বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

Humayun Kabir: মুখ্যমন্ত্রীর প্রশংসায় দু'বছর পর হুমায়ুনের 'শাপমুক্তি'

Riya Patra | ১৯ এপ্রিল ২০২৪ ১৬ : ৫৪


আজকাল ওয়েবডেস্ক: প্রায় দু"বছর লাগল মুর্শিদাবাদের ভরতপুরের বিতর্কিত তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের "শাপমুক্ত" হতে। প্রকাশ্য মঞ্চে মুখ্যমন্ত্রীর তিরষ্কার শোনার পর থেকে শুরু করে ফের তাঁর মুখ থেকে প্রকাশ্যে হুমায়ুনের প্রশংসা শোনা গেল প্রায় দু"বছর পর। আর তাই আজকের দিনটিকে "স্মৃতির মনিকোঠায়" রেখে দিতে চান তৃণমূল বিধায়ক হুমায়ুন।  হুমায়ুন কবীরকে নিয়ে বিভিন্ন ইস্যুতে বরাবরই বিড়ম্বনার মধ্যে থেকেছে তৃণমূল কংগ্রেস। ২০১১ সালে কংগ্রেসের প্রতীকে বিধানসভা নির্বাচনে জেতার পর ২০১২ সালে তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েছিলেন হুমায়ুন। এরপর কখনও নির্দল, কখনও বিজেপি, তারপর কংগ্রেস হয়ে ফের তৃণমূলে ফিরেছেন হুমায়ুন। মাঝে মধ্যেই তাঁকে দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধাচারণ করতে দেখেছেন রাজ্যবাসী। এমনকি এবারের লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণার পরও তিনি প্রকাশ্যে জানিয়ে দিয়েছিলেন ইউসুফ পাঠানকে তাঁর প্রার্থী হিসেবে পছন্দ নয়। 
গত প্রায় দু"বছর আগে নুপুর শর্মা ইস্যুতে যখন দেশ উত্তাল হয়ে উঠেছিল সেই সময়ে দুর্গাপুরের একটি সভাতে প্রকাশ্যে দাঁড়িয়ে হুমায়ুন কবীরের সমালোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেই সময় শক্তিপুরে হুমায়ুনের নিজের বাড়ির এলাকায় একটি সংঘর্ষের ঘটনায় হুমায়ুনের মদত রয়েছে বলে প্রকাশ্যই তৃণমূল বিধায়ককে ভর্ৎসনা করেছিলেন তৃণমূল সুপ্রিমো। তারপর হুমায়ুনের বাড়ির পাশ দিয়ে ভাগীরথী নদী দিয়েও অনেক জল গড়িয়েছে। শুক্রবার মুর্শিদাবাদের হরিহরপাড়ায় একটি জনসভায় বক্তব্য রাখতে উঠে প্রথমেই মুখ্যমন্ত্রী হুমায়ুন কবীরের প্রশংসা করেন। তিনি বলেন," হুমায়ুন কাজের ছেলে। তবে একটু কথা বেশি বলে।" দলের সকলকে নিয়ে ভাল কাজ করার জন্য আজ মমতা ব্যানার্জি দলের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকারেরও প্রশংসা করেন।  
প্রায় দু"বছর পর আজ দলের সুপ্রিমোর কাছে এহেন প্রশংসা শোনার পর নিজেকে যথেষ্ট ধন্য মনে করছেন হুমায়ুন। আর তাই তিনি পুরনো দিনের কথা মনে রাখতে চান না।  মুখ্যমন্ত্রীর মুখে নিজের প্রশংসা শোনার পর হুমায়ুন আজ বলেন,"যাঁরা আমার রাজনৈতিক উত্থানের বিরোধী। যাঁরা আমার ভালো দেখতে পারেন না, সেই সময়ে তাঁরাই আমার বিরুদ্ধে মুখ্যমন্ত্রীকে কিছু ভুল কথা বুঝিয়েছিলেন। তবে আমার নাম চিরকালই মুখ্যমন্ত্রীর হৃদয়ে রয়েছে।" হুমায়ুন আরও বলেন,"যে প্রসঙ্গে দুর্গাপুরের সভায় মুখ্যমন্ত্রী আমার নাম করেছিলেন সেই ঘটনার সময় আমি মুর্শিদাবাদ জেলাতেই ছিলাম না। হুগলিতে একটি কাজে ছিলাম। মুখ্যমন্ত্রীর সেদিনের কথায় কিছুটা কষ্ট পেলেও আজ তিনি যেভাবে আমার নাম নিয়ে প্রশংসা করেছেন তাতে আমি আপ্লুত। "




বিশেষ খবর

নানান খবর

World day against Child Labour #childlabour #aajkaalonline #againstchildlabour

নানান খবর

Jamai Sashti: জামাই আদরের 'মাছ-মিষ্টি অ্যান্ড মোর', দামের ছ্যাঁকা কতটা?...

Suvendu Adhikari: ভোট পরবর্তী হিংসার ঘটনায় হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী...

Exclusive: আমার স্ত্রী যদি খুব সাধারণ কোনও মহিলা হতেন, তা হলে আমাদের সম্পর্কটা টিকত না: শিলাজিৎ...

TMC: পরাজয়ের দায় স্বীকার করে পদত্যাগ তৃণমূল প্রধান-উপপ্রধানদের...

INDIA: দুর্নীতি প্রশ্নে ইন্ডিয়া জোটের দিকে আঙুল, মোদিকে একযোগে আক্রমণে বিরোধীরা...

SHASHI: রাহুল গান্ধীই ম্যান অফ দ্যা ম্যাচ: শশী থারুর...

ADHIR: নির্বাচনে পরাজয়ের পর সরাসরি দিল্লিতে কংগ্রেস নেতৃত্বের ডাক অধীরকে ...

TMC: জঙ্গিপুরে তৃণমূল নেতাদের বুথে ভরাডুবি হয়েছে খলিলুর রহমানের ...

Delhi: সংসদ ভবনে সরল মহাপুরুষদের মূর্তি

Congress: বিরোধী দলনেতার দৌড়ে গৌরব গগৈ, কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক শনিবার...

Akhilesh Yadav: অযোধ্যায় কেন ভরাডুবি বিজেপির, কারণ জানালেন অখিলেশ...

Abhishek Banerjee: উদ্ধবের সঙ্গে বৈঠক, মুম্বই গেলেন অভিষেক...

TDP: শরিকদের কাছে মাথা নোয়াচ্ছে বিজেপি

সোশ্যাল মিডিয়া