বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

সম্পূর্ণ খবর

Aajkaal

Tollywood: ‘দশম অবতার’-এর অভ্যর্থনায় শ্রীকান্ত মোহতা! ‘পোদ্দার’-এ আস্থা ‘প্রবীর রায়চৌধুরী’র

Tollywood: ‘দশম অবতার’-এর অভ্যর্থনায় শ্রীকান্ত মোহতা! ‘পোদ্দার’-এ আস্থা ‘প্রবীর রায়চৌধুরী’র

AA | ১৭ অক্টোবর ২০২৩ ১৫ : ২০


নিজস্ব সংবাদদাতা: এবারের পুজো শুরু সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’ দিয়ে। তৃতীয়ার সন্ধেয় রাস্তায় তিল ধারণের জায়গা নেই। চারিদিকে কালো মাথার ভিড়। সেই ভিড়ের খানিকটা দক্ষিণ কলকাতার এক প্রথম সারির মলে। সেখানকার আইনক্সে মুক্তি পেল এসভিএফ-এর পুজোর ছবি। কেবল ছবির তারকাদের দেখতে আইনক্সের বাইরে উৎসাহীদের জমায়েত। প্রযোজনা সংস্থার যে কোনও ছবিমুক্তিতে এটা খুব চেনা ছবি। এদিনের প্রিমিয়ারের সবচেয়ে চমকে দেওয়ার মতো ঘটনা, প্রযোজনা সংস্থার অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতার উপস্থিতি। উৎসব সন্ধেয় তিনি যেন কন্যাকর্তা! প্রেক্ষাগৃহের প্রধান গেটে দাঁড়িয়ে। সমস্ত অতিথিদের সবিনয়ে নিজে অভ্যর্থনা জানাচ্ছেন।
আজকাল ডট ইনকে শ্রীকান্ত জানিয়েছেন, ছবির অগ্রিম বুকিং দেখে প্রযোজনা সংস্থা খুশি। এসভিএফ প্রত্যেক পুজোয় ছবি উপহার দেয়। এবারের ছবি তারায় তারায় খচিত। ১২ বছর পরে ‘প্রবীর রায়চৌধুরী’ ফিরছে। সৃজিত তাঁকে ফেরাচ্ছেন। দর্শকেরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। সব মিলিয়ে তাঁর মনেও ভাল লাগার আবেশ। এদিন শ্রীকান্তের সঙ্গে উপস্থিত ছিলেন সংস্থার যৌথ কর্ণধার মহেন্দ্র সোনি। ক্রমশ প্রিমিয়ারে এক এক করে নক্ষত্র সমাগম। চিরঞ্জিৎ চক্রবর্তী, রূপম ইসলাম, জুন মালিয়া, ছেলে ঋককে নিয়ে দেবযানী চট্টোপাধ্যায়, লগ্নজিতা চক্রবর্তী, সায়ন্তনীসায়ন্তনী গুহ ঠাকুরতা হঠাৎই দ্বিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে ক্যামেরা হাতে ছবিশিকারিদের দৌড়। ‘প্রবীর রায়চৌধুরী’র যোগ্য সহযোগী ‘বিজয় পোদ্দার’ ওরফে অনির্বাণ ভট্টাচার্য এসেছেন।
পুজোমুক্তির আনন্দে অনির্বাণ আরও ঝকঝকে। জানালেন, তিনিও সবার সঙ্গে বসে আজকেই ছবিটি দেখবেন। আশা, সবার পরিশ্রম বৃথা যাবে না। বলে তিনিই হাঁকডাক করে দর্শকদের প্রেক্ষাগৃহে বসিয়েছেন। চোখ ধাঁধিঁয়ে দিয়েছেন যিশু সেনগুপ্তও। এবারের পুজোয় তাঁর দুটো ছবিমুক্তি। একটি বাংলায় অন্যটি দক্ষিণী ভাষায়। যিশুর দাবি, অনেক বছর পরে পুজোয় তাঁর দুটো ছবিমুক্তি। খুব ভাল লাগছে। সৃজিত পর্দায় এবং বাস্তবে পরিচালক। তিনিই আনুষ্ঠানিক ঘোষণা করে ছবির প্রিমিয়ার শুরু করেন। জয়া আহসান যেন গরবিনী রাজহংসী। এদিনের থিম পোশাক কালো। নায়িকা সেজেছিলেন দুধসাদা সিক্যুয়েন শাড়িতে। ছবিতে তিনি মনোবিদ। জানিয়েছেন, ছবিমুক্তি নিয়ে দুশ্চিন্তায় কোনও দিনই তিনি ভোগেন না। যাবতীয় টেনশন শুটিংয়ের সময়। সৃজিত মুখোপাধ্যায়ের ‘কপ ইউনিভার্স’-এ তিনিও সামিল, ভাবলেই মন ভরে যাচ্ছে তাঁর।
উদযাপন ষোলকলায় পূর্ণ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এসে দাঁড়াতেই। প্রায় এক যুগ পরে বাংলায় ‘প্রবীর রায়চৌধুরী’ ফিরল। সঙ্গে নতুন সঙ্গী। ‘ইন্ডাস্ট্রি’ উপভোগ করছেন? আজকাল ডট ইন প্রশ্ন রাখতেই হাসিমাখা জবাব তাঁর, ‘‘শুধু এই দুটো নয়। ভাল লাগার আরও অনেক কারণ আছে। অনেক বছর পরে টিম ‘২২শে শ্রাবণ’ পর্দায়। এবারের ছবি ‘প্রবীর-পোদ্দা’র জুটিতে জমজমাট। সঙ্গে যিশু সেনগুপ্ত, জয়া আহসান। উপরিপাওনা এই প্রজন্মের দর্শকদের সান্নিধ্য। যাঁরা ‘২২শে শ্রাবণ’ বা ‘ভিঞ্চিদা’ কিংবা দুটোই দেখেননি তাঁরা এই ছবি থেকে কিছুটা হদিশ পাবেন। ছবিতে সংলাপের মারপিট আছে। অভিনেতাদের মধ্যে কিন্তু নেই। বিনোদনের সমস্ত উপকরণ মজুত। যা দেখে মন ভাল হয়ে যেতে বাধ্যে। তার উপরে খবর পেয়েছি, সকাল থেকেই অগ্রিম বুকিং হচ্ছে।’’
প্রসেনজিৎ আর ‘প্রবীর’-এর পুজো কি এবার এক? বুম্বাদা কথায়, ‘‘অঞ্জলি দেব। ভোগ খাব। ছবি দেখব। প্রেক্ষাগৃহে দর্শকদের সঙ্গে দেখা করতে যাব। প্রতি বছরের মতোই সবকিছু। খুব আলাদা নয়।’’ এবছর পুজোয় চারটে বড় বাজেটের বাংলা ছবিমুক্তি। ছেলে তৃষাণজিৎকে নিয়ে কোন কোন ছবি দেখবেন? প্রেক্ষাগৃহের দিকে এগোতে এগোতে নায়ক নয় বাবা’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানালেন, চেষ্টা করবেন চারটে ছবি দেখার। ছেলে ‘দশম অবতার’ দেখার জন্য মুখিয়ে। একই সঙ্গে দেবের অনুরাগী। তালিকায় ‘বাঘাযতীন’ থাকছে।



বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Tollywood: ‘পারিয়া’র হিন্দি সংস্করণ চাইছে বলিউড, সর্বভারতীয় মুক্তির আগে দাবি শ্রীলেখার...

Tollywood: ‘বাঘ বিধবা’দের দুয়ারে ‘বনবিবি’! সুন্দরবনে প্রিমিয়ার রানা সরকারের ছবির...

Amir Khan: 'সিতারে জমিন পর' নিয়ে বড়দিনে ফিরছেন আমির খান! ...

Sayantani Guhathakurata: রাজর্ষি দে'র 'ও মন ভ্রমণ'এ প্রিয় নায়িকা স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে স্ক্রিন শ...

Tollywood: হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রভাত রায়, এখন কেমন আছেন?...

SRK-Pankaj Udhas: পঙ্কজ উধাসের জন্য প্রথম টাকা রোজগার করতে পেরেছিলেন শাহরুখ?...

Nawazuddin Siddiqui: চেহারা, সৌন্দর্য নিয়ে কটাক্ষের শিকার 'গ্যাংস অফ ওয়াসেপুর' অভিনেতা? তাঁর চোখে সেরা অভিনেত...

Vikrant Massey: অভিনয় থেকে এবার সংবাদ পাঠক! সংবাদ পরিচালনায় কত নম্বর পেলেন বিক্রান্ত ম্যাসি?...

EXCLUSIVE: আসছে স্নেহাশিসের ‘তৃতীয় কন্যা’, থাকছেন ভাস্বর-আরেফিন, নায়িকা কে? ...

EXCLUSIVE: ‘অনুরাধা’র সেটে আদিত্য-পৃথার বন্ধুত্বের উদযাপন, ‘দেবী’ সেখানে ‘খলনায়িকা’!...

Kenneth Mitchell: ৪৯ -এ প্রয়াত 'ক্যাপ্টেন মার্ভেল' অভিনেতা কেনেথ মিচেল! ...

Sobhita Dhulipala: প্রেম-বিয়ে নয়, সরাসরি মাতৃত্ব! 'নাইট ম্যানেজার' অভিনেত্রীর কথায় চোখ কপালে উঠেছে বলিপাড়ার! ...

Vivek Oberoi: যশরাজের ছবিতে বাজেট ছিল না? বিবেক ওবেরয়কে বিব্রত করেছিলেন রামগোপাল ভর্মা? ...

Music: একটুকরো ছোটবেলা হারিয়ে গেল, গজল সম্রাটের প্রয়াণে শোকস্তব্ধ জিৎ গঙ্গোপাধ্যায়...

Bollywood: সঙ্গীত দুনিয়ায় ইন্দ্রপতন, সুরলোকে পাড়ি দিলেন পঙ্কজ উধাস...

সোশ্যাল মিডিয়া