বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

বিচারপতি থাকাকালীন বিজেপি যোগ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চড়া সুরে আক্রমণ তৃণমূলের

Pallabi Ghosh | ০৫ মার্চ ২০২৪ ১৯ : ৩২


আজকাল ওয়েবডেস্ক: বিচারপতি হিসেবে থাকার সময়ই বিজেপির সঙ্গে যোগ। প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ নিয়ে আক্রমণে নামল তৃণমূল কংগ্রেস। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি থেকে সাংসদ কল্যাণ ব্যানার্জি ও তৃণমূলের আরেক নেতা কুণাল ঘোষ, সকলেই প্রশ্ন তুলেছেন গেরুয়া শিবিরের সঙ্গে তাঁর যোগাযোগ নিয়ে।
মঙ্গলবার প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, গত পাঁচ-ছয় দিন ধরে তাঁর সঙ্গে বিজেপির যোগাযোগ চলছিল। এদিন অভিষেক বলেন, তিনি সত্যি কথাই বলেছেন। বিচার ব্যবস্থায় বিচারকের চেয়ারে বসে যে সমস্ত রায় দিয়েছেন তখন তাঁর সঙ্গে বিজেপির যোগাযোগ ছিল। একইসঙ্গে অভিষেকের নাম না নিয়ে তাঁকে "তালপাতার সেপাই" বলেন প্রাক্তন বিচারপতি। অভিষেক এবিষয়ে বলেন, বিজেপি নেতারা তাঁর নাম নেন না। ভাববাচ্যে কথা বলেন। প্রাক্তন বিচারপতিও তাঁর নাম না নিয়ে ভাববাচ্যে কথা বলেছেন।
প্রাক্তন এই বিচারপতিকে এদিন তীব্র ভাষায় আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ কল্যাণ ব্যানার্জি ও কুণাল ঘোষ। কল্যাণ ব্যানার্জির একটি মন্তব্যের বিষয়ে প্রাক্তন এই বিচারপতি কল্যাণকে তাঁর কুমন্তব্যের জন্য কুখ্যাত বলার পাশাপাশি বলেন কল্যাণ ব্যানার্জির বেড়ে ওঠায় সমস্যা আছে এবং তিনি কোন পরিবার থেকে এসেছেন সেটা তিনি জানেন না। পাল্টা জবাবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উদ্দেশ্যে কল্যাণ বলেন, "পাড়ার রকবাজদের মতো কথা বলেছেন। ওঁর শিক্ষা-সংস্কৃতি নেই। ওঁর রুচিজ্ঞান সম্পর্কে সন্দেহ আছে।" এরপরেই বিচারপতি হিসেবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের যোগ্যতা নিয়ে কল্যাণ বলেন, "ওঁর রায় দেওয়ার যোগ্যতাই ছিল না। বিচার ব্যবস্থার কলঙ্ক হয়ে গিয়েছিলেন। কলকাতা হাইকোর্টের মর্যাদাকে ক্ষুন্ন করেছেন।" কল্যাণের অভিযোগ, "আমি অনেকদিন ধরেই বলে আসছি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজনৈতিক পক্ষপাতদুষ্ট হয়ে বিচার করছেন। আগে বাড়িতে কার্ল মার্কসের ছবি থাকত আর এখন হয়ত নরেন্দ্র মোদির ছবি টাঙিয়েছেন। শুভেন্দু অধিকারীর পা ধরে বিজেপিতে গেছেন।" চ্যালেঞ্জ ছুঁড়ে কল্যাণ বলেন, "অভিজিৎ গঙ্গোপাধ্যায় যেখানেই ভোটে লড়বেন সেখানে হারাবই হারাব।"
এদিন কুণাল অভিযোগ করে বলেন, মুখে দুর্নীতির সঙ্গে কথা বলে দুর্নীতির সঙ্গে আপোস করেছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া