আজকাল ওয়েবডেস্ক : কড়া পদক্ষেপ দিল্লি মেট্রো কর্তৃপক্ষের। এপ্রিল মাস থেকে জুন মাস পর্যন্ত ১৬৪৭ জন যাত্রীকে জরিমানা করেছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে এরা সকলেই মেট্রোতে নানা ধরণের অসুবিধা সৃষ্টি করেছেন। এর মধ্যে রয়েছে অন্য যাত্রীদের প্রতি বিরক্তিকর ছবি, রিল বানানো, মেট্রো চত্বরে যত্রতত্র উচ্ছিষ্ট খাওয়া ফেলে নোংরা করা।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে প্রতিদিনই এই ধরণের ঘটনা বেড়ে চলেছে। এবিষয়ে সতর্কবার্তা বারে বারে করা সত্ত্বেও হুঁশ ফিরছে না এই যাত্রীদের। তারা মেট্রোকে নিজেদের ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করছে। ফলে বারে বারে জরিমানার মুখে পড়তে হয়েছে তাঁদেরকে। বিগত বছরেও বেশকিছু যাত্রীকে এই আচরণ করার জেরে জরিমানা করা হয়েছিল। কিন্তু এতসব করেও এই ঘটনাকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। দিল্লি মেট্রোর এক আধিকারিক জানিয়েছেন, এই ধরণের ঘটনা রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে মেট্রো। জরিমানায় যদি কাজ না হয় তবে আগামীদিনে শাস্তির পরিমান আরও বাড়বে।

যদি জরিমানা করে এই সমস্যা থেকে মুক্তিলাভ না করা যায় তবে আগামীদিনে জেলও হতে পারে। সিসিটিভি দেখে এই যাত্রীদের চিহ্নিত করা হয়েছে। তবে দিল্লি মেট্রোতে প্রতিদিন ৬৭ লক্ষ মানুষ যাতায়াত করে। এত মানুষকে নজরে রাখা বাড়তি মাথাব্যাথা মেট্রো কর্তৃপক্ষের কাছে। তবে হার না মেনে মেট্রো কর্তৃপক্ষ এই বিষয়ে আগামীদিনে আরও কড়া পদক্ষেপ গ্রহণ করবে বলেই জানিয়েছে।