বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

সম্পূর্ণ খবর

দেখে নিন এই সপ্তাহের স্পোর্টস রাউন্ড আপ- গেম পয়েন্ট

HEMRAJ ALI | ২৪ নভেম্বর ২০২৩ ১২ : ৩৩


AAJKAAL GAME POINT: এই সপ্তাহের স্পোর্টস রাউন্ড আপ- গেম পয়েন্ট

01. গম্ভীর প্রত্যাবর্তন
ক্যাপ্টেন হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে দু’‌বার আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন। সেই গৌতম গম্ভীর আবার ফিরলেন কেকেআরে। এবার মেন্টর হিসেবে প্রত্যাবর্তন হল তাঁর। দু’‌বছর লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন তিনি। সেই যাত্রা শেষ করলেন গম্ভীর। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নিজেই এক্সে তা জানান। লেখেন, ‘‌লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে আমার যাত্রা শেষ হল। সমস্ত ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, কোচেদের সঙ্গে সময়টা দারুণ উপভোগ করেছি। এই যাত্রাপথ স্মরণীয় হয়ে থাকবে।’

02. সেরা ছয়
ফাইনালে হারলেও আইসিসির বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নিলেন টিম ইন্ডিয়ার ছয় ক্রিকেটার। রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরা ও মহম্মদ সামি আছেন সেরা একাদশে। কাপ জয়ী অস্ট্রেলিয়ার মাত্র দু’‌জন ক্রিকেটার আছেন দলে। গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা। এছাড়া দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক, নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল ও শ্রীলঙ্কার পেসার দিলশান মধুশঙ্কা আছেন প্রথম একাদশে। দলের দ্বাদশ ব্যক্তি দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েটজে। দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। আর উইকেটরক্ষক কুইন্টন ডি কক। টুর্নামেন্টের সেরা ব্যাটার বিরাট এবং বোলার মহম্মদ শামি।

03. হার সুনীলদের
ঘরের মাঠে অপরাজেয় তকমা খোয়াল ভারত। মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে কাতারের কাছে ০-৩ গোলে হার সুনীল ছেত্রীদের। ঘরের মাঠে ১৫ ম্যাচ পরে হার। এবছর পরপর তিনটে আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতে ইগর স্টিমাচের দল। শুধুমাত্র কিংস কাপের শুরুতেই বিদায় নিতে হয়েছিল। তবে সেটা বিদেশের মাঠে। কিন্তু এদিন ঘরের মাঠে শক্তিশালী কাতারের সঙ্গে পেরে উঠল না ভারত। প্রথমার্ধে এক গোলে পিছিয়ে যায়। ম্যাচে ফেরার আগেই দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ায় কাতার। এরপর আর প্রত্যাবর্তন করার সুযোগ ছিল না সুনীলদের। আর্সেন ওয়েঙ্গারের সামনেই হারল ভারত।

04. কলঙ্কিত মারাকানা
ব্রাজিল–আর্জেন্টিনা ম্যাচ ঘিরে উত্তপ্ত হয়ে উঠল মারাকানা স্টেডিয়াম। বুধবার রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ২০২৬ সালের ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ ছিল ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে। খেলা শুরুর আগেই সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই দলের সমর্থকেরা। যার জেরে সতীর্থদের নিয়ে মাঠ ছাড়েন মেসি। ৩০ মিনিটের জন্য স্থগিত হয়ে যায় ম্যাচ। বুধবার খেলা শুরুর আগে ব্রাজিল এবং আর্জেন্টিনার ফুটবলাররা জাতীয় সঙ্গীত গাইতে লাইনে দাঁড়িয়েছিলেন। তখনই স্টেডিয়ামের গ্যালারিতে থাকা দু’দেশের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। একে অপরের দিকে বিভিন্ন জিনিসপত্র ছুড়ে মারতে শুরু করেন তারা। যা দেখে অবাক হয়ে যান দু’দেশের ফুটবলাররাই। লাঠিচার্জ শুরু করে পুলিশ। স্থানীয় পুলিশ মাঠের এক প্রান্তে থাকা আর্জেন্টিনার সমর্থকদের লাঠিপেটা করতে শুরু করে। সমর্থকদের বাঁচাতে এগিয়ে যান আর্জেন্টাইন গোলকিপার এমি মার্তিনেজ। দু’দলের বহু সমর্থক আহত হন। এরপরেই সতীর্থদের নিয়ে মাঠ ছাড়েন মেসি।

05. দেরিতে উজ্জ্বল সূর্য
বিশ্বকাপের ফাইনালে ছিলেন বিড়াল, হলেন বাঘ। চারদিন আগেই মোতেরায় চূড়ান্ত ব্যর্থ হওয়া সূর্যকুমার যাদব বিশাখাপত্তনামে নায়ক। এই ইনিংসের এক-চতুর্থাংশ যদি সেদিন খেলতেন, তাহলে হয়তো একটা সম্ভাবনা থাকত ভারতের। বিশ্বকাপ হাতছাড়া হওয়ার পর নিজের পছন্দের মঞ্চে আবার স্বমহিমায় স্কাই। অধিনায়ক হিসেবে জয় দিয়ে হাতেখড়ি সূর্যকুমারের। বৃহস্পতিবার ২ উইকেটে জিতে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ১-০ তে এগিয়ে গেল ভারত। আইসিসি টুর্নামেন্টের ফাইনালে চাপের মুখে ব্যর্থ হলেও আবার ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে জ্বলে উঠল ভারতের ব্যাটিং। বিশ্বকাপের ফাইনালের ব্যর্থতা ভুলে আবার গ্যালারি ভরাল ক্রিকেটপ্রেমীরা। স্কাইয়ের ছয়, চারের তালেও নাচল। কিন্তু তাতে কি ঘরের মাঠে বিশ্বকাপ হাতছাড়া হওয়ার জ্বালা মিটবে? উত্তরটা সবার জানা।



বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

২০২৫ সালে উচ্চ মাধ্যমিক ৩-১৮ মার্চ

'শাহজাহান আইনের সামনে পলাতক ছিল'

দল অ্যাকশন নিয়েছে: ফিরহাদ

নির্বাচন কমিশনের ভোট প্রশিক্ষণ

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

গ্যাস বেলুনটা ফুঁটো করে দিতে হবে: মমতা

সবথেকে প্রতারিত মহিলারা: দিলীপ

এখানে এলেই সোজা হয় বিগড়ানো পেন!

পুলিশমন্ত্রীর পদ ছেড়ে দিন মমতা: রাহুল সিনহা

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

অগ্নিমিত্রার নেতৃত্বে বিক্ষোভ বিজেপির

বাংলার জাতীয় পুরস্কারজয়ীদের সম্মাননা

চিনে নিন গগনযান মিশনের ৪ নভশ্চরকে

চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে সরাল পুলিশ

সোশ্যাল মিডিয়া