শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Home Decor: বাড়ির অন্দরসজ্জায় ফুটিয়ে তুলুন শৌখিনতা! কীভাবে? রইল টিপস!

নিজস্ব সংবাদদাতা | ০৮ ডিসেম্বর ২০২৩ ১৩ : ৩২


আজকাল ওয়েবডেস্ক: বাড়ির অন্দরসজ্জাতেই ফুটে উঠুক আপনার শৌখিনতা। এর জন্য চাই সৃজনশীলতায় স্বাতন্ত্র্য। অন্দরসজ্জাতেও এখন ফিউশন মিশেছে। সঙ্গে মিশে থাকছে বাড়ির মানুষের ব্যক্তিত্বও। পাশাপাশি, অন্দরসজ্জার ক্ষেত্রেও আসছে সেলেব্রিটি-অনুপ্রেরণা। সেক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখতে হবে -
কীরকম শৈলী আপনি চাইছেন সেটা ঠিক করে নেওয়াই হল প্রথম ধাপ। সাধারণ ঘরেই অসাধারণ অন্দরসজ্জা করা যায় যদি প্রথমেই আপনি নিজের টেস্ট বুঝে নিতে পারেন। যেমনই হোক না কেন অন্দরসজ্জার সঙ্গে প্রকৃতিকে মিশিয়ে নিতে ভুলবেন না।
ডাইনামিক ডিজাইন থাকা জরুরি। শুধু টাকা খরচ করলেই হবে না। অন্দরসজ্জা যাতে আকর্ষণীয় হয়, সেদিকেও খেয়াল রাখতে হবে। একটি আরামদায়ক পড়ার জায়গা হোক বা একটি গ্র্যান্ড ডাইনিং হল, প্রতিটি ঘরের যেন একটি স্বতন্ত্র, আকর্ষক গল্প থাকে।
লাইফস্টাইলের কথা মাথায় রেখেই পরিকল্পনা করুন অন্দরসজ্জার। বাড়িতে যেন গোপনীয়তা থাকে। আর সব কিছুর সঙ্গে যেন মিশে থাকে আরাম। এই ভারসাম্য অপরিহার্য।
এই সূক্ষ্ম ভারসাম্য পেতে কিছু আইকনিক স্কাল্পচার দিয়ে বাড়ি সাজাতে পারেন। এটি হতে পারে একটি অনন্য ভাস্কর্য, একটি ঝাড়বাতি, বা একটি কাস্টম-ডিজাইন করা আসবাব। একটি স্থানের মধ্যে একাধিক ফোকাল পয়েন্ট তৈরি করতে সাহায্য করবে এই জিনিসগুলো।
আসবাবপত্র, আলো, কার্পেট - অন্দরসজ্জায় ব্যতিক্রমী ছায়া ফেলে এই তিনটি জিনিসের ব্যবহার। এক্ষেত্রে , সৃজনশীলতাই আপনার বাড়ির অন্দরসজ্জাকে নজরকাড়া করে তুলতে পারে।
বড় বাড়িগুলো শিল্পের জন্য এক একটি ক্যানভাস। প্রতিটি স্থান বাড়িতে বসবাসকারী মানুষের ব্যক্তিত্বকে প্রতিফলিত করে। ভিনটেজ ফটোগ্রাফের সংগ্রহ, সমসাময়িক শিল্পের একটি গ্যালারি, বা লালিত কোনও স্মৃতিচিহ্নের প্রদর্শন বাড়ির অন্দরসজ্জায় যোগ করে বাড়তি আবেগ।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Eye Care: পরার আগে জেনে নিন কন্ট্যাক্ট লেন্সের খুঁটিনাটি ...

Health Benefits: বয়স কমাতে পারে এই অভ্যাস? কী তথ্য প্রমাণ দিচ্ছেন জনৈক চিকিৎসক?...

Lifestyle: সব কাজ করতেই দেরি হয় আপনার? প্রোক্র্যাসটিনেশনের সমস্যা নয় তো? ...

Health care: কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করছেন? চোখের ক্ষতি এড়াতে সতর্ক থাকুন, রইল চিকিৎসকের পরামর্শ ...

Child Health: সন্তানের ঘন ঘন অসুস্থ হয়ে পড়া আটকাবেন কোন উপায়ে? কী পরামর্শ দিচ্ছেন চিকিৎসক? ...

R.Madhaban Weight Loss: বয়স বাড়লে ওজন কমানো চ্যালেঞ্জিং? জানুন, মাত্র ২১ দিনে কীভাবে ওজন কমিয়েছেন ৫৪ বছরের এই অভিনেত...

Skin Care: সুস্বাস্থ্য থেকে উজ্জ্বল ত্বক! ফল পাবেন এই এক ফলেই! ...

Anti Ageing Hacks: বয়সের ছাপ পড়বে না, যদি রোজ অভ্যাস করেন এই ৭ টি কাজ...

Psychological Facts: সফল ও সুখী জীবনের রহস্য! গোপনে রাখুন এই কয়েকটি তথ্য! ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া