শনিবার ২৫ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Israel: আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে হামলা চালাবে ইরান!

Riya Patra | ১২ এপ্রিল ২০২৪ ১৮ : ০৫


আজকাল ওয়েবডেস্ক: আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই ইজরায়েলে হামলা চালাতে পারে ইরান। আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রের খবর, ইতিমধ্যে এই বার্তা দিয়ে সতর্ক করেছে মার্কিন গোয়েন্দারা। মার্কিন গোয়েন্দা বিভাগের সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, ইজরায়েলের মাটিতে ইরানের সম্ভাব্য হামলা ঠেকাতে তেল আভিব প্রস্তুতি নিচ্ছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এই হামলা সংঘটিত হতে পারে। দক্ষিণ অথবা উত্তর ইসরায়েলে সম্ভাব্য এই হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান। তবে তেহরানের পক্ষ থেকে এখনও এ বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।
এর আগে গতকাল অপর এক মার্কিন সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছিল, যুক্তরাষ্ট্রসহ ইজরায়েলের মিত্র দেশগুলি মনে করছে, ইজরায়েলে বড় ধরনের ইরানি ক্ষেপণাস্ত্র বা ড্রোন হামলা আসন্ন। এ ক্ষেত হয়েছে।

অন্যদিকে, প্যালেস্তাইনের গাজা ভূখণ্ডে হামাসের আটক ইজরায়েলি পনবন্দিদের অধিকাংশেরই মৃত্যু হয়েছে বলেছে আশঙ্কা প্রকাশ করেছেন মার্কিন কর্মকর্তারা। সংবাদ মাধ্যমে তাঁরা জানিয়েছেন, হামাসের হাতে যেসব পনবন্দি ছিল তাদের বেশিরভাগেরই মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। গত ৭ অক্টোবর ইজরায়েলের বিভিন্ন অবৈধ বসতি থেকে প্রায় ২৫০ জনকে ধরে গাজায় নিয়ে যায় হামাস ও অন্যান্য প্রতিরোধ সংগঠনের যোদ্ধারা। এরমধ্যে নভেম্বরের শেষ সপ্তাহে এক সপ্তাহব্যাপী চলা যুদ্ধবিরতিতে ১০৫ পনবন্দিকে মুক্তি দেওয়া হয়। মনে করা হচ্ছে, হামাসের কাছে আরও ১২৯ পনবন্দি রয়ে গেছেন। কিন্তু তাদের বেশিরভাগই আবার গাজাতে প্রাণ হারিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ছ" মাসেরও বেশি সময় ধরে চলা যুদ্ধ বন্ধে ফের আলোচনা শুর করেছে হামাস ও ইজরায়েল। গত সপ্তাহে মিশরের রাজধানী কায়রোতে হওয়া এই আলোচনায় হামাস জানিয়েছে, যুদ্ধবিরতির প্রথম ধাপ শুরু করার জন্য অসুস্থ, বৃদ্ধ ও মহিলা সেনাসহ যে ৪০ পনবন্দিকে মুক্তি দেওয়ার শর্ত ইসরায়েল দিয়েছে সেটি তারা পূরণ করতে পারবে না। কারণ তাদের কাছে এখন জীবিত ৪০ পনবন্দির তালিকা নেই। গোয়েন্দা সূত্র মারফৎ ইজরায়েল জানিয়েছে, ১২৯ পনবন্দির মধ্যে অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। তবে বেশিরভাগ পনবন্দির মৃত্যুর ব্যাপারে তারা কোনও কিছু জানায়নি।
তবে আমেরিকা আশঙ্কা, প্রায় সব পনবন্দিই গাজায় প্রাণ হারিয়েছেন।




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

Papua New Guinea: পাপুয়া নিউগিনিতে ভয়াবহ ভূমিধস, মৃত শতাধিক ...

Israel: গাজা‌‌য় ফের হামলা ইজরায়েলের, মৃত অন্তত ৫০

Britain: ব্রিটেনে হামলার হুমকি রাশিয়ার

INVESTIGATION: ৫ কোটি টাকার চুক্তিতে সাংসদ আজিম খুন, রোমহর্ষক বর্ণনা খুনিদের মুখে...

Gaza: গাজার মসজিদে ইজরায়েলের হামলা, নিহত ১৬

Italy: ২৪ ঘণ্টায় ১৬০ বারের বেশি কাঁপল ইতালির নেপলস ...

Taiwan: তাইওয়ানের চারপাশে চীনের সামরিক মহড়া

Rishi Sunak: জল্পনার অবসান, ব্রিটেনে ভোট ৪ জুলাই

MURDER: ভারতে খুন বাংলাদেশের সাংসদ, বাংলাদেশে আটক ৩...

Britain: ‌সরকারি স্বাস্থ্যক্ষেত্রে কেলেঙ্কারি, হাজার কোটি পাউন্ড ক্ষতিপূরণ ঘোষণা...

Singapore Airlines: মাঝ আকাশে সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, মৃত ১, আহত কমপক্ষে ৩০ ...

Iran: রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার নেপথ্যে ‌ইজরায়েলের হাত?‌ ...

China: চীনে প্রাথমিক বিদ্যালয়ে ছুরি ‌‌নিয়ে হামলা মহিলার, মৃত দুই...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া