বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Thathagata Mukherjee: রমরমিয়ে চলছে 'পারিয়া', তার মধ্যেই 'গোপনে মদ ছাড়ান' অভিযানে নামলেন তথাগত !

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: অঙ্গনা ঘোষ ২০ ফেব্রুয়ারী ২০২৪ ২০ : ৪৩


নিজস্ব সংবাদদাতা: রাত্রিবেলা হঠাৎ শেষ হয়ে গিয়েছে মদ! কী হবে এবার ? সারারাত যে বাকি এখনও... কোথায় পাওয়া যাবে মদ? শহরে খোঁজ শুরু করলেন ঋষভ বসু, সোহম মজুমদার। পরিচালনায় তথাগত মুখোপাধ্যায়। নাম - "গোপনে মদ ছাড়ান"!
এই ছবির শুটিং হয়ে গিয়েছিল আগেই। প্রযোজক-পরিচালক জুটি ভেবেছিলেন ওটিটি রিলিজ করবেন ছবিটির। পরিবর্তিত পরিকল্পনায় আগামী কয়েক মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে "গোপনে মদ ছাড়ান"! এই মুহূর্তে "পারিয়া"র সাফল্য উদযাপন করছেন পরিচালক। এর পরেই কোমর বেঁধে নামবেন "গোপনে মদ ছাড়ান" অভিযানে। আজকাল ডট ইন এর প্রশ্নে জানালেন, এই চিত্র বোধহয় অবাস্তব নয় বর্তমান সমাজে।
নাম শুনেই আঁচ করা যায় ছবিটি নিখাদ কৌতুকে মোড়া। তবে শুধুই কী কৌতুক? নাকি আরও বেশি কিছু? তথাগত"র কথায়, "এই মুহূর্তে যে সমাজে আমরা বাস করি, তার-ই প্রতিফলন এই ছবিটি। এই ছবিটি পলিটিক্যালি ইন্কারেক্ট একটা ছবি। এখানে সেক্সিস্ট, রেসিজিম বিষয়গুলোর প্রতিফলন থাকবে। ছবির ১১জন চরিত্র শুধুমাত্র একটি মদের বোতল কেনাকে ঘিরে বাস্তব প্রেক্ষাপটটি তুলে ধরবেন। এই ছবিতে গালিগালাজ, মানুষকে ছোট করা - সবকিছুই রয়েছে।""


দর্শক পছন্দ করবেন এরকম গালিগালাজ? ""শিল্পীর কাজ শিল্পের মাধ্যমে একটি বার্তা দেওয়ার। ধাক্কা দেওয়ার। আমি শুধু বিনোদনের কথা ভেবে ছবি তৈরি করিনি। যাঁরা ছবি দেখবেন তাঁরা হাসবেন। ভাববেনও। আসলে, নিজের ওপরেই হাসবেন। সমাজের প্রতিফলনটা শিল্প মাধ্যমে ধরার চেষ্টা করেছি। সেটা ভটভটি, পারিয়া-তেও করেছি"" - সাফ কথা পরিচালকের।
সম্প্রতি বাংলা ছবির কনটেন্ট নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ। অন্যদিকে মানুষ ভালবাসায় ভরিয়েছেন "পারিয়া"কে। বিষয়টা কি চ্যালেঞ্জিং? তথাগত"র কথায়, ""অনুরাগ কাশ্যপের মনে হয়েছে উনি বলেছেন। তাতে বাংলা ছবির অতীত, ভবিষ্যৎ, বর্তমানের কিছুই যায় আসে না। আজ যদি সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক থাকতেন, তাঁরাও তাঁদের মনোভাব জানাতেন। বাংলা সিনেমাকে যদি "ঘটিয়া" বলা হয় তাতে গরিমা নষ্ট হয়ে যাবে না। "অসাধারণ বললেও কিছু পরিবর্তন হত না। যাঁরা মাতামাতি করছেন আসলে তাঁরা শিরোনামে আসতে চাইছেন। ""
এই ছবিতে অভিনয় করেছেন ঋষভ বসু, সোহম মজুমদার, রুকমা রায়, মেঘা চৌধুরী, সম্রাট মুখোপাধ্যায়, লোকনাথ দে, পুষন দাশগুপ্ত, সৌম্য মুখোপাধ্যায় আর অনিমেষ ভাদুড়ি।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া