বৃহস্পতিবার ২৩ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Abhisek Banerjee: ‘‌দিল্লির কাছে মাথা নত নয়’‌, হুঙ্কার অভিষেকের #উত্তরবঙ্গ

Rajat Bose | ২০ এপ্রিল ২০২৪ ১৫ : ৩২


আজকাল ওয়েবডেস্ক:‌ প্রথম দফার ভোট শেষ হয়েছে শুক্রবার। এবার দ্বিতীয় দফার প্রস্তুতি। এই দফায় আগামী শুক্রবার ভোট রয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে। নির্বাচনী প্রচারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। শনিবার তিনি রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণীর সমর্থনে গোয়ালপোখরে জনসভা করেন। জনসভার পর বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে ইটাহার পলিটেকনিক কলেজ মোড় থেকে ইটাহার দাস পাড়া পর্যন্ত একটি রোড শো করার কথাও রয়েছে অভিষেকের। সেখানে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার।
এদিন গোয়ালপোখরের জনসভা থেকে ‌‌বিজেপি ও কেন্দ্রীয় এজেন্সিকে তীব্র আক্রমণ করেন অভিষেক। বলেন, ‘‌আপনারা দল ভাঙার রাজনীতি জানলে, তৃণমূলও জানে। কৃষ্ণ কল্যাণী বিজেপি ছেড়ে আসার পরেই ওঁর বাড়িতে আয়কর দপ্তর হানা দিল। দু’দিন ধরে চলেছিল তল্লাশি। কিন্তু তিনি নত হননি। লড়াই করেছেন।’‌ এরপরই শুভেন্দুকে খোঁচা দিয়ে অভিষেক বলেন, ‘‌যাঁদের ক্যামেরায় টাকা নিতে দেখা গেছে, তাঁরা ঘরে বসে রয়েছেন। এবার তাঁদের শিক্ষা দেওয়ার সময় এসেছে। ২৬ তারিখ বিজেপিকে শিক্ষা দিন।’‌ তিনি আরও বলেন, ‘‌তৃণমূল শুধু ঈশ্বর, আল্লার সামনে নত হয়। দিল্লির কাছে নয়।’‌ এদিনের জনসভা থেকে কৃষ্ণ কল্যাণীকে তিন লক্ষের বেশি ভোটে জেতানোর আবেদন করেন অভিষেক। 
তৃণমূল থাকতে এনআরসি হবে না, এদিনও জোর গলায় বলেছেন অভিষেক। লকডাউনের সময় রায়গঞ্জে বিজেপি, কংগ্রেস, সিপিএম যে কিছু করেনি তা মনে করিয়ে দিয়ে অভিষেক বলেন, ‘‌গত পাঁচ বছরে বিজেপি, সিপিএম, কংগ্রেসের কেউ এসে জিজ্ঞাসা করেছিল, কিছু প্রয়োজন? খাবেন? বাইরে আটকে থাকা লোকেদের ফিরিয়ে আনার জন্য কেউ কোনও পদক্ষেপ করেছিলেন?’ বিজেপির স্থানীয় সাংসদ দেবশ্রী চৌধুরিকেও খোঁচা দিয়েছেন অভিষেক। গেরুয়া শিবিরকে খোঁচা দিয়ে অভিষেক জানিয়েছেন, ‘‌যাঁরা ভাগাভাগির কথা বলে, তাঁদের সরাতে হবে।’‌ এছাড়াও ১০০ দিনের টাকা, আবার যোজনার টাকা নিয়ে বাংলার সঙ্গে কেন্দ্রীয় বঞ্চনার কথাও এদিন উঠে আসে অভিষেকের বক্তৃতায়। মূল্যবৃদ্ধি নিয়েও এদিন বিজেপি সরকারকে তুলোধনা করেন অভিষেক। 








বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

বজ্রাঘাতে পুরুলিয়ায় মৃত ৩, জখম ৫

চিতাবাঘের চামড়া সহ গ্রেপ্তার ২

রঘুনাথগঞ্জে রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের শাখায় আগুন...

আহত দুই মহিলা তৃণমূল কর্মীকে স্থানান্তরিত করা হল কালনা হাসপাতালে ...

DEATH: বিন্নাগুড়ি সেনা ছাউনিতে বিদ্যুৎস্পষ্ট হয়ে হাতির মৃত্যু...

Weather Update: আগামী ৫ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস ...

Suvendu Adhikari: শুভেন্দুর ভাড়াবাড়িতে পুলিশের হানা, তীব্র ক্ষোভ প্রকাশ বিরোধী দলনেতার ...

হামলা হতে পারে, নিরাপত্তা চেয়ে হাইকোর্টে কার্তিক মহারাজ...

Election: ‌মিঠুনের রোড শোয়ে ধেয়ে এল ইট, জলের বোতল ও জুতো, তুলকালাম মেদিনীপুরে...

Election: উলুবেড়িয়ায় তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি, পূর্ব মেদিনীপুরে বিজেপি কর্মীদের উপর সশস্ত্র হামলা দুষ্কৃতীদের ...

Election: ‌‌‌ভোট যন্ত্র বিকলের বিক্ষিপ্ত ঘটনা ছাড়া হুগলিতে নির্বাচন শান্তিপূর্ণ...

Fire: ‌গার্মেন্ট ওয়ার হাউসে ভয়াবহ আগুন

Weather: আসছে ঘূর্ণিঝড়!‌ শুক্র থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা বঙ্গে...

Election: বিকেল পাঁচটা পর্যন্ত বাংলার সাত কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ, সবচেয়ে বেশি আরামবাগে...

Modi: ‌ঝড়বৃষ্টির জন্য মোদির হলদিয়ার সভা বাতিল

সোশ্যাল মিডিয়া