বুধবার ২৯ মে ২০২৪

সম্পূর্ণ খবর

TMC: মুর্শিদাবাদে তৃণমূলের সভাপতি বদল, খুশি হুমায়ুন

Riya Patra | ১৩ নভেম্বর ২০২৩ ১১ : ১২


আজকাল ওয়েবডেস্ক: মুর্শিদাবাদে তৃণমূলের সভাপতি বদল। মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি শাওনি সিংহ রায়কে নিয়ে দীর্ঘদিন ধরেই জেলার তৃণমূল নেতাদের মধ্যে অসন্তোষ ছিল। রাজ্য রাজনীতিতে এই প্রসঙ্গে বারবার চর্চাও হয়েছে বিস্তর। পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী ঠিক করা নিয়ে একাধিকবার শাওনি সিংহ রায়ের সাথে বিভিন্ন বিধায়কের মতানৈক্য প্রকাশ্যে এসেছে। ভরতপুরে তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর, শাওনি সিংহ রায়কে জেলা সভাপতির পদ থেকে সরানোর জন্য কলকাতাতে রাজ্য নেতৃত্বের কাছে দরবার পর্যন্ত করেছিলেন। দিন কয়েক আগে শাওনি সিংহ রায় বহরমপুরে যে বিজয়া সম্মিলনী আয়োজন করেছিলেন সেখানেও সাংগঠনিক জেলার বেশিরভাগ বিধায়কই অনুপস্থিত ছিলেন।  ঠিক তার কয়েকদিন পর দেখা গেল বদলে গেল মুর্শিদাবাদের তৃণমূলের সভাপতি। শাওনি সিংহ রায়ের অপসরণে দৃশ্যতই খুশি হুমায়ুন কবীর জানিয়েছেন, "রাজ্য নেতৃত্ব সঠিক সিদ্ধান্ত নিয়েছে। এই নির্দেশ আমি মেনে চলব। আমি নতুন সভাপতি এবং চেয়ারপার্সনকে আমার শুভেচ্ছা জানিয়েছি। "

অন্যদিকে অপূর্ব সরকার বলেন, "দল এবং আমার নেত্রী মমতা ব্যানার্জি যে দায়িত্ব দিয়েছেন তা সঠিকভাবে পালন করার চেষ্টা করব।" তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার নতুন সভাপতি করা হয়েছে কান্দির তৃণমূল বিধায়ক অপূর্ব সরকারকে। মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার চেয়ারপার্সন তথা মুর্শিদাবাদে তৃণমূল সাংসদ আবু তাহের খান অসুস্থ হয়ে পড়ার পর তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি অপূর্ব সরকারকে দলের মুর্শিদাবাদ-বহরমপুর সাংগঠনিক জেলার চেয়ারপার্সন পদে নিযুক্ত করেছিলেন। সোমবার তৃণমূল কংগ্রেসের তরফ থেকে নতুন যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে অপূর্ব সরকারকে জেলা সভাপতির পদে বসানো হয়েছে এবং রেজিনগরের তৃণমূল বিধায়ক রবিউল আলম চৌধুরীকে দলের নতুন চেয়ারপার্সন করা হয়েছে। তৃণমূলের জঙ্গিপুর সাংগঠনিক জেলার চেয়ারপার্সন তথা নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মন্ডলকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেনকে সাংগঠনিক জেলার নতুন চেয়ারপার্সন পদে মনোনীত করা হয়েছে। অন্যদিকে কানাই চন্দ্র মন্ডল এবং শাওনি সিংহ রায়কে তৃণমূলের রাজ্যে সম্পাদক পদে নিযুক্ত করা হয়েছে। তবে মুর্শিদাবাদের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি পদে কোনও পরিবর্তন করা হয়নি। জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমানকেই সেখানে সভাপতি পদে রেখে দেওয়া হয়েছে।




বিশেষ খবর

নানান খবর

EVEREST DAY 2024 #everestday2024 #Everest #aajkaalonline

নানান খবর

Murshidabad: ‌রাতের অন্ধকারে ভরাট হয়ে যাচ্ছে জঙ্গিপুরের শতাব্দী প্রাচীন পুকুর,‌ বর্ষায় বানভাসি হওয়ার আশঙ্কায় এলাকাবাসী ...

Mamata Banerjee: ‌‘‌বাঁধের জন্য একটা টাকাও দেয়নি’‌, মোদির মিথ্যাচারের জবাব দিলেন মমতা ...

Murshidabad: কার্বাইড ব্যবহার করে পাকানো হচ্ছে আম, অভিযোগ পেতেই অভিযান শুরু মুর্শিদাবাদে...

Barrackpore: ভোটের পরও অশান্তি, ভাটপাড়ায় বিজেপি নেতার বাড়ির সামনে বোমাবাজি ...

রজ্যের ভোট

Arrest: ‌কয়েক কোটি টাকার জাল মদ ও মদ তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত, গ্রেপ্তার ছয়...

SAHAJAHAN: সন্দেশখালি কাণ্ডে এবার চার্জশিট জমা দিল সিবিআই...

Weather Update: একধাক্কায় ৫ ডিগ্রি চড়ল পারদ, সপ্তম দফা ভোটে ফের বাংলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস ...

Election: শেষ দফা ভোটের আগে ‌ফের পুলিশে রদবদল করল কমিশন ...

Election: ‌ভোটকর্মীদের জন্য স্পেশাল ট্রেনের ব্যবস্থা করল পূর্ব রেল...

Weather: ‌রেমালের খেলা শেষ, মঙ্গলবার থেকেই দক্ষিণে বাড়বে তাপমাত্রা...

Murder: ‌অবৈধ সম্পর্কের চরম পরিণতি, নাগরাকাটায় খুন যুবক...

BP Gopalika: তিন মাসের এক্সটেনশন, মুখ্যসচিব থাকছেন বিপি গোপালিকাই...

Weather: ‌মঙ্গলবার থেকে দক্ষিণে আবহাওয়ার উন্নতি, উত্তরে দুর্ভোগের আশঙ্কা...

তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে হুমকির অভিযোগে ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার ইঞ্জিনিয়ার ...

Hooghly: ভেঙে পড়ল বাড়ি, গাছ, বিদ্যুতের খুঁটি, সকালেও কাটেনি রেশ, দুর্যোগ অব্যাহত ...

সোশ্যাল মিডিয়া