আজকাল ওয়েবডেস্ক: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা আবিষ্কারের পর থেকেই বিভিন্ন শিল্পক্ষেত্রে এর ব্যবহার ক্রমে বেড়ে চলেছে। পিছিয়ে নেই বিভিন্ন লাইফস্টাইল সংস্থাও। চিনের সবচেয়ে বড় ‘আদরপুতুল’ নির্মাণকারী সংস্থা সম্প্রীতি জানিয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের ফলে তাদের ব্যবসা বেড়েছে রেকর্ড হারে। সংস্থা সূত্রে খবর, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে গ্রাহকদের থেকে বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করছে তারা, সেই তথ্য ব্যবহার করেই গ্রাহকদের ইচ্ছা অনুযায়ী নতুন নতুন পুতুল তৈরি করা হচ্ছে। আর তাতেই সংস্থার বিক্রি বেড়েছে প্রায় ৩০ শতাংশ!
চিনের একটি সংবাদপত্রের খবর অনুযায়ী, ২০২২ সাল থেকেই চ্যাটজিপিটি ব্যবহার করা শুরু করে সংস্থাটি। চিনের ঝংসানের ওই সংস্থাটি জানাচ্ছে, চ্যাটজিপিটি ব্যবহার করে পুতুলগুলিকে আরও বেশি আকর্ষণীয় এবং বাস্তবসম্মত করে তুলেছে তারা। আর তাতেই বাজিমাত। সংস্থার প্রতিষ্ঠাতা কর্ণধার লিউ জিয়াংজিয়া সংবাদমাধ্যমকে জানিয়েছেন এআই ব্যবহার করার ফলে গ্রাহকরা অনেক সহজে পুতুলগুলির সঙ্গে নিজেদের মনের মিল খুঁজে পাচ্ছেন। কথপোকথন করতে পারছেন। যা আরও আকর্ষণীয় করে তুলেছে পুতুলগুলিকে।
