শুক্রবার ১২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

TMC : গিরিরাজের বিরুদ্ধে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ করবে তৃণমূল

Sumit | ০৬ ডিসেম্বর ২০২৩ ১৪ : ০৫


বীরেন ভট্টাচার্য, দিল্লি : মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে অশালীনভাবে ব্যঙ্গ করায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের ওপর ক্ষুব্ধ তৃণমূল। বুধবার রাজ্যসভায় বিষয়টি তুলে তীব্র প্রতিবাদ করেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। একজন কেন্দ্রীয় মন্ত্রী হয়ে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে এমন মন্তব্য ও অঙ্গভঙ্গি করার তীব্র প্রতিবাদ জানান তিনি। সেইসময় সভায় উপস্থিত ছিলেন গিরিরাজ সিং। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সংসদ চত্ত্বরে গান্ধী মূর্তির পাদদেশে গিরিরাজ সিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন তৃণমূলের মহিলা সাংসদরা।
রাজ্যসভায় শান্তনু সেন বলেন, "একজন কেন্দ্রীয় মন্ত্রীর অঙ্গভঙ্গির তীব্র নিন্দা করি। কিছুক্ষণ আগেই দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি অশালীন অঙ্গভঙ্গি করেছেন।" সেই সময় সভা পরিচালনার দায়িত্বে থাকা ডেপুটি চেয়ারম্যান হরিবংশ নারায়ণ সিংকে শান্তনু সেন বলেন, "প্রয়োজনে সেই ভিডিও আমি পেশ করতে পারি। এই বিষয়টিতে নজর দেওয়া উচিত।" গিরিরাজের মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তিনি একটি ভিডিও বার্তায় বলেছেন, "কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সম্পর্কে দুঃখজনক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, মমতা ব্যানার্জি উৎসব করছেন, ঠুনকা লাগাচ্ছেন। আপনারা এবং বিজেপি দল প্রতিদিন মহিলা বিরোধী মন্তব্য করেন, আর আপনারা মমতা ব্যানার্জিকে শেখাচ্ছেন কোনটা উচিত আর কোনটা নয়? আপনারা যেভাবে রাজ্যের মানুষের মনরেগার টাকা আটকে রেখেছেন, সেটা আপনাদের উচিত নয়।" একইসঙ্গে নিজের এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, "দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর সম্পর্কে আপনার এই মন্তব্য আপনার বিকৃত মানসিকতার প্রকাশ। আমরা উৎসব পছন্দ করি, আমরা আমাদের ঠুনকা পছন্দ করি। আমরা আনন্দ করি কারণ, বাংলায় বিজেপি কোনওদিনই ক্ষমতায় আসতে পারবে না।" 
সমালোচনার মুখে নিজের মন্তব্য অস্বীকার করেছেন গিরিরাজ সিং। তিনি বলেন, "বাংলায় মমতা সরকার দুর্নীতিতে ডুবে আছে। মন্ত্রীরা জেলে যাচ্ছেন, সেখানকার মানুষ বঞ্ছিত হচ্ছেন। আর মুখ্যমন্ত্রী উৎসবে মেতেছেন। আমি মহিলাকে বলিনি, আমি বাংলার মুখ্যমন্ত্রীকে একথা বলেছি। মুখ্যমন্ত্রীর কর্তব্য, রাজ্যের মানুষের অধিকার সুরক্ষিত করা। আর তিনি ফিল্ম উৎসবে মেতে রয়েছেন। আমি এই কথাই বলেছি। উৎসবের কথা বলেছি, এখানে অপমানের প্রসঙ্গ কোথায়? আমি ঠুনকা শব্দটি বলিনি।"



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া