বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Food Hacks: এই ভাবে অ্যাভোকাডো খেলে উপকার পাবেন অনেক! রইল টিপস!

নিজস্ব সংবাদদাতা | ০৬ ডিসেম্বর ২০২৩ ১৪ : ৩৫


আজকাল ওয়েবডেস্ক: রোজকার ডায়েটে সুপারফুড হিসেবে জায়গা করে নিয়েছে অ্যাভোকাডো। স্বাদ ও টেক্সচারের কারণে অ্যাভোক্যাডো জনপ্ৰিয়তা পেয়েছে অনেক আগে। কিন্তু অনেকেই বুঝতে পারেন না, এই সুপারফুডকে ডায়েটে রাখবেন কীভাবে? রইল পুষ্টিবিদের পরামর্শ।
অ্যাভোকাডো স্যালাড খুব উপকারী। চেরি টমেটো, শশা, পিঁয়াজ, অ্যাভোকাডো স্লাইস করে কেটে নিন। লাইট ভিনিগার মিশিয়ে নিন। এই চটপটে স্বাদের স্যালাড খেতে যেমন ভাল। পুষ্টিগুণ ও অনেক।
অ্যাভোকাডো দিয়ে স্প্রেড বানিয়ে ফেলুন। ব্রেড টোস্টের ওপর সেই স্প্রেড দিয়ে অল্প নুন, গোলমরিচ আর অলিভ অয়েল ছড়িয়ে দিন। টপিংস হিসেবে ডিমের পোচ, স্লাইস করা চেরি টমেটো ব্যবহার করতে পারেন।
অ্যাভোকাডো যদি বেশি মজে যায় তবে তা দিয়ে বানিয়ে ফেলুন স্মুদি। সঙ্গে নিন কিছু পছন্দের ফল আর টক দই। ওপর থেকে ছড়িয়ে দিন অল্প ড্ৰাই ফ্রুইট।
অ্যাভোকাডো দিয়ে বানিয়ে ফেলুন রায়তা। স্ম্যাশড অ্যাভোকাডোর সঙ্গে মিশিয়ে নিন স্লাইস করে কাটা পিঁয়াজ , টমেটো ও শশা। অল্প নুন, গোলমরিচ, পাতিলেবুর রস, আর রোস্টেড জিরেগুঁড়ো মিশিয়ে নিন। এই পদ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করবে।
সময়ে অসময়ে মিষ্টি খাওয়ার ইচ্ছে হলে বানিয়ে ফেলুন অ্যাভোকাডো-চকোলেটে মুজ। পাকা অ্যাভোকাডো ভাল করে ব্লেন্ড করে নিয়ে তাতে অল্প কোকো পাউডার আর মধু মিশিয়ে নিন।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া