বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Hyderabadi Chicken Pasinda: সপ্তাহান্তের হাউস পার্টি জমে উঠুক হায়দ্রাবাদি চিকেন পসিন্দা দিয়ে... রইল রেসিপি

নিজস্ব সংবাদদাতা | ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ : ৫৫


আজকাল ওয়েবডেস্ক: চিকেন কষা একঘেয়ে? স্বাদ বদল করতে পাতে রাখুন হায়দ্রাবাদি চিকেন পসিন্দা। সহজেই এই রান্না করবেন কীভাবে? রইল রেসিপি।
 
চিকেনের লেগ পিস দিয়ে এই পদ খুব ভাল হয়। মাংসের টুকরোগুলোকে ভাল করে পরিষ্কার করে জল ঝরিয়ে একটি বড় পাত্রে রাখুন। গ্রেট করা কাঁচা পেঁপে ,আদা-রসুন বাটা ,শুকনো লঙ্কার গুঁড়ো, হলুদ ও নুন দিয়ে মাখিয়ে মাংস ম্যারিনেট করে রাখুন এক ঘণ্টা। এর পর একটি কড়াইতে পরিমাণ মতো সর্ষের তেল গরম করে কয়েক দানা চিনি ফেলে দিন । এতে রান্নায় রং হবে ভাল। এবারে ওই তেলে স্লাইস করে কেটে রাখা পেঁয়াজ বাদামি করে ভেজে তুলে নিতে হবে। পসিন্দা স্পেশাল মশলা তৈরি করতে এরপর ঠান্ডা করা বেরেস্তা, ভেজানো কাঠবাদাম বা কাজুবাদাম, নারকেল, এক চামচ পাতিলেবুর রস মিক্সিতে ভাল করে পেস্ট করে নিতে হবে । ওই মশলায় টকদই দিয়ে ভাল করে ফেটিয়ে নিন ।
এরপর একটা বড় কড়াইতে অথবা প্রেসার কুকারে তেল দিয়ে ম্যরিনেট করা মাংস সেদ্ধ করে নিন । এরপর তৈরি করা স্পেশ্যাল মশলাটি ওর মধ্যে দিয়ে কয়েকটি চেরা কাঁচালঙ্কা দিয়ে ভাল করে কষিয়ে নিতে হবে। গ্রেভির জন্য খুব অল্প পরিমাণে গরম জল দিন। এরপর নিভু আঁচে পাঁচ থেকে সাত মিনিট রান্না করলেই তৈরি হয়ে যাবে হায়দ্রাবাদি চিকেন পসিন্দা। ওপর থেকে ধনেপাতা কুচি ছড়িয়ে দিতে ভুলবেন না।



বিশেষ খবর

নানান খবর

WORLD BOOK and COPYRIGHT DAY #aajkaalonline #WorldBookandCopyrightDay

নানান খবর

সোশ্যাল মিডিয়া