বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Israel-Hamas War: উত্তর গাজায় ইজরায়েলি বিমান হামলা, নিহত ২০ প্যালেস্তাইনি

Pallabi Ghosh | ০৪ মার্চ ২০২৪ ১৪ : ৪৭


আজকাল ওয়েবডেস্ক: অবরুদ্ধ গাজা ভূখণ্ডের উত্তরাঞ্চলে বিমান হামলা চালিয়েছে দখলদার ইজরায়েলি বাহিনী। এতে ২০ জন প্যালেস্তাইনি প্রাণ হারিয়েছেন। রবিবার জাবালিয়া শরণার্থী শিবির এবং সাফতাউই এলাকায় দুটি বাড়ি লক্ষ্য করে এই বিমান হামলা চালানো হয়।
প্যালেস্তাইনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, এই বিমান হামলার পর ২০ জনের মৃতদেহ উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইজরায়েল গাজা উপত্যকায় অব্যাহতভাবে বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। এই হামলায় গাজায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত, ধ্বংস হয়ে গেছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় তথ্যানুযায়ী, গাজায় ইজরায়েলি হামলায় এখন পর্যন্ত ৩০ হাজার ৪১০ জন প্যালেস্তাইনি নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই মহিলা ও শিশু। এছাড়া আহত হয়েছেন ৭১ হাজার ৭০০ জন।
গাজা উপত্যকায় ইজরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত ৯০ প্যালেস্তাইনি নিহত এবং ১৭৭ জন আহত হয়েছেন। অনেক লোক এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন। উদ্ধারকারীরা তাঁদের কাছে পৌঁছতে পারছেন না।



বিশেষ খবর

নানান খবর

WORLD BOOK and COPYRIGHT DAY #aajkaalonline #WorldBookandCopyrightDay

নানান খবর

সোশ্যাল মিডিয়া