সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: ফুসফুসে সংক্রমণ, শ্বাসকষ্ট, ডায়ালিসিস চলছে প্রভাত রায়ের, কেমন আছেন পরিচালক?

নিজস্ব সংবাদদাতা | ২২ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ : ৩৫


ক্লিনিক্যালি সুস্থ প্রভাত রায়। বৃহস্পতিবার সকালে মধ্য কলকাতার প্রথম সারির বেসরকারি হাসপাতালের মেডিক্যাল টিম এমনটাই বিবৃতি দিয়েছে। সবিস্তা জানতে আজকাল ডট ইন যোগাযোগ করেছিল হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. রূপালি বসুর সঙ্গে। তিনি নিউজিল্যান্ড থেকে খবরে মান্যতা দিয়েছেন। বুধবার পরিচালকের প্রথম ডায়ালিসিস হয়েছে। তারপর তাঁর শারীরিক পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল, জানিয়েছেন চিকিৎসারত মেডিকেল বোর্ড। রক্তে ক্রিয়েটিনিনের মাত্রাধিক্য ছাড়াও জল জমে ফুসফুসে সংক্রমণ নিয়ে তিনি প্রথম ভর্তি হয়েছিলেন এম আর বাঙ্গুর হাসপাতালে। সেখানে ছ’দিন থাকার পরে সরকারি হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাঁকে স্থানান্তরিত করা হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে তাঁর। 

প্রভাত রায়ের জন্য তৈরি মেডিকেল টিমে রয়েছেন ডা. সুরেশ চোরারিয়া (হৃদরোগ বিশেষজ্ঞ), ডা. জয়ন্ত বসু (নেফ্রোলজিস্ট), ডা. সুস্মিতা দেবনাথ (ক্রিটিক্যাল ইউনিট), ডা. প্রসূন মিত্র (জেনারেল মেডিসিন)। প্রত্যেকের কড়া তত্ত্বাবধানে চিকিৎসা চলছে ‘লাঠি’, ‘শ্বেতপাথরের থালা’র পরিচালকের। তাঁর অসুস্থতা নিয়ে আজকাল ডট ইনকে পরিচালকের মেয়ে ক্রিয়েটিভ আর্ট ডিরেক্টর একতা ভট্টাচার্য বলেছেন, ‘‘ঋতুবদলের সময় বাবির এই সমস্যা হয়। সেই সমস্যা নিয়েই প্রথমে বাঙ্গুরে ভর্তি করা হয়েছিল তাঁকে। গত চার-পাঁচ ধরে তিনি কিডনির সমস্যায় ভুগছেন। সেই সমস্যা নতুন করে বেড়ে যাওয়ায় চিকিৎসকের পরামর্শ নিয়ে স্থানান্তরিত করতে হয়েছে তাঁকে।’’ একতা ক্রিয়েটিভ টেলসের কর্ণধার এও জানিয়েছেন, গত পাঁচ দিন এবং রাত তিনি বাঙ্গুরে ছিলেন তাঁর ‘বাবি’র সঙ্গে। ডায়ালিসিসের আগে প্রভাত রায় চিকিৎসকদের এও বলেছেন, ‘‘ডায়ালিসিস নেওয়ার ইচ্ছে ছিল না। কিন্তু মেয়ের মুখ চেয়ে রাজি হয়েছি। এখনও কাজ বাকি। ওর পাশে আমায় আরও কিছুদিন থাকতে হবে।’’ প্রভাত রায়ের মনের জোর দেখে আশ্বস্ত একতা এবং চিকিৎসকেরাও। তাঁদের দাবি, আর কয়েকটি ডায়ালিসিস হয়তো তারকা পরিচালককে নিতে হবে। 

একতার সহযোগিতায় ‘ক্ল্যাপস্টিক’ আত্মজীবনী লিখেছেন প্রবীণ পরিচালক। প্রযোজক মেয়ের আগ্রহেই প্রথম বিজ্ঞাপনী ছবির চিত্রনাট্য-সংলাপও লিখেছেন তিনি। তাঁর ‘বাবি’র মুখ চেয়েই তাই আপাতত বইপ্রকাশের দিনক্ষণ (২৬ ফেব্রুয়ারি) বদলাননি একতা। বলেছেন, ‘‘খুব আগ্রহ নিয়ে বইপ্রকাশের অপেক্ষায় বাবি। আমাদের বিশ্বাস, ঠিক সময়ে সুস্থ হয়ে তিনি উদযাপনে উপস্থিত থাকবেন।’’  



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া