আজকাল ওয়েবডেস্ক: রবিবার দুবাইয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। মাঠের মধ্যে ক্রিকেটারদের কাছে তো বটেই, ক্রিকেটবিশ্বেও এই ম্যাচ অন্যতম ব্লকবাস্টার। ক্রিকেটের এই মহারণ নতুন স্ট্রিমিং প্ল্যাটফর্ম জিওহটস্টারে রেকর্ড ৬০.২ কোটি দর্শকের ভিউয়ারশিপ পেয়েছে বলে জানা গিয়েছে। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন জিওহটস্টারে সর্বোচ্চ দর্শক সংখ্যা পৌঁছেছিল ৬০.২ কোটিতে। জানা গিয়েছে, এই রেকর্ড ছোঁয়ার সময় ক্রিজে ছিলেন বিরাট কোহলি। খুশদিল শাহকে চার মেরে নিজের শতরান পূর্ণ করেন তিনি।

 

সেই সঙ্গে তিনি তাঁর ৮২তম শতরানও পূর্ণ করেন। এর থেকে আনন্দের মুহূর্ত দর্শকদের কাছে আর কী হতে পারে। রবিবার ম্যাচের প্রথম ওভারে মহম্মদ সামি যখন বল করতে আসেন তখনই জিওহটস্টারের ভিউয়ারশিপ ৬.৮ কোটিতে পৌঁছে যায়। ম্যাচ যত গড়ায় তত বাড়তে থাকে লাইভ ভিউ। পাকিস্তানের ইনিংসের শেষ ওভারে ভিউয়ারশিপ পৌঁছেছিল ৩২.১ কোটিতে। ইনিংসের মাঝের বিরতিতে যা গিয়ে দাঁড়ায় ৩২.২ কোটি। ভারত যখন রান তাড়া করতে নামে, তখন দর্শকসংখ্যা ছিল ৩৩.৮ কোটি।

 

বেশ কিছুক্ষণ পর তা বেড়ে দাঁড়ায় ৩৬.২ কোটি। ভারত যত জয়ের দিকে এগোয় তত বাড়তে থাকে জিওহটস্টারের ভিউয়ারশিপ। উল্লেখ্য, এর আগে ২০২৩ সালে ভারত-পাকিস্তান ম্যাচের সময় ডিজনি + হটস্টারে সর্বোচ্চ ভিউয়ারশিপের রেকর্ড ছিল ৩.৫ কোটি। এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের সময় সর্বোচ্চ ২.৮ কোটি দর্শক লাইভ ম্যাচ দেখেছিলেন অ্যাপে। রবিবারের ভারত-পাকিস্তান ম্যাচটি শুধুমাত্র ডিজিটাল স্ট্রিমিং নয়, বরং টিভি চ্যানেলগুলিতেও দেখানো হয়েছে। যে কারণে মোট দর্শক সংখ্যা পৌঁছেছে অন্য মাত্রায়।