মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Sandeshkhali: 'খালিস্তানি' বলেছেন এরকম ফুটেজ কোথায়? বিজেপির প্রশ্ন, পাল্টা আক্রমণ সুদীপের #দক্ষিণবঙ্গ

Pallabi Ghosh | ২০ ফেব্রুয়ারী ২০২৪ ১৯ : ৪৪


আজকাল ওয়েবডেস্ক: "খালিস্তানি" মন্তব্য কেউই করেননি। প্রথমে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং পরে রাজ্য বিজেপির তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে। মঙ্গলবার দিনভর চর্চা হয়েছে এই মন্তব্য ঘিরে। সূত্রপাত হয় এদিন যখন শুভেন্দু, বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল-সহ আরও কয়েকজন বিজেপি প্রতিনিধি সন্দেশখালির উদ্দেশে যাত্রা করেন। পথে ধামাখালিতে পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন বিজেপি নেতৃত্ব। অভিযোগ ওঠে বাদানুবাদের সময় শুভেন্দু কর্তব্যরত পুলিশ আধিকারিক জশপ্রীত সিংয়ের উদ্দেশে খালিস্তানি মন্তব্য করেছেন। জশপ্রীতের সঙ্গে বিজেপি নেতৃত্বের বাগযুদ্ধের ভিডিও দ্রুত ভাইরাল হয়। মন্তব্যের প্রতিবাদ জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁর এক্স হ্যান্ডেলে এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেন। পরবর্তী সময়ে রাজ্য পুলিশের দক্ষিণবঙ্গের এডিজি সুপ্রতীম সরকার এক সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, বিরোধী দলনেতা আঙুল উঁচিয়ে কর্তব্যরত পুলিশ আধিকারিক জশপ্রীত সিংকে খালিস্থানি বলেছেন। এই ঘটনায় পুলিশ আইনি পদক্ষেপ গ্রহণ করবে বলেও তিনি হুঁশিয়ারি দেন। বিষয়টি নিয়ে প্রতিবাদ জানিয়ে কলকাতায় বিজেপি দপ্তরের সামনে প্রতিবাদ জানান শিখ সম্প্রদায়ের বেশ কয়েকজন প্রতিনিধি। যদিও অভিযোগ অস্বীকার করে শুভেন্দুর দাবি, তিনি বা তাঁর দলের কেউই এই ধরনের কোনও মন্তব্য করেননি।
ড্যামেজ কন্ট্রোলে আসরে নামে রাজ্য বিজেপি। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, "এই মন্তব্য কে করেছেন? প্রথমত "খালিস্থানি" মন্তব্য করা হয়েছে এরকম কোনও ফুটেজ আছে? দ্বিতীয়ত, বিরোধী দলনেতা কি বলেছেন আপনি খালিস্তানি? রাজনৈতিক যুদ্ধে হেরে গিয়ে এবং সম্পূর্ণভাবে আদালতের অবস্থানের কাছে নিজেদের হাস্যকর প্রতিপন্ন করে এটা হল একটি সম্প্রদায়কে জড়িয়ে মুখরক্ষার দুর্বল চেষ্টা। এই রাজনীতি সমর্থনযোগ্য নয়।"
রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সুদীপ রাহা শমীকের মন্তব্যের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, "বিরোধী দলনেতার এই ধরনের মন্তব্য ঢাকার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি। আসলে তারা সন্দেশখালিতে অশান্তির চিতা জ্বালিয়ে বাংলা দখলের দিবাস্বপ্ন দেখছে। কিন্তু এটা বুঝতে পারছে না এরাজ্যের মানুষ সেটা কোনওভাবেই হতে দেবেন না।"



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া