শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Styling: চশমা পরেও বাড়বে চোখের সৌন্দর্য? পরামর্শে রূপটান শিল্পী রুদ্রজিৎ দাস

নিজস্ব সংবাদদাতা | ২৪ মে ২০২৪ ১৭ : ০৭


স্নিগ্ধা দে: অনেকেই মনে করেন চশমা পরলে সাজ নষ্ট। চশমার ভিতরে ঢাকা পড়ে যায় চোখের সৌন্দর্য। চশমা পরেও চোখের সৌন্দর্য কীভাবে বজায় রাখবেন?
সবার আগে ফ্রেম বাছাই
মুখের গঠন অনুযায়ী চশমার ফ্রেম বাছাই করা উচিত। চশমা যদি মেটাল ফ্রেমের হয় তাহলে তিন মাস অন্তর চশমার প্যাডিং বদলাতে হবে। নয়ত, নাকের দু’পাশে চাপ পড়ে স্পট তৈরি হয়ে যেতে পারে। তাই চশমা সবসময় প্লাস্টিক ফ্রেমের পরা উচিত।
আইব্রো’র সৌন্দর্য 
চোখের সৌন্দর্য বাড়াতে হলে নজর দেওয়া দরকার আইব্রো’র শেপের দিকে। আইব্রো’র শেপ যদি ঠিক থাকে তাহলে মুখশ্রী বদলে যায়। কিন্তু আইব্রো’র বিন্যাসে যদি কোনও ত্রুটি থেকে যায় তাহলে নষ্ট হয়ে যেতে পারে আপনার সম্পূর্ণ লুক। তাই পেনসিলের সাহায্যে আইব্রো’র শেপ তীক্ষ্ণ করে নিন। দেখবেন এতেই বদল এসেছে আপনার মুখে।
মাসকারায় মাধুর্য 
চশমার ভিতর দিয়ে চোখ ছোট মনে হয়। তাই আপনার চোখকে বড় দেখানোর জন্য মাস্কারাতে পরিবর্তন আনুন। সাধারণ মাসকারার পরিবর্তে ভলিউম এনহ্যান্সিং মাসকারা বেছে নিন। এতে চোখের পাতা বেশি ঘন দেখাবে। আপনার চশমার কাঁচ যতই পুরু হোক না কেন, এতে নজরে পড়বে আপনার চোখের পাতা। চোখের উপরের পাতাতেই শুধু নয়, একই সঙ্গে চোখের নীচের পাতাতেও মাসকারা লাগান। তবেই কিন্তু চশমার পুরু কাচকে ভেদ করেও আপনার চোখ নজর কাড়বে।
আইলাইনারের জাদু
চোখকে হাইলাইট করার জন্য সাধারণ কাজলের বদলে সাদা লাইনার ব্যবহার করুন। চোখের নীচের ওয়াটারলাইন বরাবর সাদা লাইনার পরে নিন। প্রয়োজনে আপনি সাদা রঙের কাজলও ব্যবহার করতে পারেন। এতে আপনার চোখ আরও স্পষ্ট হয়ে উঠবে। এই সাদা লাইনারের উপর আপনি অন্য রঙের কাজলও পরতে পারেন। যদি আরেকটু গ্ল্যামারাস লুক চান, তাহলে চোখের ভিতরের কোণায় শিমার বা গ্লিটারযুক্ত লাইনার পরতে পারেন। 
আইশ্যাডোর কামাল
কোন রঙের আইশ্যাডো পরলে চশমা পরেও সুন্দর দেখাবে এই নিয়ে চিন্তায় থাকেন অনেকেই। ব্রাউন শেডের আইশ্যাডো বেছে নিন। যত বেশি ন্যুড শেডের আইশ্যাডো দিয়ে লুক তৈরি করবেন, আপনার চোখ চশমা পরেও নজর কাড়বে। ব্রোঞ্জ শ্যাডো পরতে পারেন। সকালের জন্য এই পদ্ধতি বেছে নিলেও রাতের মেকআপে হালকা শিমারি আইশ্যাডো বেছে নিন। অবশ্যই চোখের ভিতরের কোণায়, আইব্রোর নীচের অংশে হাইলাইটার ব্যবহার করুন। তবেই নজর কাড়বে আপনার চোখ।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Eye Care: পরার আগে জেনে নিন কন্ট্যাক্ট লেন্সের খুঁটিনাটি ...

Health Benefits: বয়স কমাতে পারে এই অভ্যাস? কী তথ্য প্রমাণ দিচ্ছেন জনৈক চিকিৎসক?...

Lifestyle: সব কাজ করতেই দেরি হয় আপনার? প্রোক্র্যাসটিনেশনের সমস্যা নয় তো? ...

Health care: কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করছেন? চোখের ক্ষতি এড়াতে সতর্ক থাকুন, রইল চিকিৎসকের পরামর্শ ...

Child Health: সন্তানের ঘন ঘন অসুস্থ হয়ে পড়া আটকাবেন কোন উপায়ে? কী পরামর্শ দিচ্ছেন চিকিৎসক? ...

R.Madhaban Weight Loss: বয়স বাড়লে ওজন কমানো চ্যালেঞ্জিং? জানুন, মাত্র ২১ দিনে কীভাবে ওজন কমিয়েছেন ৫৪ বছরের এই অভিনেত...

Skin Care: সুস্বাস্থ্য থেকে উজ্জ্বল ত্বক! ফল পাবেন এই এক ফলেই! ...

Anti Ageing Hacks: বয়সের ছাপ পড়বে না, যদি রোজ অভ্যাস করেন এই ৭ টি কাজ...

Psychological Facts: সফল ও সুখী জীবনের রহস্য! গোপনে রাখুন এই কয়েকটি তথ্য! ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া