বুধবার ১৫ মে ২০২৪

সম্পূর্ণ খবর

SRH-MI: টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড, ঐতিহাসিক ম্যাচে মুম্বইকে হারাল হায়দরাবাদ

Sampurna Chakraborty | ২৭ মার্চ ২০২৪ ২৩ : ৪৬


আজকাল ওয়েবডেস্ক: দুর্ধর্ষ ব্যাটিং। রেকর্ডের ছড়াছড়ি। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান, সর্বোচ্চ ছক্কা। প্রথমবার এক ম্যাচে ৫২৩ রান। চারজন ব্যাটার ২৫ বলের কমে অর্ধশতরানে পৌঁছে যায়। তবে ছয়ের নজির শুধুমাত্র আইপিএলে নয়, টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড হল এদিন। দুই দল মিলিয়ে ৩৮টি ছয় হয়। প্রথমে ব্যাট করে ৩ উইকেটের বিনিময়ে ২৭৭ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের ইতিহাসে যা সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ২৬৩ রান করেন কোহলিরা। ১১ বছর পর এদিন সেটা ছাপিয়ে নতুন রেকর্ড গড়ল হায়দরাবাদ। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৬ রানে থামে মুম্বই ইন্ডিয়ান্স। ৩১ রানে জেতে সানরাইজার্স হায়দরাবাদ। ইডেনে কেকেআরের বিরুদ্ধে মাত্র ৬ রানে হেরেছিল কামিন্স অ্যান্ড কোম্পানি।‌ এদিন সেই আফশোস মেটালেন ক্লাসেনরা। টসে জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠানোর জন্য হাত কামড়াতে হবে হার্দিককে। তবে বোলিং ডাহা ব্যর্থ হলেও লড়াই করে মুম্বইয়ের ব্যাটাররা।‌ প্রায় আড়াইশোর কাছাকাছি পৌঁছেও যায়। কিন্তু এত বড় রান তাড়া করে জেতা অসম্ভব। 

ত্রয়ীর ব্যাটে ভর করে রানের পাহাড় গড়ে সানরাইজার্স। শুরুটা করেন ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা। তৃতীয় উইকেটে ৬৮ রান যোগ করে এই জুটি। ১৮ বলে অর্ধশতরানে পৌঁছে হায়দরাবাদের হয়ে দ্রুততম পঞ্চাশ করেন হেড। কিন্তু মাত্র ২০ বলের মধ্যে সেই রেকর্ড ভেঙে দেন অভিষেক। ১৬ বলে অর্ধশতরানে পৌঁছে যান বাঁ হাতি। শেষপর্যন্ত ২৪ বলে ৬২ এবং ২৩ বলে ৬৩ করে যথাক্রমে আউট হন হেড ও অভিষেক। তারপর আবার ঝড় তোলেন হেনরিচ ক্লাসেন। আগের দিন ইডেনে আটটি ছক্কা হাঁকান। এদিন মারলেন সাতটি। ২৩ বলে অর্ধশতরান। ৩৪ বলে ৮০ রানে অপরাজিত। তাতে ছিল ৭টি ছয়, ৪টি চার। পর পর দুই ম্যাচে বিধ্বংসী ইনিংসে কমলা টুপি ক্লাসেনের দখলে। ২৮ বলে ৪২ রানে অপরাজিত মার্করাম। একমাত্র মায়াঙ্ক আগরওয়াল (১১) ছাড়া হায়দরাবাদের টপ অর্ডার রান পেয়েছে। তবে এর জন্য অনেকটাই দায়ী হার্দিক পাণ্ডিয়ার জঘন্য অধিনায়কত্ব। বোলিং পরিবর্তনের মাথা মুণ্ডু নেই। পাওয়ার প্লেতে মাত্র এক ওভার বল করান যশপ্রীত বুমরাকে দিয়ে। তারপর আবার ১৩তম ওভারে নিয়ে আসেন, যখন ম্যাচ প্রায় হাতের বাইরে চলে গিয়েছে। 

রান তাড়া করতে নেমে সানরাইজার্সকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় মুম্বই। শুরুটা ভাল করেন রোহিত শর্মা, ঈশান কিষাণ। প্রথম উইকেটে ৫৬ রান যোগ করে এই জুটি। কিন্তু মাত্র ১০ রানের ব্যবধানে জোড়া উইকেট হারায় মুম্বই। ফিরে যান ঈশান (৩৪) এবং রোহিত (২৬)। কিন্তু তাতে দলের ছন্দপতন হয়নি। মুম্বইকে লড়াইয়ে রাখেন নমন ধির এবং তিলক বর্মা। দারুণ খেলেন দুই তরুণ। তৃতীয় উইকেটে ৮৪ রান যোগ করে এই জুটি। অনবদ্য ব্যাটিং তিলকের। ৩৪ বলে ৬৪ রান করেন। ইনিংসে ছিল ৬টি ছয়, ২টি চার। ২টি ছয় এবং চারের সাহায্যে ১৪ বলে ৩০ রান করেন নমন। এরা ব্যাট করার সময় মনে হয়েছিল হায়দরাবাদকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে মুম্বই। কিন্তু দু"জন ফিরতেই আশা কমে যায়। পাঁচ নম্বরে নেমে শুরুতে ছয় মেরে আশা জাগলেও বিশেষ কিছু করতে পারেননি হার্দিক। ২০ বলে ২৪ করে আউট হন মুম্বইয়ের নেতা। শেষপর্যন্ত চেষ্টা চালিয়ে যান টিম ডেভিড। কিন্তু সেটা যথেষ্ট ছিল না। ২২ বলে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৬ রানে শেষ করে মুম্বই। 




বিশেষ খবর

নানান খবর

Internatinal Day of Families` #internatinaldayoffamilies #Familydays #aajkaalonline

নানান খবর

India Coach: হেড কোচ হিসেবে ফ্লেমিংকে চাইছে বোর্ড, প্রসঙ্গ উড়িয়ে দিল সিএসকে...

Rohit Sharma: রোহিত বড় মঞ্চের প্লেয়ার, বিশ্বকাপে ভারত অধিনায়কের ফর্ম নিয়ে আশাবাদী সৌরভ ...

Rahul Dravid: টেস্ট কোচ থাকার অনুরোধ, সিনিয়র ক্রিকেটারদের প্রস্তাব ফেরালেন দ্রাবিড় ...

KL Rahul: দিল্লির বাড়িতে রাহুলকে নিমন্ত্রণ করে খাওয়ালেন, ড্যামেজ কন্ট্রোল গোয়েঙ্কার ...

রজ্যের ভোট

Bhuvneshwar: রেকর্ড গড়ে সোনা জয় আভা খাটুয়ার

KKR-GT: বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, ছিটকে গেল গিলের গুজরাট...

KKR: আহমেদাবাদে বৃষ্টি থেমেছে, কখন শুরু হবে কেকেআরের ম্যাচ? ...

KKR: কলকাতার পর আহমেদাবাদেও বৃষ্টি, পিছিয়ে যেতে পারে টস ...

Sourav-Kohli: অবশেষে বরফ গলল, সৌরভ-বিরাটের ম্যাচের পরের ছবি মন জয় করল ফ্যানদের...

Rohit Sharma: বিশ্বকাপের পর টি-২০ থেকে অবসর নেবেন রোহিত শর্মা? জল্পনা তুঙ্গে ...

POWER: থাইল্যান্ডের পাটায়ায়প্যারা পাওয়ার লিফটিং বিশ্বকাপে দুটি ব্রোঞ্জ জিতলেন ভারতের সাকিনা...

KKR-MI: বোলারদের দাপটে ফের মুম্বই বধ, প্রথম দল হিসেবে প্লে অফে কেকেআর...

KKR-MI: বোলারদের দাপটে ফের মুম্বই বধ, প্রথম দল হিসেবে প্লে অফে কেকেআর...

KKR-MI: শুরুর ব্যাটিং বিপর্যয় সামলে লড়াই করার মতো রানে নাইটরা...

KKR-MI: শুরুর ব্যাটিং বিপর্যয় সামলে লড়াই করার মতো রানে নাইটরা...

KKR-MI: রাত ৯.১৫ মিনিটে শুরু ম্যাচ, প্রথমে ব্যাট করবে কেকেআর...

KKR-MI: রাত ৯.১৫ মিনিটে শুরু ম্যাচ, প্রথমে ব্যাট করবে কেকেআর...

Eden Gardens: হালকা বৃষ্টি, পুরো মাঠ ঢাকা কভারে, কখন শুরু হবে ম্যাচ? ...

সোশ্যাল মিডিয়া