মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Marraige: দাম্পত্যে কোন বিষয়গুলো সমস্যা ডেকে আনে? পরামর্শ দিচ্ছেন থেরাপিস্ট?

নিজস্ব সংবাদদাতা | ০৫ মার্চ ২০২৪ ১৫ : ৩১


আজকাল ওয়েবডেস্ক : দাম্পত্য মানেই তা সব সময় মধুর নয়। থাকে মানিয়ে নেওয়া, মেনে নেওয়ার পালা। সেখানেই দুটো ভালবাসার মানুষের মধ্যে তৈরি হয় ভাবের আদান প্রদান। এই ভাবের ঘরে সমস্যা বাড়ে কীভাবে? বিশ্বাসযোগ্যতা, অপমানজনক কথোপকথন দাম্পত্যে সমস্যার সবথেকে বড় কারণ। তবে অনেক ছোটখাটো বিষয় থাকে যেগুলো ক্ষতিকারক হয় না কিন্তু দুটো মানুষের মধ্যে দূরত্ব তৈরি করে। দাবি থেরাপিস্টের। সেগুলো কী কী?
সম্পর্ক যখন মানসিক চাপের কারণ হয় তখন মাথা যন্ত্রণা অপর্যাপ্ত ঘুমের সমস্যা বাড়ে। বন্ধুর সঙ্গে থাকার সময় এই উপসর্গগুলো যদি আপনার মধ্যে থাকে তবে বুঝবেন সমস্যা জটিল।
সঙ্গের পাশে থেকেও কী আপনি একাকীত্ব বোধ করেন? মন খুলে সব কথা বলতে পারেন না? হয়তো আপনাদের মধ্যে যোগাযোগের সমস্যা হচ্ছে। বিষয়গুলো নিজেরা কথা বলে মেটান। প্রয়োজনে থেরাপিস্টের সাহায্য নিন।
মতের অমিল হওয়া অস্বাভাবিক নয়। ঝগড়া না করে আলোচনা করুন।
অনেক সময় দেখা গিয়েছে সংসারের অর্থনৈতিক অবস্থা নিয়ে কথা বলার সময় ঝগড়া বাঁধে দাম্পত্যে। এক্ষেত্রে দুজনকেই দায়িত্ব নিয়ে প্রোডাক্টিভ আলোচনা করতে হবে। একে অপরের খরচ, দায়িত্ব নিয়ে অযথা মজা করে কথা বলবেন না।
বন্ধুর মত মিশুন একে অপরের সঙ্গে। থেরাপিস্টের মত ব্যবহার করবেন না। এতে জটিলতা বাড়ে।
কথায় কথায় "তাহলে ডিভোর্স দিয়ে দাও" এরকম বলবেন না। এতে সম্পর্ক আরও ঠুনকো হয়ে ওঠে। একটা মজবুত সম্পর্ক গড়ে তোলার দায়িত্ব কিন্তু দুজনেরই।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া