বুধবার ২৯ মে ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

England-Pakistan: ইডেনে খেলা দেখলেন মিক জ্যাগার, বেয়ারস্টো-স্টোকসের ব্যাটিংয়ে মাতল কলকাতাবাসী

Sampurna Chakraborty | ১১ নভেম্বর ২০২৩ ১১ : ৫০


সম্পূর্ণা চক্রবর্তী: ইংল্যান্ড টসে জেতা মাত্র ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছে। পাকিস্তানের ১ শতাংশ সম্ভাবনাও উধাও। ইংরেজিতে যাকে বলে, ডেড রবার। কিন্তু ইডেনের চেহারা দেখে কে বলবে! বিশ্বকাপের চারটে গ্রুপ ম্যাচের মধ্যে ভারত-দক্ষিণ আফ্রিকা বাদ দিলে এদিন সবচেয়ে বেশি দর্শক ছিল। ৪০ হাজারের বেশি। তারমধ্যে উপস্থিত ছিলেন মিক জ্যাগার। ইডেনের বক্সে বসে বাটলারের খেলা দেখলেন রোলিং স্টোনসের ফ্রন্টম্যান। খেলাধুলোর ভক্ত তিনি। কয়েকদিন আগে এল ক্লাসিকোয় দেখা যায় তাঁকে। ম্যাচের আগের দিন বাটলার সহ ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে দেখা করেন। এদিন ক্রিকেটের নন্দনকাননে হাজির থেকে বেয়ারস্টো, স্টোকসদের ব্যাটিং উপভোগ করেন। 

শনিবাসরীয় বিকেলে ইডেন ফিরল ইডেনে। বিশ্বকাপের বোধনের দিন ক্রিকেটের নন্দনকানন ফাঁকা ছিল। মেরেকেটে ১৫ হাজার সমর্থক ছিল বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচে। কিন্তু ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে ইডেন প্রায় ৮০ শতাংশ ভরা। ম্যাচের শুরুতে লোকসংখ্যা কম থাকলেও, সময়ের সঙ্গে সঙ্গে সেই সংখ্যা বাড়ে। দুই দলের বিশ্বকাপের আগের পারফরম্যান্স এবং ব়্যাঙ্কিংয়ের বিচারে হাই-ভোল্টেজ ম্যাচের আশায় আগেই টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। পরবর্তীকালে টেবিলের অঙ্ক বদলালেও, ম্যাচ বয়কট করেনি শহরের ক্রিকেটপ্রেমীরা। এটা বোধহয় কলকাতাতেই সম্ভব। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মতো দুটো হেভিওয়েট দল মুখোমুখি হওয়া সত্ত্বেও আহমেদাবাদের গ্যালারি ভরেনি। কিন্তু এদিন স্টোকসের ব্যাটিং তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে কলকাতা। জে ব্লক বাদ দিলে বাকি ইডেন ভরা। এই মরা ম্যাচে এমন চিত্র কি কল্পনা করা গিয়েছিল? 

কাশ্মীর থেকে খেলা দেখতে এসেছে দুই যুবক। অনেক আগে থেকেই টিকিট কেটে রেখেছিলেন। এই ম্যাচের পাশাপাশি সেমিফাইনাল দেখে ফিরবেন তাঁরা। আশা ছিল, ইডেনে ভারত-পাকিস্তান ম্যাচ দেখার সুযোগ থাকবে। সেই সম্ভাবনার কথা মাথায় রেখেই কলকাতায় চলে এসেছে দুই কাশ্মীরি। কিন্তু সেটা না হওয়ায় হতাশ। গ্যালারিতে পাকিস্তানের জার্সিতে বেশ কয়েকজন সমর্থককে দেখা যায়। বাবর আজম, শাহিন আফ্রিদির নামে পোস্টারও চোখে পড়ল। ইডেনের গ্যালারিতে ছিল ফ্রেড, জনদের মতো ব্রিটিশরাও। দলের সেমিতে যাওয়ার বিষয়ে নিশ্চিত ছিলেন। তাই গ্রুপের শেষ দিকের কয়েকটা ম্যাচ এবং সেমিফাইনাল, ফাইনাল দেখতে ভারতে চলে এসেছেন। ইংল্যান্ডের সার্বিক পারফরম্যান্সে হতাশ হলেও, শেষ ম্যাচে জয় দেখার আশায় ইডেনে হাজির ছিলেন ইংল্যান্ডের সমর্থকরা। বেয়ারস্টো, স্টোকস, রুটের ব্যাটিংয়ে সেই আশা হয়তো পূরণ হবে। 




বিশেষ খবর

নানান খবর

EVEREST DAY 2024 #everestday2024 #Everest #aajkaalonline

নানান খবর

T20 World Cup: রোহিত-বিরাট আগের বিশ্বকাপের ভুল করবে না, দাবি ভারতের প্রাক্তনীর ...

Jasprit Bumrah: বুমরা ছাড়া কেউ ইয়র্কার দিতে পারে না, ভারতীয় পেসারের প্রশংসায় প্রাক্তন অজি তারকা...

T20 World Cup: মার্কিন মুলুকে বিশ্বকাপ নিয়ে উত্তেজিত জাদেজা, বুমরারা ...

T20 World Cup: চলছে বিশ্বকাপের প্রস্তুতি, রোহিতের বিখ্যাত ডায়লগ দিয়ে যশস্বীকে ট্রোল সূর্যকুমারের...

রজ্যের ভোট

Rinku Singh: বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়া নিয়ে প্রথমবার মুখ খুললেন রিঙ্কু...

Rafael Nadal: শুরুতেই অঘটন, ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন নাদাল ...

KKR: সেলিব্রেশনে সামিল ফিল সল্ট! কলকাতায় ট্রফি উৎসব নেই, চেন্নাই থেকেই বাড়ি ফিরবেন নাইটরা?...

Virat Kohli: কোহলির আরসিবি ছাড়া নিয়ে পিটারসেনের সঙ্গে একমত নন আক্রম...

Gautam Gambhir: জয় শাহের সঙ্গে গম্ভীরের দীর্ঘ আলোচনা জল্পনা বাড়াচ্ছে ...

Shreyas Iyer: মেসির স্টাইলে সেলিব্রেশন শ্রেয়সের, ফিরল বিশ্বজয়ের রাত...

IPL Final: গম্ভীর-নারিনের মুখে হাসি! একে অপরকে কোলে তুলে নিলেন দুই হ্যাটট্রিক ম্যান, শাহরুখের চুম্বন নাইটদের মেন্টরকে...

IPL Final: চিপকের রং বেগুনি, বোলারদের দাপটে তৃতীয় আইপিএল কেকেআরের...

IPL Final: স্টার্ক-হরষিতদের কাছে আত্মসমর্পণ হায়দরাবাদের, আইপিএলের ফাইনালে সর্বনিম্ন রান...

IPL 2024: জ্যাকস, সল্ট, বাটলারের আইপিএল প্লে অফে খেলা উচিত ছিল, দাবি মাইকেল ভনের...

IPL Final: শরীরের পরোয়া না করে চেন্নাইয়ে ফাইনালে হাজির শাহরুখ ...

সোশ্যাল মিডিয়া