মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Music: কমার্শিয়াল এবং ইনডিপেন্ডেন্ট গানের মধ্যে কোনও বিরোধ নেই: কাশ্যপ

তীর্থঙ্কর দাস | ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৯ : ১৯


হিন্দি কমার্শিয়াল গানের সঙ্গে পাল্লা দিচ্ছে ইনডিপেন্ডেন্ট মিউজিক। এই মুহূর্তে অন্যতম ইনডিপেন্ডেন্ট গায়ক হিসেবে যাঁর নাম তিনি কাশ্যপ। ২০২১ সালে সোনি মিউজিক লেবেলের হয়ে "খোয়া সা" গান গেয়ে আত্মপ্রকাশ গায়কের। হায়দরাবাদের বাসিন্দা কাশ্যপ। রিয়েলিটি শোয়ের জমানায় মুম্বইয়ে উঠতি তারকারা কি সত্যি জায়গা পায় নাকি সবটাই স্ক্রিপ্টেড? ইনডিপেন্ডেন্ট মিউজিকের বাজার কেমন? খুঁটিনাটি সব কিছু জানাতে আজকাল ডট ইনের মুখোমুখি গায়ক কাশ্যপ 

প্রশ্ন: এই মুহূর্তে ইনডিপেনডেন্ট মিউজিকের চাহিদা কেমন?
কাশ্যপ: বর্তমানে ইনডিপেন্ডেন্ট মিউজিক মানুষ পছন্দ করছে। মিউজিক কনসার্টের ভূমিকা এই জায়গায় অনেকটা বেশি। কারণ কনসার্টের মাধ্যমেই বেশি মানুষের মনে জায়গা করে নেওয়া যায়। 

প্রশ্ন: কমার্শিয়াল মিউজিক না ইন্ডিপেন্ডেন্ট মিউজিক, আপনি কোনটা বেশি পছন্দ করেন?
কাশ্যপ: দুটোই আমার অত্যন্ত পছন্দের। কারণ, দিনের শেষে দুটোই মিউজিক। আমার ব্যক্তিগত সেরকম কোনও পছন্দ-অপছন্দ নেই বললেই চলে। ইনডিপেন্ডেন্ট মিউজিকও কমার্শিয়ালি ব্যবহার করা যায়। কমার্শিয়াল মিউজিককেও ইন্ডিপেন্ডেন্টলি ব্যবহার করা যায়। 

প্রশ্ন: "তেরে বিনা" অত্যন্ত জনপ্রিয়, ভবিষ্যতে কী পরিকল্পনা রয়েছে আপনার?
কাশ্যপ: আমি ধন্যবাদ জানাতে চাই প্রত্যেকটি শ্রোতাকে যাঁরা এই গানটি শুনেছেন। ভালবাসায় ভরিয়ে দিয়েছেন। আমার নতুন গান "সামো সুবহ" রিলিজ হয়েছে। আশা, এই গানটিও মানুষের মন জয় করবে। আগামী সব গানেই যাতে আমার বৈশিষ্ট্য ধরে রাখতে পারি সেই চেষ্টা থাকবেই।

প্রশ্ন: মুম্বইয়ে গানের দুনিয়ায় জায়গা করে নিতে হলে কি কমার্শিয়াল গান শেখা বেশি জরুরি?
কাশ্যপ: ছোটবেলা থেকে আমি কমার্শিয়াল গান শুনেই বড় হয়েছি। গায়ক হিসেবে আমার মনে হয়, কমার্শিয়াল এবং ইনডিপেন্ডেন্ট গানের মধ্যে সামঞ্জস্য বজায় রাখা উচিত। কমার্শিয়াল গানের সঙ্গে ইনডিপেনডেন্ট মিউজিক বানানোর যে ইচ্ছা আমার ছোটবেলা থেকে ছিল সেটি আমি আগামীতেও করে যাব। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া