মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Kolkata: ১১ নভেম্বর, নজরুল মঞ্চে চাঁদের হাট! মধ্যমণি শিবমণি! সঙ্গে সঙ্গীত জগতের দিকপালরা!

নিজস্ব সংবাদদাতা | ০৮ নভেম্বর ২০২৩ ১২ : ১৪


আজকাল ওয়েবডেস্ক: সংস্কৃতি সাগর নিবেদন করছেন "বিয়ন্ড ফিউশন"। এক অনন্য সঙ্গীত সন্ধ্যা ,আগামী ১১ নভেম্বর, নজরুল মঞ্চে, সন্ধ্যা ৬:৩০টা থেকে। অনুষ্ঠানে অংশ নেবেন পন্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার, পন্ডিত বিক্রম ঘোষ, বিদুষী কৌশিকী চক্রবর্তী ও শিবমণি। সম্প্রতি আয়োজকদের পক্ষে এক সাংবাদিক সম্মেলনে জি.ডি.বিড়লা সভাঘরে উপস্থিত ছিলেন পন্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার, পন্ডিত বিক্রম ঘোষ এবং আয়োজকদের পক্ষে গৌতম ধাবলে ও মধুমন্তী মৈত্র। শহরে শীতের হালকা আমেজে এইরকম একটা সঙ্গীতের অনুষ্ঠান বেশ জমজমাট হবে, সে বিষয়ে আশাবাদী আয়োজকরা।
সংস্কৃতি সাগর হল একটি সাংস্কৃতিক সংস্থা। যা ১৯৮৫ সালে প্রখ্যাত শিল্পপতি এবং সমাজসেবী ডঃ কে. কে. বিড়লা প্রতিষ্ঠা করেছিলেন। এই প্রথমবার সংস্থাটি আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্য নিয়ে সভাঘরের বাইরে নজরুল মঞ্চে এই অনন্য অনুষ্ঠান ‘বিয়ন্ড ফিউশন’ উপস্থাপন করতে চলেছেন ।
পন্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদারের কথায়, "এই প্রথমবারের মতো আমরা চারজন একসঙ্গে , এক মঞ্চে পারফর্ম করব। ফিউশন শব্দটার অনেক বড় পরিসর। বিদেশি সঙ্গীতের সঙ্গে ভারতীয় রাগ সঙ্গীতের মেলবন্ধনেও ফিউশন হয়। আমরা শাস্ত্রীয় সঙ্গীতের জগতের শিল্পী হয়েও ছন্দে, মেলোডিতে, কম্পোজিশনের মধ্যে দিয়ে এই সন্ধ্যাটা অন্যভাবে ভেবেছি।"
পন্ডিত বিক্রম ঘোষ জানালেন, "কলকাতায় আমি আর শিবমণি অনেক বছর পর অনুষ্ঠান করব এক মঞ্চে। শাস্ত্রীয় সংগীতের দখল না থাকলে ফিউশন নিয়ে কাজ করা মুশকিল। ফিউশন এখন খুব জনপ্রিয়। আশা করি শ্রোতাদের ভালো লাগবে।" কৌশিকী চক্রবর্তী এবং শিবমণি দুজনেই এই আয়োজনে অংশ হতে পেরে খুশি।



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া