মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

BJP: বহরমপুরে বিজেপি প্রার্থীর প্রচার শুরু হতেই দলের নেতাদের অন্তর্কলহ প্রকাশ্যে #দক্ষিণবঙ্গ

Sumit | ০৫ মার্চ ২০২৪ ১৫ : ০৩


আজকাল ওয়েবডেস্ক:  লোকসভা নির্বাচনের দিন ঘোষণার বহু আগে অন্যান্য রাজনৈতিক দলকে কিছুটা চমকে দিয়ে গোটা দেশের সাথে পশ্চিমবঙ্গের ২০ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি শিবির।
তবে প্রার্থীদের প্রচার শুরু হতেই বিজেপি নেতৃত্বের মধ্যে "দ্বন্দ্ব" প্রকাশ্য চলে এসেছে বহরমপুর লোকসভা কেন্দ্রে। সোমবার বিজেপির বহরমপুর সাংগঠনিক জেলা সভাপতি শাঁখারভ সরকারের উদ্যোগে অনুষ্ঠিত বিজেপির বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী নির্মল কুমার সাহার সঙ্গে দলীয় কর্মীদের পরিচয় পর্বে অনুপস্থিত ছিলেন বহরমপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক সুব্রত (কাঞ্চন) মৈত্র।
অন্যদিকে মঙ্গলবার বিজেপি বিধায়ক যখন নির্মলবাবুর হয়ে বহরমপুরের কাশিমবাজার এলাকা থেকে প্রচার পর্ব শুরু করলেন সেখানে অনুপস্থিত থাকলেন খোদ বিজেপি প্রার্থী এবং সাংগঠনিক জেলা সভাপতি। তবে এই ঘটনাকে দলীয় অন্তর্কলহ বলে মানতে নারাজ কোনও পক্ষই ।
সোমবার নির্মল সাহার সঙ্গে দলীয় কর্মীদের বৈঠক চলাকালীন সেখানে বিক্ষোভও দেখান বেশ কিছু বিজেপি কর্মী সমর্থক।
মঙ্গলবার সকালে কাশিমবাজার এলাকার বিভিন্ন প্রান্তে ঘুরে নির্মল সাহার হয়ে প্রচার সারেন বহরমপুরের বিজেপি বিধায়ক সুব্রত মৈত্র। সেই সময় তাঁর সঙ্গে বেশকিছু বিজেপি কর্মী থাকলেও উল্লেখযোগ্যভাবে অনুপস্থিত ছিলেন নির্মল সাহা এবং সাংগঠনিক জেলা সভাপতি।
সোমবারের বৈঠকে অনুপস্থিতির কারণ জানতে চাইলে সুব্রত মৈত্র বলেন," আমাকে বৈঠকে ডাকাই হয়নি। তাই সেখানে যাওয়ার কোনও প্রশ্ন নেই। তবে আমাদের দলের বহরমপুর কেন্দ্রে যিনি প্রার্থী হয়ে যান তিনি অত্যন্ত সজ্জন ব্যক্তি। তাঁর সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্কও খুব ভাল। তাই বিজেপির বিধায়ক হিসেবে বিজেপি প্রার্থীকে জেতানোর জন্য যা যা করার দরকার আমি করব। এই কাজে আমার সঙ্গে কে থাকবে সেটা বড় বিষয় নয়। তবে আমি আশা করব আগামী দিন বহরমপুর শহরে বড় কোনও মিছিল বা দলীয় কর্মসূচি হলে দলের প্রার্থী সেখানে থাকবেন।"
তবে দলের বিধায়কের সঙ্গে তাঁর যে কোনও বিভেদ নেই তা জোর গলায় জানিয়েছেন শাঁখারভ সরকার। তিনি বলেন ,"বিধায়ক আমাকে জানিয়ে দলীয় কর্মসূচি গ্রহণ করেছেন। আমি নিজে ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় ওই কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারিনি। আমাদের দলের প্রার্থী পেশায় চিকিৎসক। তাঁর সম্ভবত কোনও জরুরী দরকার ছিল তাই তিনিও যেতে পারেননি।"
অন্যদিকে বিজেপি প্রার্থী নির্মল সাহা বলেন," আমার পক্ষে সব জায়গাতে যাওয়া মুশকিল। তবে সুব্রত মৈত্র আমার অত্যন্ত ভালোবাসার লোক। তাঁর সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্কও ভাল। ইতিমধ্যে সুব্রতর সঙ্গে আমার বহুবার কথা হয়েছে। আগামী দিন বিধায়ক কোনও কর্মসূচি গ্রহণ করলে আমি নিশ্চয়ই সেখানে যাব।"



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া