আজকাল ওয়েবডেস্ক: ডিজিটাল যুগে এখন বেশিরভাগ মানুষই অনলাইনে পেমেন্ট করতে ভালবাসেন। হাতে নগদ সামান্য নিয়েই আপনি যেতে পারেন যেকোনও জায়গায়। সেখান থেকে অনলাইনে লেনদেন করলেই সব সমস্যার সুরাহা। তবে এমন বহু সময় ঘটেছে যেখানে ভুল করে অন্যত্র পাঠিয়ে দিয়েছেন টাকা। তাই আগে থেকেই নিজের পেমেন্ট করার আগে সতর্ক হোন। তবে কখনও যদি ভুল করে অন্যত্র টাকা দিয়ে ফেলেন তাহলে কী করবেন ?


১. আপনি প্রথমেই গুগুল পে, ফোন পে-তে সরাসরি অভিযোগ দায়ের করুন।


২. এনপিসিআইয়ের ওয়েবসাইটে গিয়ে নিজের অভিযোগ দায়ের করুন। কাকে দিয়েছেন, কতটাকা দিয়েছেন, কতক্ষণ আগে দিয়েছেন, ব্যাঙ্ক স্টেটমেন্ট সবই সেখানে আপলোড করুন।


৩. কেন আপনার ভুলটি হয়েছে তা নিয়ে বিস্তারিত জানিয়ে দিন।

৪. যদি এতকিছু করেও কাজ না হয় তবে আরবিআইয়ের ডিজিটাল গ্রুপে গিয়ে সরাসরি অভিযোগ করুন।

৫. নিজের ব্যাঙ্কে গিয়েও আপনি অভিযোগ করতে পারেন। সেক্ষেত্রে ব্যাঙ্ক আপনার টাকা উদ্ধারে সচেষ্ট হবে।

এক বিশেষজ্ঞ জানিয়েছেন, যদি ভুল করে অন্য অ্যাকাউন্টে টাকা চলে যায় তবে সমস্ত তথ্যপ্রমাণ সঙ্গে রাখুন। ভয় না পেয়ে কাজ করুন। দেখবেন ফের আপনার টাকা আপনার ঘরে ফিরেছে।