শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Office Hacks: অফিসের বসকে এই কথাগুলো ভুলেও বলবেন না!

নিজস্ব সংবাদদাতা | ০৮ নভেম্বর ২০২৩ ১২ : ১১


আজকাল ওয়েবডেস্ক: আমরা সবাই জানি যে অফিসের বসের সঙ্গে সম্পর্ক যতই ভাল হোক না কেন, একটা ঠান্ডা লড়াই ভিতরে ভিতরে চলতেই থাকে। কখনও কখনও, কাজের হতাশা একজন কর্মচারীকে নিজের সমস্যা নিয়ে কথা বলতে উৎসাহিত করে । এছাড়াও কর্মচারীদের মনে চাকরি হারানোর ভয় বা অন্য কিছু ক্ষতিকারক পরিস্থিতির ভয় কাজ করে অনেক সময়।। এই ধরনের পরিস্থিতি এড়াতে, অফিসের বসকে কী বলবেন না? বা কীভাবে বলবেন?
 
আমি এটা ভাল পারতাম:
এই কথা অফিসের বসকে বলা ঝুঁকির কারণ হতে পারে। এর সঙ্গে অহংকার এবং অপরকে অসম্মান করার বিষয়টি জড়িয়ে। অতিরিক্তভাবে, আপনি কোন সময়ে এই কথাটি তাঁকে বলছেন সেটা বিবেচনা করাও গুরুত্বপূর্ণ। পাশাপাশি, আপনার কথা বলার ধরনের দিকেও খেয়াল রাখতে হবে। আপনার বস কীভাবে আপনার বিবৃতিটি উপলব্ধি করেন, সে সম্পর্কে সচেতন হওয়া অপরিহার্য।
 
সপ্তাহান্তের প্ল্যান :
আপনি ছুটির দিনে কী করছেন, বা কী করতে চান সেগুলো অফিসের বসের কাছে প্রকাশ না করাই বুদ্ধিমানের কাজ। এতে আপনি প্রফেশনাল ও ব্যক্তিগত জীবনে ভারসাম্য বজায় রাখতে পারবেন।
 
দলের সঙ্গে কাজ করা:
একজন ম্যানেজার এবং তাঁর কর্মচারীর মধ্যে সম্পর্ক প্রায়শই কঠিন হয়ে যায়। কিছু ম্যানেজার দলের সঙ্গে সম্পর্ক তৈরি করার জন্য কঠোর পরিশ্রম করেন। অন্যরা একটি নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দল পরিচালনা করতে পছন্দ করেন। সেক্ষেত্রে আপনাকে বুঝে কথা বলতে হবে। আপনি একা কাজ করতে পছন্দ করেন , সেটা সরাসরি কখনওই আপনার বসকে সরাসরি বলবেন না।
মাইনে বাড়ানোর কথা
আপনার পরিবারে এমার্জেন্সি আছে। সেই পরিপ্রেক্ষিতে কখনওই মাইনে বাড়ানোর কথা ম্যানেজারকে বলবেন না। বেতন বৃদ্ধির প্রস্তাব করার সময়, আপনার সাফল্য, অবদানের পাশাপাশি মার্কেট রিসার্চের জোর দিন। আপনার কাজ করার পদ্ধতি এবং নিষ্ঠা সম্পর্কে ইতিবাচক থাকুন।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Eye Care: পরার আগে জেনে নিন কন্ট্যাক্ট লেন্সের খুঁটিনাটি ...

Health Benefits: বয়স কমাতে পারে এই অভ্যাস? কী তথ্য প্রমাণ দিচ্ছেন জনৈক চিকিৎসক?...

Lifestyle: সব কাজ করতেই দেরি হয় আপনার? প্রোক্র্যাসটিনেশনের সমস্যা নয় তো? ...

Health care: কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করছেন? চোখের ক্ষতি এড়াতে সতর্ক থাকুন, রইল চিকিৎসকের পরামর্শ ...

Child Health: সন্তানের ঘন ঘন অসুস্থ হয়ে পড়া আটকাবেন কোন উপায়ে? কী পরামর্শ দিচ্ছেন চিকিৎসক? ...

R.Madhaban Weight Loss: বয়স বাড়লে ওজন কমানো চ্যালেঞ্জিং? জানুন, মাত্র ২১ দিনে কীভাবে ওজন কমিয়েছেন ৫৪ বছরের এই অভিনেত...

Skin Care: সুস্বাস্থ্য থেকে উজ্জ্বল ত্বক! ফল পাবেন এই এক ফলেই! ...

Anti Ageing Hacks: বয়সের ছাপ পড়বে না, যদি রোজ অভ্যাস করেন এই ৭ টি কাজ...

Psychological Facts: সফল ও সুখী জীবনের রহস্য! গোপনে রাখুন এই কয়েকটি তথ্য! ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া