বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

TMC: শাহজাহানকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল, মুখরক্ষার চেষ্টা বলে কটাক্ষ বিজেপির

Riya Patra | ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ : ৪৭


আজকাল ওয়েবডেস্ক: শেখ শাহজাহানকে সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস। গ্রেপ্তারির কয়েক ঘণ্টার মধ্যেই দলের পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনে রাজ্যসভার সাংসদ ডেরেক ও"ব্রায়েন জানিয়ে দেন,দল থেকে ৬ বছরের জন্য সাসপেন্ড করা হল শাহজাহানকে। সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্যে করে ডেরেক বলেন, তাঁর হিমন্ত বিশ্বশর্মা বা শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করার সাহস আছে কিনা। 
এদিন রাজ্য পুলিশের হাতে শাহজাহানের গ্রেপ্তারি নিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু দাবি করেন, গত রবিবারই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি বলেছিলেন হাইকোর্টের স্টে অর্ডার উঠে গেলেই শাহজাহানকে গ্রেপ্তার করা যায়। বিষয়টি আদালতের নজরে আসার পর আদালত জানিয়ে দেয় শাহজাহানকে গ্রেপ্তার করতে কোনও বাধা নেই। ব্রাত্যর অভিযোগ, বিজেপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসা পর্যন্ত বিষয়টি জিইয়ে রাখতে চেয়েছিল। 
এর আগে তৃণমূলের তরফে সন্দেশখালির অপর দুই অভিযুক্ত দলীয় নেতা শিবু হাজরা ও উত্তম সর্দারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এই দু" জনকেই গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। বৃহস্পতিবার সকালে শাহজাহানের গ্রেপ্তারির খবর ছড়িয়ে পড়তেই কৌতুহল তৈরি হয় শাহজাহান নিয়ে তৃণমূল কী পদক্ষেপ নেয়? কারণ, শাহজাহান উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের মৎস্য ও প্রাণিসম্পদের কর্মাধ্যক্ষ। কয়েক ঘণ্টার মধ্যেই দলের তরফে শাহজাহান সম্পর্কে তৃণমূলের অবস্থান জানিয়ে দেওয়া হয়। পাশাপাশি জেলা পরিষদের কর্মাধ্যক্ষের পদ যে শাহজাহান হারাতে চলেছে সেই ইঙ্গিতও দেন ব্রাত্য। 
শাহজাহানের সাসপেন্ডের সিদ্ধান্ত নিয়ে তৃণমূলকে কটাক্ষ করে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, এটা তৃণমূলের মুখরক্ষার চেষ্টা। সেইসঙ্গে গ্রেপ্তারি নিয়ে ব্রাত্য বসুর তোলা স্টে অর্ডার প্রসঙ্গে সুকান্তর অভিযোগ, এটা অজুহাত ছাড়া আর কিছুই নয়।
বিরোধীদের এই লোকদেখানো অভিযোগের উত্তরে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, তাঁরা কী বলছেন জানি না। কোনও লোকদেখানো নয়‌‌। দল যেটা করেছে সেটা দলের নিয়মানুযায়ী করেছে।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া