শনিবার ২০ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Travel: কী কী দেখবেন হো চি মিনের দেশে? রইল ভিয়েতনামের খুঁটিনাটি

নিজস্ব সংবাদদাতা | ২৭ ফেব্রুয়ারী ২০২৪ ১৭ : ৫৯


আজকাল ওয়েবডেস্ক: দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম হেরিটেজ গন্তব্য হল ভিয়েতনাম। এর রাজধানী হ্যানয়। দেশটি ইতিহাসে গুরুত্বপূর্ণ আইকনিক কমিউনিস্ট যুগের নেতা হো চি মিন এর জন্য। তবে এই দেশের ভৌগোলিক চিত্রও বেশ মনোরম। কলকাতা থেকে নোই বাই ইন্টারন্যাশনাল ফ্লাইটে ৪ ঘন্টা ২৫ মিনিটের পথ ! দূরত্ব প্রায় ১৭৯৭ কিমি। পরিষেবা দেয় ইন্ডিগো এয়ারলাইন্স এবং থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল। অক্টোবর, নভেম্বর সময়টা ভিয়েতনাম ঘোরার জন্য আদর্শ। এখানকার উর্বর কৃষিজমি, হস্তশিল্প এবং ভাসমান বাজার দেখতে ভুলবেন না। সাত দিনের মধ্যে ভিয়েতনাম ঘোরা সম্ভব, তবে একটু তাড়াহুড়ো হতে পারে, যদি আপনি বাড়ির খুদে সদস্যদের সঙ্গে ভ্রমণ করেন। কোথায় কোথায় যাবেন ?


 হো চি মিন সিটিতে কু চি টানেলের ঐতিহাসিক সফর- মিস করলে চলবে না। সঙ্গে রাজধানী হ্যানয়ের ওল্ড কোয়ার্টারে টিউব-হাউস আর্কিটেকচার আপনাকে অসাধারণ অভিজ্ঞতা দেবে।
ওই দেশের রাজকীয় খাবারের স্বাদ পেতে হিউ  ভ্রমণ করুন। কাই রাঙ্গের  ভাসমান বাজারে কেনাকাটা করুন এবং হু টিউ এর স্বাদ নিন।
হ্যালং উপসাগরের পান্না রঙা জল, ফু কোক দ্বীপের সূর্যাস্ত, মেকং ডেল্টায় ম্যানগ্রোভ-রেখাযুক্ত নদীপথ আপনার মন ভাল করবে।
এখানকার প্রকৃতি উপভোগ করতে হলে হো চি মিন সিটির মধ্য দিয়ে নাইট মার্কেট ক্রল, সবুজ ধানের টেরেস দেখতে সাপা-ট্রেক, বাঁশের ভেলায় চেপে ডেটিয়ান জলপ্রপাত , গোল্ডেন ব্রিজ, ক্যাট তিয়েন ন্যাশনাল পার্কের ক্রোকোডাইল লেক, বুওন মা থুওতে ওয়ার্ল্ড কফি মিউজিয়াম দেখতে ভুলবেন না।
এখন বিভিন্ন ট্রাভেল সংস্থা আকর্ষণীয় প্যাকেজ অফার করে। হাতে একটু সময় নিয়ে আগে থেকে বুকিং করলে খরচ থাকবে সাধ্যের মধ্যেই।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া