বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Beauty: ত্বকে শিথিলতা বাড়ছে? ৪০ পেরোলেই ব্যবহার করুন এই কয়েকটি প্রসাধনী!

নিজস্ব সংবাদদাতা | ০৪ ডিসেম্বর ২০২৩ ১৪ : ২৭


আজকাল ওয়েবডেস্ক: বার্ধক্য একটি বিশেষ সময়। একদিকে যেমন দায়িত্ব বাড়ে অন্যদিকে ত্বকে বাড়ে শিথিলতা। এই সময় ত্বকের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হন অনেকেই। ৪০ পেরোলেই ত্বকে সূক্ষ্মরেখা এবং বলিরেখা খুব স্বাভাবিক। এই সময় ত্বকে রুক্ষতা বাড়ে। শিথিলতার কারণে চামড়া ঝুলে যেতে শুরু করে। মুখের মাঝখানে ত্বকের ভলিউম কমে যায় এবং চোখের পাতার চারপাশে চামড়া আলগা হয়ে যায়। এর একটা বড় কারণ হল ত্বকে কোলাজেন উৎপাদন কম হয়ে যাওয়া। এছাড়া, হরমোন একটা বড় কারণ ত্বকের বার্ধক্যের জন্য। এই সময় ইস্ট্রোজেন উৎপাদনে তারতম্য দেখা যায়। তাছাড়া জীবনধারা একটি বড় বিষয় যা প্রভাবিত করে ত্বককে। তবে নিয়ম করে কয়েকটি প্রসাধনী ব্যবহার করতে পারলে ত্বকের সমস্যা থেকে রেহাই পেতে পারেন আপনিও।
ভিটামিন এ কোলাজেন উৎপাদন বাড়ায়। এবং হাইপারপিগমেন্টেশন, সূক্ষ্ম রেখা কমাতে সাহায্য করে। এই উপাদানযুক্ত প্রসাধনী ত্বকের কোষকে উদ্দীপিত রাখে। বয়সের দাগ এবং পিগমেন্টেশনের জন্য, ভিটামিন সি, ট্রানেক্সামিক অ্যাসিড বা লিকোরিস রুট সহ পণ্যগুলি বেছে নিন।
খেয়াল রাখুন ময়শ্চারাইজিং এবং সানস্ক্রিন ব্যবহারের দিকে। সানস্ক্রিন, ইউভি -র ক্ষতি প্রতিরোধ করতে সাহায্য করে। এবং হাইপারপিগমেন্টেশনের সমস্যা কমিয়ে ত্বকের জেল্লা ধরে রাখতে সাহায্য করে। 
৪০ এর পর মেকআপের ব্যবহার যত কম করা যায় ততই ভাল। রাতে অবশ্যই মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া