শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

দেখে নিন আজকের সেরা দশটি খবর

HEMRAJ ALI | ১১ নভেম্বর ২০২৩ ১৬ : ২৫


01. হাওড়ার গুদামের পর চাঁদনি চকের বহুতলে অগ্নিকাণ্ড
শুক্রবার ভোরে আগুন লেগেছিল হাওড়ার ফোরশোর রোডের এক গুদামে। প্রায় ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শনিবার শহরে আবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। এবার চাঁদনি চকে। ৯ নম্বর ম্যাডান স্ট্রিটে একটি মার্কেট কমপ্লেক্স এলাকার বহুতল থেকে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। ঘড়ির কাঁটায় তখন প্রায় সাড়ে দশটা।

02. এক সপ্তাহে তৃতীয়বার ভূমিকম্প দিল্লিতে
দিওয়ালির আগে আবারও ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি। এক সপ্তাহে এই নিয়ে তৃতীয়বার কম্পন অনুভূত হল। যার জেরে আবারও আতঙ্ক ছড়াল রাজ্যজুড়ে। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি সূত্রে খবর, শনিবার দুপুর সাড়ে ৩টে নাগাদ দিল্লিতে ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ২.৬।

03. লক্ষ্মীর ভান্ডার পেতে আবেদন করা যাবে সারাবছরই
আজকাল ওয়েবডেস্ক: অপেক্ষা করতে হবে না দুয়ারে সরকার-এর জন্য। এবার থেকে লক্ষ্মীর ভান্ডার পেতে সারা বছরের যে কোনও সময় আবেদন করা যাবে। যার ফলে রাজ্যের আরও বেশি সংখ্যক মহিলা এই প্রকল্পের সুবিধা পাবেন। নবান্ন সূত্রে জানা গিয়েছে এখবর। গত ২০২১-এর নভেম্বর থেকে রাজ্যে এই প্রকল্পটি চালু করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

04. ট্রেনে উঠতে গিয়ে হুড়োহুড়ি, সুরাটে পদপিষ্ট হয়ে মৃত ১
অত্যাধিক ভিড়ের চাপে সুরাট স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত্যু হল ১ জনের। জানা গিয়েছে, শনিবার সকালে সুরাট স্টেশনে এসে পৌঁছয় তাপ্তী গঙ্গা এক্সপ্রেস ট্রেন। বিহারের ছাপড়া যাচ্ছিল ট্রেনটি। গাড়ি স্টেশনে ধোঁকা মাত্রই ট্রেনে ওঠার জন্য হুড়োহুড়ি পড়ে যায় মানুষের মধ্যে। চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয় স্টেশন চত্বরে।

05. রহমানকে লাইসেন্স দিয়েছিলেন কল্যাণী কাজী, শর্ত ছিল সুর,কথা না বদলের
বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা ও সুর করা বিখ্যাত ‘কারার ওই লৌহ কপাট’- গানটিতে অস্কার জয়ী এ আর রহমানের দেওয়া নতুন সুর নিয়ে ক্ষোভ ঝরছে বাংলায়। ক্ষোভ ছড়িয়ে পড়েছে প্রতিবেশী দেশ বাংলাদেশেও। বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। তাই খুব স্বাভাবিক ভাবেই, রহমানের বিরুদ্ধে মুখ খুলেছেন দুই বাংলার শিল্পী ও ভক্তরা। সেই সঙ্গে প্রতিবাদে মুখর হয়ে উঠছে কাজী পরিবারও। কাজীর নাতি-নাতনিরা মুখ খুলেছেন।

06. ইডেনে খেলা দেখলেন মিক জ্যাগার, বেয়ারস্টো-স্টোকসের ব্যাটিংয়ে মাতল কলকাতাবাসী 
ইংল্যান্ড টসে জেতা মাত্র ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছে। পাকিস্তানের ১ শতাংশ সম্ভাবনাও উধাও। ইংরেজিতে যাকে বলে, ডেড রবার। কিন্তু ইডেনের চেহারা দেখে কে বলবে! বিশ্বকাপের চারটে গ্রুপ ম্যাচের মধ্যে ভারত-দক্ষিণ আফ্রিকা বাদ দিলে এদিন সবচেয়ে বেশি দর্শক ছিল। ৪০ হাজারের বেশি। তারমধ্যে উপস্থিত ছিলেন মিক জ্যাগার। ইডেনের বক্সে বসে বাটলারের খেলা দেখলেন রোলিং স্টোনসের ফ্রন্টম্যান।

07. বৃষ্টিতে দিল্লির দূষণ কিছুটা নিয়ন্ত্রণে
আজকাল ওয়েবডেস্ক : বিগত কয়েক সপ্তাহের অসহ্য পরিস্থিতি থেকে কিছুটা হলেও এবার স্বস্তি। দিল্লিতে বৃষ্টির জেরে খানিকটা হলেও কমেছে দিল্লির দূষণ পরিস্থিতি। দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রাই জানিয়েছেন, বৃষ্টির জেরে দিল্লির দূষণ প্রায় ৫০ শতাংশ কমেছে। যে অসহ্যকর পরিস্থিতি তৈরি হয়েছিল তা থেকে কিছুটা বেরিয়ে আসা গিয়েছে।

08. চোখের জলে ধরা পড়বে ডায়াবেটিস, আবিষ্কার ইসরোর বিজ্ঞানীর 
ভারতের লঞ্চপ্যাডের গ্রাউন্ড সিস্টেমে কাজ করেন বাঙালি এই বিজ্ঞানী। ইসরোর এই বিজ্ঞানী তৈরি করে ফেলেছেন এমন এক যন্ত্র যেটা দিয়ে চোখের জল থেকে ডায়াবেটিস পরীক্ষা করা সম্ভব। ভারত সরকার অনুমোদন দিয়েছে শুভ্রদীপের এই যন্ত্রটিকে। একটি জনপ্রিয় বাংলা রিয়েলিটি শো-তে এসে বিজ্ঞানী তাঁর এই গবেষণা এবং আবিষ্কারের কথা জানান। শুভ্রদীপ বলেন, "প্রাথমিক পর্যবেক্ষণের জন্য একটি ডিভাইসে চোখের জল ফেললেই বলা সম্ভব কতটা ডায়াবেটিস শরীরে রয়েছে।"

09. প্যাকেটে করে আটা পাচার, শোরগোল নদিয়ার তাহেরপুরে
রেশন দুর্নীতি মামলায় শোরগোল গোটা বাংলায়। তার মধ্যে আটা পাচারের ঘটনা ধরা পড়ল নদিয়ার তাহেরপুর এলাকায়। জানা গিয়েছে, রেশনের আটা প্যাকেটে ভরে পাচার করা হচ্ছিল। ঘটনায় ইতিমধ্যেই আটক অভিযুক্ত প্রশান্ত পাল। তিনি পেশায় ব্যবসায়ী। সূত্রের খবর, রেশন ডিলারদের খাদ্যসামগ্রী দেওয়ার সুযোগে এই কাজ করতেন তিনি।

10. ১২৫ ডেসিবেলের ওপর শব্দবাজি নিষিদ্ধ
বিকল্প হিসাবে চাঁদনি মার্কেটে অত্যাধুনিক বন্দুক. এই বন্দুক এসেছে দিল্লি থেকে. বন্দুক কিনতে ভিড় চাঁদনি মার্কেটে




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

ANANDAPUR INCIDENT : আনন্দপুরে প্রোমোটারকে কুপিয়ে খুন

HIGH TIDE GANGA : বেলুড়ের গঙ্গায় বান, গঙ্গার ঢেউয়ে দুলছে যাত্রী বোঝাই লঞ্চ...

ESC BHABAN AVIJAAN BJP : বিদ্যুৎ ভবন অভিযানের হুঁশিয়ারি শুভেন্দুর...

NORTH KOLKATA : উত্তর কলকাতায় কার্গিল বিজয় দিবসে ওড়ানো হল ফানুস...

গীতা হাতে নিয়ে বিধানসভায় বিজেপির বিধায়কদের স্লোগান...

কংগ্রেস কর্মীকে পিটিয়ে মারার অভিযোগ

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রীকে কোপ...

বিদ্যুৎ বিল পুড়িয়ে বিক্ষোভ কংগ্রেস সেবাদলের...

EXCLUSIVE: 'মিল্কশেক মার্ডার'-এর প্রিমিয়ারে কী বললেন তারকারা?...

জলপাইগুড়িতে গভীর রাতে পুলিশকে লক্ষ্য করে গুলি। কোনও রকমে প্রাণ রক্ষা হয়েছে পুলিশ কর্মীদের।গোটা ঘটনায় আতঙ্কিত এলাকার বাস...

হাওড়া জেলা হাসপাতালে ভেঙে পড়ল কার্নিশ

ছাত্রমৃত্যুর বিচারকে ঘিরে ফের উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়...

PURBA BARDHAMAN : শিক্ষকের পথ আটকে পড়ুয়া ও অভিভাবকরা

বৃষ্টি চলবে আগামী কয়েকদিন, জানাল আবহাওয়া দপ্তর...

ধনধান্য অডিটোরিয়ামে উত্তম কুমারের স্মরণ অনুষ্ঠানে বিপত্তি...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া