সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Murshidabad: বাম শিবিরে যোগ দিলেন জঙ্গিপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান #দক্ষিণবঙ্গ

Pallabi Ghosh | ০২ মার্চ ২০২৪ ১৮ : ২৬


আজকাল ওয়েবডেস্ক: প্রায় দু"বছর রাজনৈতিকভাবে নিষ্ক্রিয় থাকার পর শনিবার তৃণমূল কংগ্রেস ত্যাগ করে ফের বাম শিবিরে ফিরলেন মুর্শিদাবাদের জঙ্গিপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান মোজাহারুল ইসলাম। আজ রঘুনাথগঞ্জের জোতকমলে একটি অনুষ্ঠানে তাঁর হাতে দলীয় পতাকা হাতে তুলে দেন সিপিএমের মুর্শিদাবাদ জেলা সম্পাদক জামির মোল্লা এবং বাম নেতা সুজন চক্রবর্তী। আজ মোজাহারুলের সঙ্গে বেশ কয়েক জন ব্যক্তি বাম শিবিরে যোগদান করেন।
যদিও আসন্ন লোকসভা নির্বাচনের আগে জঙ্গিপুর পুরসভার প্রাক্তন পুরপ্রধান মোজাহারুল ইসলামের দলত্যাগকে একেবারেই গুরুত্ব দিতে নারাজ স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। রঘুনাথগঞ্জ-১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম ঘোষ বলেন, "আমাদের দল কোনও দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। মোজাহারুল ইসলাম দুর্নীতিতে জড়িয়ে পড়েছিলেন বলে জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন উনাকে গত পুর নির্বাচনে তৃণমূলের টিকিট দেননি। লোকসভা নির্বাচনের আগে তাঁর এই দলত্যাগ আমাদের দলে কোনও প্রভাব ফেলবে না।"
প্রসঙ্গত, ২০১০ সালের পুর নির্বাচনে মোজাহারুল ইসলাম প্রথমবার বামেদের টিকিটে জয়ী হয়ে জঙ্গিপুর পুরসভার চেয়ারম্যান হন। এরপর ২০১৫ সালের পুর নির্বাচনও তিনি বামেদের টিকিটে জয়ী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। যদিও ২০১৬ সালে তিনি একাধিক বাম, কংগ্রেস এবং বিজেপি কাউন্সিলরকে নিয়ে দলত্যাগ করে কলকাতাতে গিয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।
জঙ্গিপুর পুর বোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর দীর্ঘদিন তিনি ওই পুরসভাতে প্রশাসকের দায়িত্বও সামলেছেন। কিন্তু ২০২১ সালের পর থেকে স্থানীয় তৃণমূল বিধায়ক জাকির হোসেন-এর সাথে মোজাহারুল ইসলামের মতান্তর তৈরি হয় এবং তৃণমূলের সাথে তাঁর দূরত্ব বাড়তে থাকে। এর ফলে ২০২২ সালের পুর নির্বাচনে মোজাহারুল ইসলামকে দল আর প্রার্থী করেনি।
আজ বামেদের পতাকা হাতে নিয়ে মোজাহারুল ইসলাম বলেন,"আমি সবসময় মানুষের হয়ে কাজ করতে চাই। এখন চুপচাপ বসে থাকলে হবে না। আমি ফের একবার গরিব-মেহনতী মানুষের হয়ে লড়াই করব। তাই আমি নিজের পুরনো দলে ফিরে এলাম।"



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া