গরমমশলা, জিরেগুঁড়ো এবং আদা-রসুনের পেস্ট দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এবারে কাঠের শিকে ভাল করে বাটার বা ঘি মাখিয়ে নিয়ে তাতে ওই মিশ্রণ লাগান। কাবাবের আকার দিন। ওভেনে লালচে-বাদামী রঙ হওয়া পর্যন্ত গ্রিল করুন। কয়েক মিনিট অন্তর বাটার বা ঘি ব্রাশ করে দিতে ভুলবেন না। তাতে কাবাব তুলতুলে হবে। পুদিনার চাটনি দিয়ে পরিবেশন করুন।



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া