বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Skin Care: স্যালোঁতে না গিয়েও কীভাবে পাবেন জেল্লাদার ত্বক? রইল স্কিন এক্সপার্টের পরামর্শ!

নিজস্ব সংবাদদাতা | ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৭ : ০৮


আজকাল ওয়েবডেস্ক: সৌন্দর্যের আসল রহস্য লুকিয়ে স্বাস্থ্যোজ্জ্বল ত্বকেই। ত্বক ভিতর থেকে নিখুঁত থাকা জরুরি। ভাল ত্বক মানেই মন ফুরফুরে। মত বিশেষজ্ঞের। নিখুঁত ত্বকের জন্য কোন ৪ টি কাজ করবেন?
এক্সফোলিয়েশন
মৃত কোষ ত্বকের ওপর থেকে সরিয়ে ফেলার জন্য এক্সফোলিয়েশন খুব জরুরি। বাড়িতেই চালের গুঁড়ো, টকদই, বেসন, চিনি, কফি ও মধু দিয়ে ফেসপ্যাক তৈরি  করে ব্যবহার করুন। সপ্তাহে দু-তিন দিন এটি অবশ্যই করতে হবে। আপনার ত্বকের ধরন অনুযায়ী বেছে নিন প্রসাধনী। মৃদু এক্সফোলিয়েন্টগুলি বেছে নিন AHAs এবং BHAs- সমৃদ্ধ। এই উপাদানগুলো ত্বকের ক্ষতি করে না।
নিয়াসিনামাইড এবং সিরামাইড
ত্বকের যত্নের সুপারহিরো এই দুই উপাদান। নিয়াসিনামাইড, বা ভিটামিন বি 3-র উপকারিতা বহুমুখী। ত্বকের গঠন উন্নত করে ও প্রদাহের বিরুদ্ধে লড়াই করে এগুলো। ত্বককে হাইড্রেটেড রাখে। দূষণ এবং ইউভি রশ্মি থেকে সুরক্ষা দেয়। শুধু তাই নয়, এই দুই উপাদান ত্বকের সামগ্রিক স্বাস্থ্য এবং স্থিতিস্থাপকতা বজায় রাখতে সাহায্য করে।
নিউট্রাসিউটিক্যালস:
ত্বকের পুষ্টির জন্য নিউট্রাসিউটিক্যালস গুরুত্বপূর্ণ। এটি একটি স্কিনকেয়ার সাপ্লিমেন্ট। কোলাজেন বুস্টার থেকে শুরু করে ত্বকের স্থিতিস্থাপকতা -নিউট্রাসিউটিক্যালস আপনার ত্বকের জন্য একটি দৈনিক পুষ্টির মতো। তবে এটি ব্যবহার করার আগে অবশ্যই এক্সপার্টের পরামর্শ নিতে ভুলবেন না।
মানসিকতা
দামী প্রসাধনী ব্যবহার করাটাই ত্বকের যত্নের শেষ কথা নয়। সামগ্রিক সুস্থতাও জরুরি। আপনি কী খাচ্ছেন সেটাও প্রতিফলিত হবে আপনার ত্বকে। তাই নজর দিতে হবে লাইফস্টাইলের দিকেও।



বিশেষ খবর

নানান খবর

WORLD BOOK and COPYRIGHT DAY #aajkaalonline #WorldBookandCopyrightDay

নানান খবর

সোশ্যাল মিডিয়া