শনিবার ২০ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Israel-Hamas War: ইজরায়েল-হামাস যুদ্ধ জারি, গাজায় মৃত প্রায় ৩০ হাজার

Pallabi Ghosh | ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৩ : ৪৭


আজকাল ওয়েবডেস্ক: গাজা ভূখণ্ডজুড়ে চলা ইজরায়েলের হামলায় নিহত প্যালেস্টাইনির সংখ্যা ৩০ হাজারে কাছাকাছি পৌঁছেছে। নিহতদের মধ্যে মহিলা ও শিশুর সংখ্যাই সর্বোচ্চ।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে উপত্যকায় এখনও পর্যন্ত ২৯ হাজার ৯৫৪ জন নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা ও বুধবার সকালে নতুন করে ৭৬ জন নিহতকে যোগ করেই এ সংখ্যা সামনে এসেছে।
ইজরায়েলি হামলায় নতুন করে আহত হয়েছেন প্রায় ১১০ জন। গত সাত অক্টোবর থেকে গাজায় মোট আহতের সংখ্যা এখন ৭০ হাজার ৩২৫।
এদিকে, কামাল আদওয়ান ও আল-শিফা হাসপাতালে জলশূন্যতা এবং অপুষ্টিতে ৯ শিশুর মৃত্যু হয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অন্যান্য শিশুদের অবস্থাও গুরুতর।
গত ৭ অক্টোবর ইজরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় প্যালেস্টাইনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইজরায়েল। মাঝে কয়েক দফা যুদ্ধ বিরতি হলেও ইজরায়েলিরা তাদের অবস্থানে অনড় থাকতে পারেনি। গোপনে কিংবা প্রকাশ্যে প্যালেস্টাইনিদের হত্যা করেছে তারা।
অপরদিকে, গাজায় পরিচালিত যুদ্ধে নিজেদের সেনাও হারাচ্ছে ইজরায়েল। গাজায় স্থল অভিযান শুরু পর থেকে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পর্যন্ত ইজরায়েলের সামরিক বাহিনীর মোট ২৩৮ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১ হাজার ৪০৮ জন।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া