মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Abhijit Gangopadhyay: 'বিজেপিতে যোগ দিচ্ছি', সাংবাদিক বৈঠক ডেকে ঘোষণা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Riya Patra | ০৫ মার্চ ২০২৪ ১৪ : ২৩


আজকাল ওয়েবডেস্ক: জল্পনা ছিল, সেই জল্পনাতেই সিলমোহর দিলেন তিনি। জানিয়ে দিলেন যোগ দিচ্ছেন গেরুয়া শিবিরে। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কিছু পরেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই সাফ জানিয়ে দিলেন, "বিজেপিতে যোগ দিচ্ছি।" কবে যোগদান করবেন? জানিয়ে দিলেন, সম্ভবত ৭ মার্চ তিনি যোগ দিচ্ছেন ভারতীয় জনতা পার্টিতে। গত কয়েকদিন ধরে জোর জল্পনা, বিজেপিতে যোগ দিয়েই তিনি তমলুক আসন থেকে লড়বেন। তবে কী বলছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজে? তিনি জানালেন, বিজেপির শীর্ষ নেতৃত্ব যা সিদ্ধান্ত নেবে, সেটাই শেষ কথা। টিকিট পান বা না পান, গেরুয়ায় শিবিরের কর্মসূচি রূপায়নই তাঁর একমাত্র লক্ষ্য। তবে বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে সোজা বিজেপিতে কেন? সেই উত্তরে তিনি জানিয়ে দিলেন, বিজেপি একমাত্র সর্বভারতীয় দল, যারা তৃণমূলের মত একটা দলের বিরুদ্ধে লড়ছে। এদিনও তাঁর গলায় রাজ্য সরকারের প্রতি কটাক্ষ। তিনি বলেন, শাসক দলের তরফ থেকে বারবার আক্রমণ করা হয়েছে, অপমানজনক কথা বলা হয়েছে, তাঁরাই অনুপ্রেরণা জুগিয়েছেন।


বিজেপিতে যোগ দেওয়ার কারণ হিসেবে প্রাক্তন বিচারপতি আঙুল তুলেছেন শাসক দলের দিকেই। বলেন, "তৃণমূলই আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে। আমি বিচারপতি থাকাকালীন বিভিন্ন ভাবে ওঁরা আমার দিকে আঙুল তুলেছে। আমাকে আক্রমণ করেছে। সে কারণেই রাজনীতিতে আসা। বিজেপি একটা সর্বভারতীয় দল। দেশের উন্নতিতে ওদের অবদান রয়েছে। আমি সিপিএমেও যোগ দিতে পারতাম। কিন্তু আমি ধর্মে বিশ্বাস করি, মন্দিরে যাই। সে কারণে আমি মনে করেছি সিপিএম আমার জন্য নয়। কংগ্রেসে পুরোটাই পরিবারতন্ত্র চলে। জয়রাম রমেশ রাহুল গান্ধীর থেকে অনেক বেশি শিক্ষিত। তাও ওনাকে কোনো পদ দেওয়া হয় না। সে কারণে আমি মনে করি ভারতীয় জনতা পার্টিই আমার জন্য ভাল।"

তিনি আরও বলেন, "গত এক সপ্তাহ ধরে আমি ভেবেছি বিজেপিতে যোগদানের কথা। আমি ওদের সঙ্গে যোগাযোগ করি। বিজেপির তরফেও আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। বিচারপতি থাকাকালীন সাধারণ মানুষের পাশে যেভাবে থেকেছি, রাজনীতিবিদ হিসেবেও সেভাবেই থাকব।" বিচারপতি থাকাকালীন যেভাবে সোজাসাপটা রায় দিতেন রাজনীতিবিদ হিসেবে আত্মপ্রকাশ করার পরেও সেভাবেই জানালেন, তৃণমূল নড়বড়ে হয়ে গিয়েছে। দুটো তিনটে অ্যারেস্ট হলেই গোটা দেশটা ভেঙে পড়বে।"



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া