মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Relationship: সিঙ্গেল থাকার সিদ্ধান্ত নিয়েছেন? এর ভাল দিক নিয়ে কী মত থেরাপিস্টের?

নিজস্ব সংবাদদাতা | ০৪ মার্চ ২০২৪ ২১ : ০৫


আজকাল ওয়েবডেস্ক: প্রেমে থাকা নিঃসন্দেহে ভাল। তবে সেই প্রেমের সম্পর্ক যদি মানসিক বোঝা বাড়িয়ে দেয় সে সম্পর্ক থেকে বেরিয়ে আসাটাই বুদ্ধিমানের কাজ। থাকার কথা ভাবেন অনেকেই। হতে পারে অনেকবার প্রেমে ব্যর্থ হয়ে তিনি সিদ্ধান্ত নিয়েছেন। কিংবা তিনি হয়তো খুব সংযতভাবে ভেবেচিন্তেই সিঙ্গেল থাকার পক্ষে । সিঙ্গেল থাকার বেশ কয়েকটি উপকারিতা আছে। সেগুলো কী কী?
বেশ কয়েকটি সমীক্ষায় দেখা গিয়েছে সিঙ্গেল থাকলে কাজের উন্নতি হয়। পোশাকি ভাষায় এফিশিয়েন্সি বাড়ে। মানুষ নিজেকে চিনতে পারে। নিজের গুণ বিকাশ করতে পারে।
সম্পর্কে আছে যাঁরা অনেকেই মনে করেন একা কোনও সিদ্ধান্ত নেওয়া যায় না। সব সময় পরিস্থিতি বা সঙ্গীর ভালো-মন্দ বিচার করেই যে কোনও সিদ্ধান্ত নিতে হয়। অন্যদিকে সিঙ্গেল থাকলে নিজের মনকে অগ্রাধিকার দিয়ে বা ইচ্ছেকে গুরুত্ব দিয়ে যেকোনও সময় যেকোনও সিদ্ধান্ত নেওয়া যায়। যা নিঃসন্দেহে স্বাধীনতারই বহিঃপ্রকাশ । এতে আত্মবিশ্বাস বাড়ে।
সিঙ্গেলরা অনেক সময় নতুন কিছু আবিষ্কার করতে পারে নিজের শর্তেই। বিশেষ করে ভ্রমণের ক্ষেত্রে। ‌
গবেষণা দেখা গিয়েছে সিঙ্গেল মানুষদের ফ্রেন্ডশিপ খুব গাঢ় হয় । তারা বন্ধুরা সঙ্গে সুখের স্মৃতি বুনতে পারেন। শুধু তাই নয়, তাঁদের মানসিক চাপও তুলনামূলকভাবে কম হয়। কারণ মানসিক শান্তির জন্য তাঁরা নিজেদের জীবনযাপন শান্তিতে পরিচালনা করতে পারেন।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া