সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Bollywood: করণের ‘লাভ স্টোরিয়া’য় সমকামী চরিত্রে ঝিলম, গায়ে তকমা সেঁটে যাওয়ার ভয় পেয়েছেন?

নিজস্ব সংবাদদাতা | ১৬ ফেব্রুয়ারী ২০২৪ ০২ : ০৩


ভালবাসার সপ্তাহে ভাল খবর! করণ জোহরের ধর্মা প্রযোজনা সংস্থায় ফের এক বাঙালি অভিনেত্রী। তিনি জনপ্রিয় ইউটিউবার ঝিলম গুপ্ত। কলকাতার কাস্টিং ডিরেক্টর অনিমেষ বাপুলির মাধ্যমে বলিউডের প্রথম সারির প্রযোজনা সংস্থায় পৌঁছে যান তিনি। ১৪ ফেব্রুয়ারি ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ধর্মার ডক্যু সিরিজ ‘লাভ স্টোরিয়া’। সেখানে ঝিলম ‘দীপন-তিস্তা’র গল্পে ২০ বছরের ‘দীপন’। পরিচালনায় কলিন ডি কুনহা।

কেমন অভিজ্ঞতা? জানতে আজকাল ডট ইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। ঝিলমের কথায়, ‘‘ডক্যু ফিচার। সত্যি ঘটনা নিয়ে প্রত্যেকটা গল্প তৈরি। একটু অন্যরকম ভালবাসার গল্প। যেখানে সাধারণ মানুষের লড়াইয়ের গল্পও মিলেমিশে গিয়েছে। আসল চরিত্ররা কথা বলেছেন। সঙ্গে তাঁদের জীবন নিয়ে ছোট্ট ছোট্ট অভিনীত দৃশ্য। যথেষ্ট গুরুত্বপূর্ণ টাইটেল কার্ডে আমার নাম। আমি খুশি।’’ কলকাতা এবং কল্যাণী মিলিয়ে শুট। কাজের সময় অন্য কোনও দিকে মন দেন না প্রযোজনা সংস্থার কর্মী-কলাকুশলীরা। কাজ শেষে হলেই সবাই মজায় মেতে উঠতেন। আর ছিল দেদার খাওয়াদাওয়া। ঝিলমের দাবি, তাঁর একেক সময় মনে হত, তিনি বোধহয় কোনও পিকনিকে এসেছেন!

একই সুর অনিমেষের কথাতেও। কলকাতার কাস্টিং ডিরেক্টর মূলতঃ বলিউডের সঙ্গেই কাজ করেন বেশি। বিজ্ঞাপনী ছবি থেকে বাণিজ্যিক ছবি- সব ক্ষেত্রেই তিনি প্রথম সারির প্রযোজনা সংস্থার সঙ্গে যুক্ত। তাদেরই অন্যতম ধর্মা প্রযোজনা সংস্থা। যার সঙ্গে প্রথম কাজ করলেন তিনিও। পার্থক্য বুঝলেন? প্রশ্ন রাখতেই তাঁর জবাব, ""বাংলা ও বাঙালির প্রতি করণের আলাদা টান। তাই তিনি তাঁর ছবিতে বাঙালি ছোঁয়া রাখতে চান। একই সঙ্গে প্রচণ্ড যত্ন করেন অভিনেতাদের। টিমের প্রত্যেক কলাকুশলী ভীষণ নিয়ম মেনে চলেন। কাজের সময় কোনও বাড়তি কথায় নেই। কাজের শেষে সবাই মিলে আড্ডায় মাতেন। এছাড়া, ছোট-বড় সবার প্রতি আন্তরিক তাঁরা।""

ঝিলম মায়ের সূত্রে কালজয়ী নাট্যকার, পরিচালক দেবনারায়ণ গুপ্তের নাতনি। তাই অভিনয় তাঁর স্বপ্ন। ইউটিউব তাঁকে জনপ্রিয়তা দিলেও অভিনয়ের খিদে মেটায় কই? করণ সামান্যতম হলেও সেই স্বপ্ন রঙিন করেছেন। গতবছর করণের ‘রকি ঔর রানি কি প্রেম কহানি’তে অভিনয় করে টোটা রায়চৌধুরী দম ফেলার সময় পাচ্ছেন না। বলিউড-টলিউড থেকে সমান ডাক। সিরিজমুক্তির পরে ঝিলমেরও কি তেমনটাই হচ্ছে? তাঁর বক্তব্য, তাঁর কাজ থেকে বন্ধুরা খুবই প্রশংসা করেছে। বাংলায় কিছু কথাবার্তা চলছে। তবে সবটাই প্রাথমিক স্তরে।

ডক্যু ছবিতে তিনি সমকামী চরিত্রে। অভিনয়ের পরে একবারও মনে হয়নি, যদি গায়ে ছাপ পড়ে যায়? আগামীতে শুধু এই ধরনের চরিত্রেই যদি ডাক আসে?

সঙ্গে সঙ্গে টানটান জবাব, ‘‘আমাদের দেশে রেওয়াজ আছে, যাকে যে চরিত্রে ভাল লাগবে তাকে কেবল সেই চরিত্রই দেওয়া। যেমন, ‘শোলে’ হিট করার পর আমজাদ খান শুধুই খলনায়ক। অথচ তিনিই ‘ইয়ারানা’তে কী ভালমানুষ।’’ এও জানিয়েছেন, তাঁর ধারণা, এখন বিনোদন দুনিয়া সাবালক। ফলে, টাইপকাস্ট হয়ে যাওয়ার ভয় কম। আর যদি ডাক আসেও তিনি বুঝে সাড়া দেবেন।



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া