বুধবার ২৯ মে ২০২৪

সম্পূর্ণ খবর

খাটিয়ায় রোগিনী, ভিডিও ভাইরাল হতেই রাস্তা সারানোর প্রতিশ্রুতি, তুঙ্গে রাজনৈতিক তরজা

Pallabi Ghosh | ১৮ নভেম্বর ২০২৩ ১২ : ০১


আজকাল ওয়েবডেস্ক: বামনগোলায় অ্যাম্বুল্যান্সের অভাবে খাটিয়ায় রোগিনীকে বহন ও পথেই মৃত্যুর পর ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। রাস্তা খারাপ থাকার অভিযোগ ওঠায় জনতার সামনে লিখিত প্রতিশ্রুতি দিয়ে বিডিও জানালেন, তিন মাসের মধ্যেই সারাই হবে মালদার বামনগোলার ওই রাস্তা। এরপরেই অবরোধ তুলে নেন স্থানীয়রা।
শনিবার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় খাটিয়ায় শোওয়া এক রোগিনীকে বাঁশ ও দড়ির সাহায্যে কাঁধে বয়ে নিয়ে যাচ্ছেন তাঁর পরিজনরা। স্থানীয় সূত্রে জানা যায়, খারাপ রাস্তার জন্য বামনগোলার মালডাঙা এলাকায় অ্যাম্বুল্যান্স বা কোনও গাড়ি ঢুকতে পারে না। তাই এভাবেই রোগীকে নিয়ে যাওয়া হয়। শুক্রবার মামনি রায় (২৫) নামে ওই এলাকার এক বাসিন্দাকে এভাবেই প্রায় সাড়ে চার কিলোমিটার দূরে মোদিপুকুর হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন তাঁর পরিজনরা। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে পৌঁছবার পর রোগীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। অভিযোগ, সময়মতো চিকিৎসা না পেয়েই রোগী মারা গেছেন।
এই ভিডিও ভাইরাল হতেই একদিকে যেমন ওঠে নিন্দার ঝড় তেমনই ক্ষুব্ধ হন এলাকার বাসিন্দারা। স্থানীয় মালদা-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে তাঁরা বিক্ষোভে সামিল হন। ঘটনাস্থলে আসেন বামনগোলার বিডিও রাজু কুন্ডু। তিনি রাস্তা সারানোর লিখিত প্রতিশ্রুতি দিলে তবে অবরোধ ওঠে।

বিষয়টি নিয়ে রাজ্য কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, "এই ধরনের অমানবিক ঘটনা পশ্চিমবঙ্গে প্রায়ই ঘটছে। এর আগে আমরা দেখেছি বাবাকে তাঁর শিশুসন্তানের মৃতদেহ ব্যাগে করে নিয়ে যেতে হচ্ছে লোকাল বাসে বা অ্যাম্বুল্যান্স না পেয়ে রোগীকে মৃতদেহ বহনকারী গাড়িতে করে নিয়ে যাচ্ছে। এটাই হল "এগিয়ে বাংলা" বা "বিশ্ব বাংলা"র ছবি।" মালদার বিজেপি নেতা গৌরচন্দ্র মণ্ডল বলেন, "উন্নয়ন উন্নয়ন বলে শুধু প্রচারই হচ্ছে। কাজের কাজ যে কিছুই হচ্ছে না এই ঘটনাই সেটা প্রমাণ করছে। এক রাস্তা বারবার সারাই হচ্ছে অথচ গ্রামের দিকে যে রাস্তাগুলো মানুষের এত প্রয়োজনে লাগে সেই রাস্তাগুলো পুরোপুরি অবহেলিত অবস্থায় আছে।" যদিও বিষয়টি একটি বিচ্ছিন্ন ঘটনা বলেই মনে করছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। মালদার তৃণমূল নেতা ও জেলা পরিষদের সহ সভাধিপতি এটিএম রফিকুল বলেন, "যে কোনও মৃত্যুই দুর্ভাগ্যজনক। কিন্তু বিষয়টি নিয়ে এমনভাবে প্রচার করা হচ্ছে যেন কোথাও কোনও রাস্তাই হয়নি। মালদাসহ গোটা রাজ্যেই রাজ্য সরকার রাস্তার যথেষ্ট উন্নতি করেছে। কোনও কারণে হয়ত এই রাস্তাটি নজর এড়িয়ে গেছে। ওই এলাকার সাংসদ ও বিধায়ক দু"জনেই বিজেপির। বিজেপি আমাদের ঘাড়ে দোষ দেওয়ার আগে যেন তাঁদেরও একবার জিজ্ঞেস করে নেয় তাঁরা কী করছিলেন। দায়িত্ব কিন্তু তাঁদেরও।"




বিশেষ খবর

নানান খবর

EVEREST DAY 2024 #everestday2024 #Everest #aajkaalonline

নানান খবর

Murshidabad: ‌রাতের অন্ধকারে ভরাট হয়ে যাচ্ছে জঙ্গিপুরের শতাব্দী প্রাচীন পুকুর,‌ বর্ষায় বানভাসি হওয়ার আশঙ্কায় এলাকাবাসী ...

Mamata Banerjee: ‌‘‌বাঁধের জন্য একটা টাকাও দেয়নি’‌, মোদির মিথ্যাচারের জবাব দিলেন মমতা ...

Murshidabad: কার্বাইড ব্যবহার করে পাকানো হচ্ছে আম, অভিযোগ পেতেই অভিযান শুরু মুর্শিদাবাদে...

Barrackpore: ভোটের পরও অশান্তি, ভাটপাড়ায় বিজেপি নেতার বাড়ির সামনে বোমাবাজি ...

রজ্যের ভোট

Arrest: ‌কয়েক কোটি টাকার জাল মদ ও মদ তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত, গ্রেপ্তার ছয়...

SAHAJAHAN: সন্দেশখালি কাণ্ডে এবার চার্জশিট জমা দিল সিবিআই...

Weather Update: একধাক্কায় ৫ ডিগ্রি চড়ল পারদ, সপ্তম দফা ভোটে ফের বাংলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস ...

Election: শেষ দফা ভোটের আগে ‌ফের পুলিশে রদবদল করল কমিশন ...

Election: ‌ভোটকর্মীদের জন্য স্পেশাল ট্রেনের ব্যবস্থা করল পূর্ব রেল...

Weather: ‌রেমালের খেলা শেষ, মঙ্গলবার থেকেই দক্ষিণে বাড়বে তাপমাত্রা...

Murder: ‌অবৈধ সম্পর্কের চরম পরিণতি, নাগরাকাটায় খুন যুবক...

BP Gopalika: তিন মাসের এক্সটেনশন, মুখ্যসচিব থাকছেন বিপি গোপালিকাই...

Weather: ‌মঙ্গলবার থেকে দক্ষিণে আবহাওয়ার উন্নতি, উত্তরে দুর্ভোগের আশঙ্কা...

তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে হুমকির অভিযোগে ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার ইঞ্জিনিয়ার ...

Hooghly: ভেঙে পড়ল বাড়ি, গাছ, বিদ্যুতের খুঁটি, সকালেও কাটেনি রেশ, দুর্যোগ অব্যাহত ...

সোশ্যাল মিডিয়া