মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Murshidabad: সংখ্যালঘু মুখ জেলা সভাপতি নয় কেন, ক্ষোভে ফুঁসছেন মুর্শিদাবাদের তৃণমূল বিধায়করা

Kaushik Roy | ১৬ নভেম্বর ২০২৩ ১৪ : ৫৩


আজকাল ওয়েবডেস্ক: ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে সম্প্রতি তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্ব বেশিরভাগ জেলা সংগঠনে একাধিক রদবদল করেছেন। গোটা রাজ্যের সাথে সাথে পরিবর্তন করা হয়েছে মুর্শিদাবাদ জেলার দুটো সাংগঠনিক জেলার- বহরমপুর এবং জঙ্গিপুর চেয়ারম্যান এবং বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি পদে। জঙ্গিপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান খলিলুর রহমানকে তাঁর পদে পুনর্বহাল করা হয়েছে। কোনও সংখ্যালঘু মুখকে সাংগঠনিক জেলা সভাপতি করার দাবি জানিয়ে আসছিলেন জেলার বেশ কিছু সংখ্যালঘু সম্প্রদায়ের বিধায়ক।

মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের বর্তমান তৃণমূল সাংসদ আবু তাহের খান গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দল তাঁকে আবার প্রার্থী করে কিনা সেটাই এখন দেখার। শাওনি সিংহ রায়কে সরিয়ে ওই বিধায়ককে জেলা সভাপতি করার জন্য এক সময় প্রকাশ্যে সওয়ালও করেছিলেন ভারতপুরের বিধায়ক হুমায়ুন কবীর। যদিও আজ তিনি জানিয়েছেন ,"কে কোন সম্প্রদায়ের প্রতিনিধি সেটা বড় বিষয় নয়। দল যাকে সভাপতি করেছে তাকে মান্যতা দিয়েই আমি কাজ করবো। লোকসভা নির্বাচনে দলের ঠিক করা প্রার্থী যাতে জয়ী হয় তার জন্য আমি লড়াই করব। "

কিন্তু অপূর্ব সরকারকে সাংগঠনিক জেলার চেয়ারম্যান পদ থেকে সভাপতির পদে নিয়ে আসাতে অসন্তুষ্ট হয়েছেন কয়েকজন। সূত্রের খবর, ক্ষুব্ধ বিধায়কদের মধ্যে কমপক্ষে একজন আগামী বছর লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ জেলার একটি কেন্দ্রে প্রার্থী হওয়ার জন্য ইচ্ছুক। তৃণমূল সূত্রে খবর, ওই বিধায়ক ইতিমধ্যে তাঁর ঘনিষ্ঠ মহলে জানিয়ে দিয়েছেন, দল যদি তাঁকে আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী না করে তাহলে তিনি হয়তো আগামী দু"মাসের মধ্যেই তাঁর পুরনো রাজনৈতিক দলে যোগদান করবেন। অপূর্ব সরকার বলেন," দল আমাকে নতুন দায়িত্ব দেওয়ার পর সমস্ত বিধায়কের সাথেই আমার কথা হয়েছে। তবে কার মনের ভেতর কি আছে আমি জানি না। আমাকে দল যে দায়িত্ব দিয়েছে আমি তা পালন করব।"



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া