SNU

শুক্রবার ২১ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

বিএসএফ জওয়ানদের উপর হামলা বাংলাদেশি গরু পাচারকারীদের, গুরুতর আহত ১ #দক্ষিণবঙ্গ

Pallabi Ghosh | ১১ জুন ২০২৪ ১৮ : ৫৮


আজকাল ওয়েবডেস্ক: নদিয়ার আন্তর্জাতিক সীমান্তে গত রাতে বিএসএফ জওয়ানদের উপর বাংলাদেশি গরু পাচারকারীরা হামলা চালায়। যার জেরে গুরুতর জখম হয়েছেন এক বিএসএফ জওয়ান। চোরাচালান বন্ধে বিএসএফ জওয়ানদের ক্রমাগত প্রচেষ্টায় হতাশ হয়ে চোরাকারবারীরা ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে এই ঘটনা ঘটিয়েছে। সোমবার রাত ১০টা নাগাদ এই আক্রমণটি ঘটেছিল, যখন ডিউটি ​​পয়েন্টে নিয়োজিত একজন সতর্ক বিএসএফ জওয়ান ৬-৭ জন চোরাকারবারীর সন্দেহজনক কার্যকলাপ বন্ধ করার চেষ্টা করেছিলেন, যা অবৈধভাবে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার চেষ্টা করেছিল।
তথ্য অনুযায়ী, থার্মাল ইমেজার (HHTI) এর সাথে কর্তব্যরত বিএসএফ জওয়ানরা ৬-৭ জনের সন্দেহজনক গতিবিধি ও সীমান্ত অতিক্রম করার চেষ্টা করতে দেখেন। তখন তিনি অবিলম্বে অনুপ্রবেশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তার নিকটতম সৈনিককে সতর্ক করেন। এসময় ৩ থেকে ৪ জন বাংলাদেশি চোরাকারবারী ধারাল অস্ত্র ও তার কাটার দিয়ে সজ্জিত হয়ে ইম্প্রোভাইজড বেড়া কেটে সীমান্ত রাস্তা পার হয়ে ভারতের দিকে চলে যায়। এই পয়েন্টে পোস্ট করা সৈনিক অনুপ্রবেশকারীদের থামতে সতর্ক করে এবং তাদের চ্যালেঞ্জ করে তাদের দিকে ছুটে যায়। কিন্তু চোরাকারবারীরা তা উপেক্ষা করে সৈনিকের দিকে আক্রমণাত্মকভাবে অগ্রসর হতে থাকে এবং তাকে ঘিরে ফেলার চেষ্টা করে। প্রতিশোধ হিসাবে, জওয়ান, অ-মারাত্মক কৌশল অবলম্বন করে, তার পাম্প অ্যাকশন গান (PAG) থেকে এক রাউন্ড গুলি চালায়। এর পরে, বাংলাদেশি দুষ্কৃতীরা ধারাল অস্ত্র দিয়ে বিএসএফ জওয়ানকে নৃশংসভাবে আক্রমণ করে, যার কারণে জওয়ানের নিতম্ব, কোমর এবং ঘাড়ে গুরুতর জখম হয়। পরিস্থিতি গুরুতর দেখে তার সহযোগী তার পিএজি থেকে গুলি চালায়, কিন্তু ততক্ষণে বাংলাদেশি দুর্বৃত্তরা অন্ধকার ও ঘন ঝোপের সুযোগ নিয়ে বাংলাদেশে পালিয়ে যেতে সক্ষম হয়। আহত সৈনিককে প্রাথমিক চিকিৎসার পর অবিলম্বে কলকাতার এসএসকেএম ট্রমা সেন্টারে নিয়ে আসা হয়, যেখানে তার অবস্থা আশঙ্কাজনক।
ঘটনার পর, বিএসএফ কর্মকর্তারা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সাথে কমান্ড্যান্ট পর্যায়ের বৈঠক করেন এবং তীব্র প্রতিবাদ জানান এবং ঘটনার সাথে জড়িত বাংলাদেশি দুর্বৃত্তদের নাম শেয়ার করেন এবং তাদের অবিলম্বে গ্রেপ্তারের জন্য বিজিবিকে অনুরোধ করেন।
সূত্রের খবর, হামলাকারীরা বাংলাদেশের ঝিনাইদহ জেলার আন্তর্জাতিক সীমান্তবর্তী গ্রামের বাসিন্দা। বিএসএফ ঘটনাটি সম্পর্কে ধনতলা থানায় অবহিত করেছে এবং একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

TMC: সাংসদ রচনা ব্যানার্জির বিজয় মিছিল, বড় ভাঙনের মুখে সিঙ্গুর বিজেপি...

মালবাহী গাড়ির ধাক্কায় গুরুতর জখম হস্তিশাবক, চলছে চিকিৎসা...

Mamata Banerjee: নবান্নে আমলা-পুলিশদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী...

ARREST: জেলার বাইরে বসে তোলাবাজির নতুন কায়দা, গ্রেপ্তার রমেশের দুই সাকরেদ ...

মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে দুঃসাহসিক চুরি, গায়েব কয়েক ভরি সোনার গয়না...

হাতিনালা পার হতে গিয়ে জলে হাবুডুবু খেল হাতি

Elephant : তিস্তা ব্যারেজে পড়ে গেল হস্তিশাবক, লকগেট খুলে বাঁচল প্রাণ ...

Kanchanjunga Accident: সোমের কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার রেশ বুধেও, সময় বদল একগুচ্ছ ট্রেনের ...

Hooghly: কুসংস্কার দূর করতে ছুটে গেলেন মহকুমা শাসক

ঝাড়খণ্ড পুলিশের গুলিতে নিহত নাবালকের পরিবারকে ৫ লক্ষ আর্থিক ক্ষতিপূরণের সিদ্ধান্ত ...

Dooars: পুড়ে ছাই হয়ে গেল ডুয়ার্সের ঐতিহ্যবাহী হলং বনবাংলো ...

Kanchenjunga Express Accident: দুর্ঘটনাগ্রস্ত মালগাড়ির সহকারি চালক এখনও জীবিত ...

Weather Update: ৭২ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের সম্ভাবনা, ভারী বৃষ্টি হবে না ...

Saumitra Khan: এবার তৃণমূল নেতাকে পায়ে হাত দিয়ে প্রণাম সৌমিত্রর, রাজনৈতিক জল্পনা শুরু ...

বিধানসভা উপনির্বাচনে প্রার্থী 'না পসন্দ', বাগদায় পদত্যাগ করলেন দুই বিজেপি নেতা...

সোশ্যাল মিডিয়া



SNU