আজকাল ওয়েবডেস্ক: ডিজিটাল যুগে যখন নানা ব্র্যান্ড নতুন নতুন উপায়ে দর্শকদের আকৃষ্ট করতে চাইছে, তখন কন্ডোম প্রস্তুতাকারক একটি কোম্পানি এবারের এপ্রিল ফুলস ডে-তে এক অভিনব কৌশল নেয়। তারা ঘোষণা করে ‘Dot AI Condoms’ নামে একটি অত্যাধুনিক এআই-চালিত কন্ডোম আসছে, যা প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও উন্নত করবে। তবে পরে জানা যায়, এটি ছিল নিছকই একটি এপ্রিল ফুল মজা।

ক্যাম্পেইনটি কৃত্রিম বুদ্ধিমত্তার প্রতি বর্তমান বিশ্বের বাড়তে থাকা আগ্রহকে কাজে লাগিয়ে প্রচার চালায়। এতে মাইক্রো ও ন্যানো সেন্সর, স্বয়ংক্রিয় সামঞ্জস্য ব্যবস্থা, এমনকি পারফরম্যান্স ট্র্যাকিং অ্যাপ থাকার কথা পর্যন্ত বলা হয়েছিল। যদিও কিছু দর্শক দ্রুত বুঝতে পারেন এটি একটি মজা, তবে অনেকে আগ্রহী হয়ে পড়েন, যার ফলে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা শুরু হয়।

এই কন্ডোম প্রস্তুতকারক সংস্থাটি বরাবরই সাহসী মার্কেটিং স্ট্র্যাটেজির জন্য পরিচিত। অতীতে তারা আল্ট্রা-থিন, বিভিন্ন ফ্লেভার ও রঙ পরিবর্তনকারী কন্ডোম বাজারে এনেছে। তবে এবারের প্রচারভিযান প্রযুক্তি ও কৌতুককে একত্রিত করে এক নতুন স্তরে পৌঁছেছে।

সোশ্যাল মিডিয়ায় প্রচারটি ব্যাপক সাড়া ফেলেছে—শুধুমাত্র ইনস্টাগ্রামে ৩ কোটি ভিউ, ৭০,০০০ লাইক এবং ৩ লাখ শেয়ার হয়েছে।

সংস্থার তরফে জানানো হয়, তাদের পণ্য সবসময় অভিনব আইডিয়া নিয়ে দর্শকদের মুগ্ধ করতে চেয়েছে। এপ্রিল ফুলস ডে-তে এই ক্যাম্পেইনটি ছিল তাদের সঙ্গে সম্পর্ক আরও গভীর করার একটি প্রচেষ্টা। disruptive AI-powered condoms-এর ধারণা দর্শকদের কৌতূহলী করেছে, আর মজার এই বিজ্ঞাপন তাদের উত্তেজিত করেছে।