মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Relationship: সঙ্গীর উচ্চাকাঙ্খা সামলাতে নাজেহাল? এই বিষয়ে কী বলছেন থেরাপিস্ট?

নিজস্ব সংবাদদাতা | ১৬ নভেম্বর ২০২৩ ১৪ : ০৭


আজকাল ওয়েবডেস্ক: মনে করুন, আপনি এবং আপনার প্রিয়জন গভীর প্রেমের সম্পর্কে রয়েছেন। হাতে হাত মিলিয়ে হাঁটছেন, চারপাশে সব কিছুই যেন রোম্যান্টিক। সবকিছু আদর্শ বলে মনে হচ্ছে। হঠাৎ কিছুদিন পরে দেখলেন সম্পর্কের অপরজন তাঁর জীবনের সমস্ত রক্ষণাবেক্ষণের দায় আপনার উপরে চাপিয়ে দিয়েছে। এবং আপনি হাসিমুখে সমস্ত কিছু করেও বেশ মানসিক চাপে রয়েছেন। এই অবস্থায় অবশ্যই চিন্তা করা উচিত সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে। কী করে বুঝবেন আপনার সঙ্গীর উচ্চ আকাঙ্ক্ষা রয়েছে। 
যখন আপনার সঙ্গী সহানুভূতি চায়, তখন অনেক কিছু দাবি করতেই পারেন। সম্পর্কে নিরাপদ বোধ করতে, সঙ্গীর থেকে আশা করা ভুল নয়। তবে আশা যেন প্রয়োজনের অতিরিক্ত না হয়ে যায়। এটি যে কোনও স্বাস্থ্যকর সম্পর্কের একটি মৌলিক অংশ। এর থেকে বাড়াবাড়ি হলেই মুশকিল। 
একে অপরের সীমানা, সময় এবং আবেগকে সম্মান করা উচিত যে কোনও সম্পর্কেই। শালীনতা রাখা উচিত। উচ্চ প্রত্যাশা কখনওই কাঙ্খিত নয়। সম্পর্কে একে অপরকে সম্মান করা জরুরি। সীমানা নির্ধারণ করা সম্পর্কের মধ্যে একটি সম্মানজনক এবং নিরাপদ পরিবেশ তৈরি করে । 
একে অপরের সঙ্গে হেলদি কমিউনিকেশন রাখা জরুরি। নিজেদের সমস্যা নিয়ে কথা বলা, আর সব সময় একটা মানুষকে কোনও কিছু নিয়ে দোষারোপ করা, দুটোর মধ্যে অনেক পার্থক্য আছে।



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া