রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪

সম্পূর্ণ খবর

ইকো পার্কের মুখে তীব্র যানজট, বাড়তি ব্যবস্থা নিল পুলিশ

Riya Patra | ০৬ ডিসেম্বর ২০২৩ ১৪ : ৪৫


কৌশিক রায়: ডিসেম্বর মাস পড়ার সঙ্গে সঙ্গেই চারদিকে উৎসবের মেজাজ। কিন্তু সেই উৎসবই কোন কোন সময় সাধারণ মানুষের ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায়। চিনার পার্ক থেকে নিউটাউন আসতে গেলে ইকো পার্ক পেরিয়ে আসতে হয়। সারা দিনে কয়েক লক্ষ গাড়ির চলাচল এই রাস্তায়। গত ২৪ নভেম্বর ইকো পার্কের এক নম্বর গেটে শুরু হয়েছে হস্তশিল্প মেলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই মেলায় বাড়ছে উৎসাহী মানুষের ভিড়ও। আর এই ভিড়ের জেরে রাস্তা দিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা। মেলার কারণে ইকো পার্কের এক নম্বর গেটের সামনে গাড়ি নিয়ে রাস্তা পারাপার করা বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে, যাঁরা মেলা দেখে বেরোচ্ছেন তাঁরা বাস, অ্যাপ ক্যাব ধরার জন্য ভিড় জমাচ্ছেন ঠিক রাস্তার মুখে। আর সেই ভিড়েই আটকে যাচ্ছে বাস এবং অন্যান্য গাড়ি। তাঁর উপর বিয়ের মরশুম হওয়ায় ইকো পার্ক সংলগ্ন ভেন্যুগুলিতেও গাড়ির ভিড়।
সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।  বিধাননগর পুলিশ কমিশনারেটের ডিসি ট্র্যাফিক ইন্দিরা মুখার্জি জানান, "এ ব্যাপারে আমাদের বাড়তি প্রস্তুতি নেওয়া আছে। ছুটির দিনে ইকো পার্কে ভিড় হয়। আমরা বাড়তি পুলিশ রাখি। সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়।" ডিসেম্বর মাস পড়ার পর থেকে কার্যত ছুটির মেজাজে অনেকেই। ফলে, ভিড়টা বর্তমানে শুধু আর শনি- রবিতে আটকে নেই। সোম- মঙ্গলবারেও লক্ষ্য করা গিয়েছে গাড়ির লম্বা লাইন। বিশ্ব বাংলার কাছে এক আইটি কোম্পানিতে চাকরি করেন বিকাশ সরকার। বুধবার সন্ধ্যায় ইকো পার্কের সিগন্যালে দাঁড়িয়ে জানালেন, "জ্যাম অনেক কম দেখছেন আজকে। নিউটাউন পর্যন্ত লাইন চলে যায়। ১০ মিনিটের রাস্তা পেরোতে আধঘন্টা লাগছে।" সরকারি এসি বাসের এক কন্ডাক্টরের বক্তব্য, "মঙ্গলবারেও প্রচণ্ড ভিড় ছিল। মেলার গেট পর্যন্ত পৌঁছতেই সময় লেগে যাচ্ছে অনেকটা। আমাদেরও কিছু করার নেই। এখানে এত মানুষ উঠছেন-নামছেন, বাস একটু তো দাঁড় করাতেই হচ্ছে।" 
ট্র্যাফিক সামলাতে ইকো পার্কের গেটের সামনে মোতায়েন করা হয়েছে সিভিক ভলান্টিয়ার থেকে শুরু করে একাধিক ট্র্যাফিক সার্জেন্ট। তাঁদের মুখেও একই কথা। "শনি-রবিবারে গাড়ির ভিড় সামলাতে হাল খারাপ হয়ে যাচ্ছে।" হস্তশিল্প মেলা চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। তার আগে যেমন শীত পড়ার সম্ভাবনা তেমনই দুটো শনি-রবিবার পড়ছে। কাজের দিনেও মেলার যে ভিড়চিত্র ধরা পড়ছে তাতে করে আগামী দিনে প্রশাসনের কাজ যে আরও কঠিন হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।



বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Fire: আনন্দপুরের বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ভস্মীভূত একাধিক ঘর, দোকান ...

জেলাশাসক, পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক মুখ্য নির্বাচনী আধিকারিকের ...

পয়লা মার্চ বাংলায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী...

Trum: জন্মদিনে পথে নামল ৪৮ সালের ট্রাম

KMC: কলকাতা পুরসভার বিশেষ উদ্যোগ

BOOK COVER: প্রকাশিত হল ‘দ্য বৈদিক ওয়ে’

ED Raids: শাহজাহান ঘনিষ্ঠদের বাড়িতে তল্লাশি শুরু ইডি’‌র ...

Rain : কলকাতায় স্বস্তির বৃষ্টি

MAMATA: চোপড়ায় শিশুমৃত্যুর ঘটনায় বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর...

Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে...

SNU: প্রতিষ্ঠা দিবসে সেরা বিশ্ববিদ্যালয় হয়ে ওঠার শপথ নিল এসএন‌ইউ...

খালিস্তানি-মন্তব্য বিতর্ক, রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ শিখ প্রতিনিধি দলের ...

Dashabhuja Bangali: দশভুজা বাঙালি সম্মান জেভিয়ার্সে

BANGLA: পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাডেমীর ভাষা দিবস পালন...

MAMATA: আধার নিয়ে চক্রান্ত রুখে দিলাম: মমতা

PROTEST: মুরলিধর সেন লেনে বিক্ষোভ শিখ সম্প্রদায়ের

ED: ফের সক্রিয় ইডি, এবার সাইবার প্রতারণা কাণ্ডে শুরু অভিযান ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া