বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪

সম্পূর্ণ খবর

MAHUA MOITRA : স্পিকারের সঙ্গে আলাদা বৈঠক সুদীপ ব্যানার্জির, কাল মহুয়া নিয়ে সিদ্ধান্ত

Sumit | ০৭ ডিসেম্বর ২০২৩ ১৩ : ৪৭


বীরেন ভট্টাচার্য, দিল্লি : মমতা ব্যানার্জি সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের বিরুদ্ধে স্পিকার ওম বিড়লাকে নালিশ জানালেন তৃণমূলের লোকসভার নেতা সুদীপ ব্যানার্জি। বৃহস্পতিবার লোকসভার প্রশ্নোত্তর পর্ব সমাপ্ত হওয়ার পরেই সুদীপ ব্যানার্জিকে আলাদা করে ডেকে পাঠান স্পিকার। তাঁর ঘরে আলাদা করে বৈঠক করেন সুদীপ ব্যানার্জি। গিরিরাজ সিংয়ের পাশাপাশি এদিন মহুয়া মৈত্রের বিষয় নিয়েও আলোচনা হয় ওম বিড়লা এবং সুদীপ ব্যানার্জির।
সূত্রের খবর, এদিন সুদীপ ব্যানার্জি এবং ওম বিড়লার যখন আলোচনা হয়, সেই সময় উপস্থিত ছিলেন কংগ্রেসের লোকসভার নেতা অধীররঞ্জন চৌধুরীও। জানা গিয়েছে,  শুক্রবার লোকসভায় মহুয়া মৈত্রকে নিয়ে এথিক্স কমিটির রিপোর্ট পেশ হতে চলেছে। প্রশ্নোত্তর পর্ব শেষ হওয়ার পরেই মহুয়াকে নিয়ে প্রস্তাবনা পেশ করে পদক্ষেপ করা হবে। তাঁর বিরুদ্ধে শাস্তি ঘোষণা হলে, লোকসভা থেকে ওয়াক আউট করে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান সত্যাগ্রহ করবে তৃণমূল। কংগ্রেস সহ ইন্ডিয়া দলগুলিও মহুয়া মৈত্র ইস্যুতে তৃণমূলের পাশে রয়েছে। এদিন সুদীপ ব্যানার্জি স্পিকারকে মহুয়া ইস্যুতে আলোচনার জন্য সময় দেওয়ার দাবি জানিয়েছেন। যদিও মাত্র ৩০ মিনিটই সময় দেওয়া হবে বলে সূত্রের খবর। সুদীপ ব্যানার্জি বলেন, "আমাকে স্পিকারের দপ্তরের তরফে জানানো হয়, প্রশ্নোত্তর পর্বের পর আমি যেন দেখা করি। মহুয়া মৈত্র সহ নানান বিষয়ে স্পিকারের সঙ্গে আলোচনা হয়েছে। গিরিরাজ সম্পর্কে বক্তব্যটি আমি নিজে তুলেছি স্পিকারের কাছে। আমি বলেছি, মমতা ব্যানার্জির সঙ্গে সলমন খান, অনিল কাপুর, শত্রুঘ্ন সিনহা, সবাই ছিলেন। সেখানে তাঁদের সঙ্গে পা মিলিয়েছিলেন মমতা ব্যানার্জি। সেই বিষয়টিকে অশ্লীলভাবে বলেছেন গিরিরাজ সিং। একজন মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে এই ধরণের মন্তব্য করা উচিত নয় একজন ক্যাবিনেট মন্ত্রীর।" তিনি বলেন, "স্পিকার ভেবেছিলেন, গিরিরাজ এই মন্তব্য সভায় বলেছেন। ফলে, তিনি খোঁজখবর নেওয়া শুরু করেন।" অবশ্য স্পিকারকে সুদীপ জানিয়েছেন, সভার বাইরে এই মন্তব্য করেছেন গিরিরাজ এবং পরে অস্বভাবসিদ্ধ ভঙ্গিতে মন্তব্য অস্বীকার করেছেন।
সুদীপ ব্যানার্জি বলেন, "মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী বৈঠক সম্পর্কে আমার সঙ্গে গিরিরাজের এত কথা হল এবং পরে তিনি অস্বীকার করলেন। তিনি আমায় প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের প্রস্তাব দিয়েছেন। আমার বক্তব্য, এতে আপত্তির কী আছে যে অস্বীকার করতে হল? আমি নিশ্চিত কলকাতা থেকে দিল্লি বিজেপির দপ্তরে বার্তা পাঠানো হয়েছে। সেই কারণেই মন্তব্য প্রত্যাহার করেছেন গিরিরাজ সিং।" গিরিরাজ সিং প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের প্রস্তাব দেওয়ার কথা অস্বীকার করেছেন। সুদীপ ব্যানার্জি আবারও মনে করিয়ে দেন, "নিজের আসন থেকে উঠে এসে আমার পাশে বসেন এবং একবার নয়, দুবার এই প্রস্তাব দেন।" মহুয়া মৈত্র প্রসঙ্গে সুদীপ বলেন, "প্রথম দিন সভার কার্যবিবরণী তালিকায় ৫ নম্বরে মহুয়া ইস্যু ছিল। আজ যখন স্পিকারকে বিষয়টি জানাই, তখনই আমায় বলা হল যে, শুক্রবার রিপোর্ট এবং তার সঙ্গে প্রস্তাবনা আনা হবে। আমি বলেছি যে, মহুয়া মৈত্রকে বলতে দিতে হবে এবং গোটা বিষয়টি আলোচনার জন্য সময় দিতে হবে। কারণ, ইন্ডিয়া জোটের সব দলই মহুয়া ইস্যুতে বক্তব্য রাখতে চায়।"তাঁর এই বক্তব্যের প্রেক্ষিতে স্পিকার কোনও চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেননি।



বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

CAA: মার্চে কার্যকর হবে সিএএ

TMC: বাংলার বঞ্চনার অভিযোগে দিল্লিতে সরব তৃণমূল ...

কানাডায় ভারতীয় কূটনীতিকদের ‘হুমকি ও ভয়’ দেখানো হয়েছে: জয়শঙ্কর ...

Tripura: দিল্লি থেকে ফিরে আমরণ অনশনের সিদ্ধান্ত প্রদ্যোৎ কিশোরের ...

Delhi: যুবকের পেট থেকে মিলল ৩৯টি কয়েন, ৩৭টি চুম্বক ...

Loksabha Election: ‌ওয়েনাডে রাহুলের বিরুদ্ধে সিপিআই প্রার্থী অ্যানি রাজা...

TMC: আধার সমস্যা নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল...

AAP: সপ্তম সমন এড়ালেন কেজরিওয়াল, মঙ্গলবার বৈঠকে বসছে আপ ...

Pakistan Submarine: ১৯৭১ সালে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাকিস্তানি সাবমেরিন খুঁজে পেল ভারতীয় নৌবাহিনী...

সই জাল করে ২০ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠল ব্যাঙ্ক ম্যানেজারের বিরুদ্ধে...

Farmers' protests: কৃষকদের আন্দোলনের পক্ষে জোরালো সওয়াল ভারতীয় কিষান সংঘের...

নীতি আয়োগের পরামর্শ উপেক্ষা করে আইআইএম আইন করেছে মোদি সরকার...

Tipra Motha: আমরণ অনশনের পথে প্রদ্যোতকিশোর!

MAN KI BAAT: লোকসভা নির্বাচনের জন্য আগামী তিন মাস বন্ধ থাকবে ‘মন কি বাত’...

INTERNET: হরিয়ানার সাতটি গ্রামে ফিরল মোবাইল ইন্টারনেট পরিষেবা...

সোশ্যাল মিডিয়া