বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Durga Puja Carnival: ২৪ ঘণ্টার জন্য বন্ধ রেড রোড, কার্নিভাল উপলক্ষে মধ্যরাত পর্যন্ত বাস, মেট্রো পরিষেবা চালু

Pallabi Ghosh | ২৭ অক্টোবর ২০২৩ ০৬ : ৪০


আজকাল ওয়েবডেস্ক: শহরে আজ দুর্গাপুজোর কার্নিভাল। ৩৩ দিন পর কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে কোনও অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। উপস্থিত থাকবেন রাজ্যের অন্যান্য মন্ত্রী, বিধায়ক থেকে বাংলার তারকারাও। চলতি বছরে রেড রোডের কার্নিভালে অংশ নেবে মোট ৯৬টি পুজো কমিটি। শুক্রবার বিকেল ৪টে থেকে শুরু হবে কার্নিভাল। কার্নিভালে যে পুজো কমিটিগুলি অংশ নেবে তাদের দুপুর ১২টার মধ্যে রেড রোডে পৌঁছতে হবে। ২৭ অক্টোবর রাত ১২টা থেকেই বন্ধ রেডরোড। শুক্রবার সকাল ৯টা থেকে ২টো পর্যন্ত ওই রাস্তায় পুলিশ যান চলাচল নিয়ন্ত্রণ করার পর দুপুর থেকে রাত ১২টা পর্যন্ত ফের বন্ধ থাকবে ওই রাস্তা।
বাস পরিষেবা:
কার্নিভাল উপলক্ষে মধ্যরাত পর্যন্ত এসপ্ল্যানেড থেকে বিভিন্ন রুটে ২৩টি বিশেষ বাস চালানো হবে। পরিবহণ দপ্তর সূত্রে খবর, এসপ্ল্যানেড-গড়িয়া, এসপ্ল্যানেড-নিউটাউন, এসপ্ল্যানেড-ডানলপ, এসপ্ল্যানেড-পাটুলি, এসপ্ল্যানেড-যাদবপুর ও বিমানবন্দর-নবান্ন রুটে এই অতিরিক্ত বাস চালানো হবে। বিকেল তিনটে থেকে এল ২০ বাস স্ট্যান্ড থেকে এই পরিষেবা শুরু হবে।
মেট্রো পরিষেবা :
কার্নিভ্যাল উপলক্ষে মধ্যরাত পর্যন্ত মেট্রো পরিষেবাও চালু থাকবে। শুক্রবার, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার দিনের শেষ মেট্রো পাওয়া যাবে রাত ১০টা ৫৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার শেষ মেট্রো রাত ১০টা। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ১১.‌১০ মিনিটে। কবি সুভাষ থেকে দমদম যাওয়ার শেষ মেট্রো রাত ১১.‌১০ মিনিটে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া