বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

SAVE DOG : সারমেয়দের তাগিদে আর্থিক সহায়তার আর্জি যুবকের

Sumit | ২৪ নভেম্বর ২০২৩ ০৮ : ৪৫


তীর্থঙ্কর দাস : কলকাতা শহরে প্রতিদিন নানান জিনিসের অভিজ্ঞতা হয় সকলের। ব্যস্ত গড়িয়াহাটের মোড়। চার রাস্তার এই মোড়ে রোজ চলে হাজার মানুষের ছোটাছুটি। অফিস যাওয়ার দৌড়। কেউ যাবে রাসবিহারী, আর কেউ বা পাকসার্কাস। কেউ যাদবপুরের অটোর লাইনে দাঁড়িয়ে আর কেউ বাসে করে বাড়ি ফিরবে।
গড়িয়াহাটের এই মোড়েই দেখা এক যুবকের।। ডান হাতে প্লাকার্ড বাঁহাতে ডোনেশন বাক্স নিয়ে এক যুবক আর্থিক সহায়তা চাইছে। না নিজের জন্য না। সারমেয়দের জন্য। যারা কথা বলতে পারেনা। পথের অবলা কুকুরের জন্য।
অরুনাভ হুগলির বাসিন্দা। কর্মসূত্রে বেহালায় থাকে। অরুণাভ এবং তাঁর বান্ধবী রোজ সন্ধে গড়াতেই চলে আসে গড়িয়াহাটের মোড়ে। সারমেয়দের বাঁচানোর জন্য রাস্তায় দাঁড়িয়ে আর্থিক সহায়তার আবেদন করেন দুজনেই। কেউ দেয় ১০ টাকা আর কেউ বা ৫০ আর কেউ মুখ ঘুরিয়ে চলে যায়। আজকাল ডট ইনকে অরুনাভ জানায় যে অবলা পশুদের পাশে দাঁড়ানোর জন্য তাঁর এই ছোট্ট প্রচেষ্টা। ১ বছর ধরে এই কাজ করে আসছে অরুণাভ। অরুণাভ চায় প্রত্যেকে যেন এগিয়ে আসে। বিনামূল্যে চিকিৎসা, অ্যাডপশনের জন্য এই কাজ করছে অরুণাভ। সারমেয়দের বাঁচানোর ইচ্ছে, বাঁচিয়ে রাখার স্বপ্ন নিয়ে তৈরি করেছে "কেয়ারিং স্কোয়াড"। একাধিক সচেনতনামূলক প্রচার করে এই "কেয়ারিং স্কোয়াড"। এই মুহূর্তে "কেয়ারিং স্কোয়াড"- এর সদস্য মাত্র ৩-৫ জন। অরুণাভর ইচ্ছে ধীরে ধীরে এই "কেয়ারিং স্কোয়াডকে বড় করে তোলার। অরুণাভর মতে, দোকান থেকে সারমেয় কিনে বাড়ি আনার থেকে ভালো পথের ধারের সারমেয়দের দত্তক নেওয়া। এর ফলে তৈরি হবে নতুন ধরণের ইকোসিস্টেম, যা সারমেয়দের ওপর হওয়া আক্রমণ থেকে বাঁচাতে পারবে। এমন করেই বেঁচে থাক স্বপ্নগুলো, এমন করেই বেঁচে থাকুক সিটি অফ য়ের মানবিকতা।  



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া