SNU

শুক্রবার ২১ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

HEMRAJ ALI | ১৯ নভেম্বর ২০২৩ ১৮ : ৩৪


১. বিশ্বকাপ হাতছাড়া ভারতের
ঘরের মাঠে বিশ্বকাপ হাতছাড়া ভারতের। টসে জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে কার্যত মুখ খুবড়ে পড়েন গিল আইয়াররা। অর্ধশতরান করেন কেএল রাহুল, বিরাট কোহলি।

২. ষষ্ঠ বিশ্বকাপ অস্ট্রেলিয়ার ঘরে
ষষ্ঠ বিশ্বকাপ এল অস্ট্রেলিয়ার ঘরে। টুর্নামেন্ট শুরুর আগে যে দলকে নিয়ে কোনও আশা ছিল না সেই দলই হল সেরার সেরা। ২৪০ রানের টার্গেট ছিল অজিদের সামনে। ৬ ওভার বাকি থাকতে সেই রান তুলে দেয় ক্যাংগারু বাহিনী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বকাপের ট্রফি তুলে দিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্সের হাতে। এই প্রথমবার কোনও এক দেশের প্রধানমন্ত্রী কাপ তুলে দিলেন বিজয়ী দলের অধিনায়কের আগে।

৩. অবিশ্বাস্য ইনিংস ট্রাভিস হেডের
অবিশ্বাস্য ইনিংস ট্রাভিস হেডের। চাপের মুখেও শতরান রান অজি তারকার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতোই একদিনের বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে বাধা হয়ে দাঁড়ালেন তিনি। ১২০ বলে ১৩৭ রান করলেন হেড। স্বাভাবিকভাবেই ম্যাচ অফ দ্য ম্যাচ করা হয় তাকে।

৪. বিরাটের আরও এক নজির
বিশ্বকাপের ফাইনালে এখনও পর্যন্ত কোনও শতরান নেই ভারতের কোনও ব্যাটারের। একই বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে বিরাট কোহলি প্রথম ভারতীয় হিসেবে পঞ্চাশের বেশি রান করার নজির গড়লেন। বিরাট কোহলি পেলেন ম্যাচ অফ দ্য টুর্নামেন্টের মুকুট। এই টুর্রামেন্টে ৭৬৫ রান করেছেন কোহলি ।

৫. দীপিকাকে চুমু শাহরুখ
ভারত ২৪০ রানে অলআউট হতেই সাময়িক স্তব্ধ স্টেডিয়ামজুড়ে। এর পর ব্যাট হাতে মাঠে বিপক্ষ দল অস্ট্রেলিয়া। ৪.৩ ওভারে ৩টে উইকেট পড়তেই আনন্দে আত্মহারা শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন। শাহরুখ লাফিয়ে উঠে জড়িয়ে ধরেন দীপিকাকে। তারপরেই নায়িকার গালে চুমু! ছবিশিকারিরা সেই মুহূর্ত বন্দি করতে ভোলেননি।

৬. জার্সিতে লেখা, "স্টপ বোম্বিং প্যালেস্টাইন"
ভারতের ব্যাটিংয়ের সময় নিরাপত্তার বেষ্টনী টপকে মাঠে প্রবেশ করলেন এক সমর্থক। সাদা টি শার্ট, লাল হাফ প্যান্ট। হাতে প্যালেস্টাইনের পতাকা। জার্সিতে লেখা, "স্টপ বোম্বিং প্যালেস্টাইন"। ঢুকেই বিরাট কোহলিকে জড়িয়ে ধরেন। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা তাঁকে মাঠ থেকে বের করে দেয়। প্যালেস্টাইনের সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

৭. ছটপুজো উপলক্ষ্যে রাজ্যে দুদিন ছুটি ঘোষণা
ছটপুজো উপলক্ষ্যে রাজ্যে দুদিন ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন প্রথমে তক্তাঘাটে যান তিনি। সেখান থেকে পৌঁছন দইঘাটে। সেখানে পুজোও দেন।

৮. বাড়ছে সাইবার অপরাধ
গোটা বিশ্বের সঙ্গে তুলনা করলে ভারতে সাইবার অপরাধ বাড়ছে। এমনটাই জানাচ্ছে ভারতের সাইবার অপরাধ বিভাগ। তিনি বলেন, প্রযুক্তি যতই উন্নতি হয়েছে ততই বাড়ছে অপরাধ। সামান্য কিছুর বিনিময়ে এখন ডিজিটাল পেমেন্ট করা হয়। আর এখান থেকেই অপরাধীরা তাদের ফাঁদ পাতে।

৯.এখনও চলছে উদ্ধারকাজ
উত্তরাখণ্ডে এখনও চলছে উদ্ধারকাজ। ৪০ জন শ্রমিক এখনও আটকে। ঠিক কোন অবস্থায় রয়েছে উদ্ধারকাজ তা সরেজমিনে খতিয়ে দেখলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গাডকারি এবং মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। ধামি জানান সকলে মিলে কাজ করছে। দ্রুত শ্রমিকদের সুড়ঙ্গ থেকে বের করা হবে বলেই জানা যাচ্ছে।

১০. এক পরিবারের ৪ জনের মৃতদেহ উদ্ধার
বন্ধ ফ্ল্যাট থেকে উদ্ধার এক পরিবারের ৪ জনের মৃতদেহ। মৃতদের মধ্যে রয়েছে স্বামী, স্ত্রী ও তাঁদের দুই সন্তান। ৪টি মৃতদেহ উদ্ধারের ঘটনাকে ঘিরে রবিবার ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে খড়দহে।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

দেখেনিন আজকের সেরা ১০টি খবর

বাংলার নিজস্ব লোকশিল্পের ভার্চুয়াল জাদুঘর

মৃত যাত্রীর পরিবারকে ক্ষতিপূরণ দিল রেল

খাল থেকে নিখোঁজ শিশুর দেহ উদ্ধার

এনআরএস হাসপাতাল থেকে নিখোঁজ রোগী

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

হাসপাতালে মুখ্যমন্ত্রী

গঠন করা হল তদন্ত কমিটি: বীরবাহা হাঁসদা

উদ্বোধন হল কলেজে ভর্তির কেন্দ্রীয় পোর্টাল

কংগ্রেসের রাজভবন অভিযান

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

সিকিমের পরিস্থিতি মোকাবিলায় তৎপর প্রশাসন

বাংলায় এসে মমতাকে হুঁশিয়ারি বিজেপির বিপ্লবের...

দশাশ্বমেধঘাটে গঙ্গা পুজো মোদির

ছোট ছেলের হাতে আক্রান্ত বৃদ্ধা মা!

সোশ্যাল মিডিয়া



SNU