শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Recipe: সপ্তাহান্তের আড্ডা জমে উঠুক চিকেন রেশমি মালাই কাবাব দিয়ে! রইল রেসিপি

নিজস্ব সংবাদদাতা | ০২ ডিসেম্বর ২০২৩ ১৩ : ১৫


আজকাল ওয়েবডেস্ক: রেশমি শব্দটি মূলত ব্যবহার করা হয় সিল্কের শাড়ির নমনীয়তা বোঝাতে। তেমনই তুলতুলে নরম অনবদ্য একটি খাবার হল চিকেন রেশমি মালাই কাবাব। এর সিল্কি-টেক্সচার, রসালো স্বাদ একে আলাদা করেছে অন্য সব মোঘলাই খাবারের থেকে। দই, ক্রিম, কাজু বাদাম এবং দারুণ সব মশলা এটিকে একটি স্বতন্ত্র স্বাদ দেয়। আসলে, রেশমি এবং মালাই শব্দটি দই এবং ক্রিমের ব্যবহারকে নির্দেশ করে। এই কাবাবের মেরিনেশনটি এতই রসালো এবং কোমল যে মুখে দিলেই মিলিয়ে যায়। বাড়িতেই কীভাবে বানাবেন? রইল রেসিপি। 
তৈরি করতে লাগবে, বোনলেস চিকেন, স্বাদমতো নুন, ব্রাশ করার জন্য ঘি বা মাখন, চাট মশলা, আদা রসুনের পেস্ট - ১ টেবিল চামচ, ধনেপাতা ,কর্নফ্লাওয়ার / কর্নস্টার্চ - ৪ টেবিল চামচ, হোয়াইট পেপার, ফ্রেশ ক্রিম, দই, পনির ।
একটি পাত্রে মুরগির মাংসের সঙ্গে নুন , গোলমরিচ মিশিয়ে ১৫ মিনিট ম্যারিনেট করে রাখুন। একটি ব্লেন্ডারে আদা রসুনের পেস্ট, কাঁচালঙ্কা , অল্প পনির, ধনেপাতা দিয়ে ভাল করে ব্লেন্ড করুন। মিশ্রণটি ম্যারিনেট করা চিকেনে মিশিয়ে দিন। এবার এটিকে ফ্রিজে রেখে দিন।
 তৈরি করার এক ঘণ্টা আগে ফ্রিজ থেকে বার করে চিকেন ঘরের তাপমাত্রায় নিয়ে আসুন। একটি ফয়েল রেখাযুক্ত বেকিং ট্রে-র মধ্যে চিকেন রাখুন। মাইক্রোওভেনকে গ্রিল মোডে ২৫০ ডিগ্রিতে প্রিহিট করে নিন। ৫ মিনিটের জন্য গ্রিল করুন। মাংসের টুকরোগুলো উল্টে দিয়ে মাখন ব্রাশ করে আরও ৫ মিনিট গ্রিল করে নিন। উপর থেকে চাট মশলা ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন পুদিনার চাটনি সহযোগে।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Eye Care: পরার আগে জেনে নিন কন্ট্যাক্ট লেন্সের খুঁটিনাটি ...

Health Benefits: বয়স কমাতে পারে এই অভ্যাস? কী তথ্য প্রমাণ দিচ্ছেন জনৈক চিকিৎসক?...

Lifestyle: সব কাজ করতেই দেরি হয় আপনার? প্রোক্র্যাসটিনেশনের সমস্যা নয় তো? ...

Health care: কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করছেন? চোখের ক্ষতি এড়াতে সতর্ক থাকুন, রইল চিকিৎসকের পরামর্শ ...

Child Health: সন্তানের ঘন ঘন অসুস্থ হয়ে পড়া আটকাবেন কোন উপায়ে? কী পরামর্শ দিচ্ছেন চিকিৎসক? ...

R.Madhaban Weight Loss: বয়স বাড়লে ওজন কমানো চ্যালেঞ্জিং? জানুন, মাত্র ২১ দিনে কীভাবে ওজন কমিয়েছেন ৫৪ বছরের এই অভিনেত...

Skin Care: সুস্বাস্থ্য থেকে উজ্জ্বল ত্বক! ফল পাবেন এই এক ফলেই! ...

Anti Ageing Hacks: বয়সের ছাপ পড়বে না, যদি রোজ অভ্যাস করেন এই ৭ টি কাজ...

Psychological Facts: সফল ও সুখী জীবনের রহস্য! গোপনে রাখুন এই কয়েকটি তথ্য! ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া