সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tmc District Chairperson List: বীরভূম জেলা সভাপতি পদে নাম নেই অনুব্রতর, ঘোষণা হল তৃণমূলের নতুন সভাপতি ও চেয়ারপার্সনদের নাম

Kaushik Roy | ১৩ নভেম্বর ২০২৩ ১২ : ০০


আজকাল ওয়েবডেস্ক: নাম নেই অনুব্রত মণ্ডলের। বীরভূমের জেলা সভাপতি পদে। ওই জেলার কমিটিতে সভাপতি পদে লেখা আছে "কোর কমিটি টু কমিটি"। যা নিয়ে তৈরি হয়েছে কৌতুহল। তবে কি এবার পাকাপাকিভাবেই জেলবন্দি অনুব্রতকে ছেঁটে ফেলতে চাইছে তৃণমূল? যদিও বীরভূম জেলার তৃণমূল নেতারা এবিষয়ে সরকারিভাবে কোনও মন্তব্য করতে চাননি। জেলার এক বরিষ্ঠ নেতা বলেন, "এরকম ভাবার কোনও কারণ নেই দল অনুব্রতকে দূরে সরিয়ে দিল। কারণ ঘোষিত এই কমিটিতে সভাপতি পদে তাঁর জায়গায় কাউকেই আনা হয়নি। যেহেতু অনুব্রত এখন জেলে তাই কাজটা এখন সমবেতভাবে করতে হবে। সেজন্যই কোর কমিটি টু কমিটি বাক্যটা লেখা হয়েছে"। গরু পাচার মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেপ্তার হওয়ার পর এইমুহুর্তে অনুব্রত আছেন জেল হেফাজতে। তাঁকে রাখা হয়েছে তিহার জেলে। জেলাতেও ধীরে ধীরে দাপট বেড়েছে তাঁর বিরোধী শিবিরের। যদিও তৃণমূল অনুব্রতর গ্রেপ্তারির পর তাঁর পাশেই দাঁড়িয়েছে।

অনুব্রতর গ্রেপ্তারির বিষয়টি একটি চক্রান্ত বলেই ব্যাখ্যা করেছে তারা। এর পাশাপাশি চেয়ারপার্সন পদে রাখা হয়েছে আশিস ব্যানার্জিকেই। দলের অত্যন্ত পুরনো সৈনিক আশিস প্রথমদিন থেকেই তৃণমূলে আছেন। সোমবার তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, "আমাকে দায়িত্ব দেওয়ার জন্য আমি মমতা ব্যানার্জির কাছে কৃতজ্ঞ।" এদিন রাজ্য তৃণমূলের পক্ষ থেকে সভাপতি ও চেয়ারপার্সনদের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি পদে শাওনি সিংহ রায়কে সরিয়ে অপূর্ব সরকারকে আনল তৃণমূল। শাওনিকে রাজ্য সম্পাদক পদে নিয়ে যাওয়া হয়েছে। এই জেলায় শাওনি বনাম হুমায়ুন কবিরের দ্বন্দ প্রায়ই প্রকাশ্যে এসেছে। তার জন্য বিরম্বনায় পড়তে হয়েছে দলকে। সোমবার এই বদলের পর তাকে স্বাগত জানিয়েছেন হুমায়ুন। এর পাশাপাশি সাংসদ মহুয়া মৈত্রকে নদীয়া-কৃষ্ণনগর সাংগঠনিক জেলার সভাপতি করেছে তৃণমূল।



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া